East Bengal-এর লক্ষ্য আইএসএল খেলা, দুই সপ্তাহের মধ্যে লগ্নিকারী নিয়ে সিদ্ধান্ত জানাবে ক্লাব

গত ফেব্রুয়ারি মাসেই লাল-হলুদ কর্তাদের মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছিলেন যে শ্রী সিমেন্ট আর চুক্তি দীর্ঘায়িত করতে রাজি নয়। সেইমতো পরবর্তী পদক্ষেপ নিতে শুরু করে দেয় ক্লাব। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 13, 2022, 08:22 PM IST
East Bengal-এর লক্ষ্য আইএসএল খেলা, দুই সপ্তাহের মধ্যে লগ্নিকারী নিয়ে সিদ্ধান্ত জানাবে ক্লাব
সাংবাদিক সম্মেলনে লাল-হলুদ কর্তারা। নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: শ্রী সিমেন্ট (Shree Cement) পর্ব ইতিহাস হয়ে গিয়েছে। এ বার নতুন বিনিয়োগকারীর হাত ধরে আইএসএল (ISL) খেলায় লক্ষ্য ইস্টবেঙ্গলের (East Bengal)। সেইজন্য রাজ্যের মুখ্যমন্ত্রী (Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উপরেই ভরসা রাখছেন লাল-হলুদ কর্তারা। আগামী দশ-পনেরো দিনের মধ্যে চূড়ান্ত রূপরেখা তৈরি হয়ে যাবে। বুধবার এমনটাই জানালেন লাল-হলুদ কর্তা দেবব্রত সরকার (Debabrata Sarkar)। 

তিনি সাংবাদিক সম্মেলনে বলেন, "ইস্টবেঙ্গল আইএসএল খেলবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা হয়েছে। উনি আমাদের বলেছেন নতুন বিনিয়োগকারীর সঙ্গে কথা বলতে। আমরা সেই মতো কথা শুরু করেছি। আশা করি আগামী ১০-১৫ দিনের মধ্যে কোনও সিদ্ধান্ত নিয়ে ফেলতে পারব। তার পর ওঁর সঙ্গে আবার কথা বলব।" এরপরেই তিনি ফের যোগ করেন, "গত দু' বছরের থেকে নতুন মরশুমের আইএসএল-এ ইস্টবেঙ্গল ভাল করবে বলে আমাদের বিশ্বাস। দুই বছরের মধ্যে ইস্টবেঙ্গল স্বমহিমায় ফিরবে।" 

গত ফেব্রুয়ারি মাসেই লাল-হলুদ কর্তাদের মুখ্যমন্ত্রী জানিয়ে দিয়েছিলেন যে শ্রী সিমেন্ট আর চুক্তি দীর্ঘায়িত করতে রাজি নয়। সেইমতো পরবর্তী পদক্ষেপ নিতে শুরু করে দেয় ক্লাব। এই বিষয়ে দেবব্রত সরকার যোগ করেন, "শ্রী সিমেন্ট যে আমাদের ক্রীড়া সত্ত্ব ফিরিয়ে দেবে সে ব্যাপারে আমরা তৈরি ছিলাম। মুখ্যমন্ত্রীও আমাদের সেটাই বলেছিলেন। আমরা সেই মতো প্রস্তুতি নিয়েছি। পাশাপাশি ওঁকে বলেছিলাম, যা করার আপনাকেই করতে হবে। উনি সেই আশ্বাস আমাদের দিয়েছেন। মুখ্যমন্ত্রীর স্নেহধন্য এক ব্যক্তি আমাদের ক্লাবের সদস্য। তিনি নিজেও ব্যাপারটা দেখছেন।" 

ক্লাবে অনুষ্ঠিত সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন ফুটবলার ভাস্কর গঙ্গোপাধ্যায়, অলোক মুখোপাধ্যায়, প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, মেহতাব হোসেন, রহিম নবি, কৃষ্ণেন্দু রায়-সহ আরও অনেকে। তাঁদের উপস্থিতিতে শীর্ষকর্তা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পাশে রয়েছেন ক্লাবের। প্রসঙ্গত রাজ্যের মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপেই বিনিয়োগ সমস্যার সামাধান হয়েছিল লাল-হলুদের। শ্রীসিমেন্ট বিনিয়োগকারী হওয়ায় প্রথম বার আইএসএল খেলার সুযোগ পেয়েছিল ইস্টবেঙ্গল। গত বছর বিনিয়োগকারীদের সঙ্গে সংঘাত এমন পর্যায়ে পৌঁছায় যে আইএসএল-এ অংশ নেওয়া নিয়ে রীতিমতো সংশয় দেখা যায়। এক্ষেত্রেও মুস্কিল আসানের ভূমিকায় অবতীর্ণ হন মুখ্যমন্ত্রী। শ্রীসিমেন্ট যে স্পোর্টিং রাইটস ফিরিয়ে দিতে চলেছে সেই ব্যাপারেও ক্লাবকে আগাম জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ই। আগামি দিনেও তিনি যে লাল-হলুদের পাশে রয়েছেন সেই ব্যাপারে ক্লাবকর্তাদের আশ্বাস দেন তিনি। 

ইতিমধ্যেই ইতিমধ্যেই বাংলাদেশের বসুন্ধরা গ্রুপের সঙ্গে কথা হয়েছে ইস্টবেঙ্গল কর্মকর্তাদের। শোনা গিয়েছিল, লাল-হলুদের সঙ্গে যুক্ত হতে ওই সংস্থাও আগ্রহ দেখায়। সেই চুক্তি নিয়ে দেবব্রত বলেন, "ওদের সঙ্গে আলোচনা হয়েছে। ওরা আপাতত বিষয়টি নিয়ে দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলছে। সেখান থেকে কোনও সবুজ সঙ্কেত পেলেই আমরা ব্যাপারটা নিয়ে এগোতে পারব। কিন্তু ওদের নির্দেশিকা না এলে ব্যাপারটা নিয়ে আর বসতে পারব না। তবে এলে ওরা বিনিয়োগকারী হিসেবেই আসবে।" 

তবে নতুন বিনিয়োগকারীর হাত ধরে নতুন ভাবে এগিয়ে যাওয়ার পরিকল্পনা নিলেও, লাল-হলুদের মাথায় ট্রান্সফার ব্যানের খারা ঝুলছে। ইস্টবেঙ্গল ক্লাবকে স্পোর্টিং রাইটস ফিরিয়ে দিয়েছে শ্রী সিমেন্ট। কিন্তু এগারো জন ফুটবলারের বকেয়া অর্থ মেটাবে কে? সেই বকেয়া অর্থের পরিমাণ প্রায় আড়াই কোটি টাকার কাছাকাছি। তিনি শেষে যোগ করেন, "আমরা এখনও বিশ্বাস করি যে শ্রী সিমেন্ট এই বকেয়া মিটিয়ে দেবে। নিজেদের ভাবমূর্তি তারা কালিমালিপ্ত করবে না। সেই সঙ্গে ইস্টবেঙ্গলের ভাবমূর্তিও কলুষিত করবে না।" 

আরও পড়ুন: ইস্টবেঙ্গল থেকে পাকাপাকি ভাবে সরে গেল শ্রী সিমেন্টে, নয়া ইনভেস্টর কে?

আরও পড়ুন: AFC Cup: ATK Mohun Bagan-এর বিরুদ্ধে যুবভারতীর গ্যালারিতে প্রতিবাদ জানাল একদল সবুজ-মেরুন সমর্থক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.