কেন Joe Root, James Anderson-দের বিরুদ্ধে তদন্ত করবে ECB?

প্রকাশ্যে মদ্যপান করে বিপাকে জো রুট-জেমস অ্যান্ডারসন।

Updated By: Jan 18, 2022, 09:33 PM IST
কেন Joe Root, James Anderson-দের বিরুদ্ধে তদন্ত করবে ECB?
নিজেদের সমস্যা বাড়ালেন জো রুট-জেমস অ্যান্ডারসন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: একে তো অ্যাশেজে (The Ashes) ০-৪ ব্যবধানে লজ্জাজনক ভাবে হার। এর মধ্যে আবার অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সঙ্গে হোটেলের ছাদে বসে মদ্যপান করে চিৎকার চেঁচামেচি করেছেন জো রুট (Joe Root) ও জেমস অ্যান্ডারসন (James Anderson)। এমন নক্কারজনক কাণ্ড ঘটানোর জন্য দুই সাহেব ক্রিকেটারের বিরুদ্ধে তদন্ত করার সিদ্ধান্ত নিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ECB)।

দলের দুই সিনিয়র ক্রিকেটারকে তীব্র ধিক্কার জানিয়ে ইংল্যান্ড বোর্ডের তরফ থেকে একটি বিবৃতি জারি করা হয়েছে। সেখানে লেখা রয়েছে যে, ‘সোমবার সকালে হোবার্টের টিম হোটেলে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার কয়েক জন ক্রিকেটার মদ্যপান করছিলেন। সেই কয়েক জন ক্রিকেটার নেশায় বুঁদ হয়ে চিৎকার চেঁচামেচি করার জন্য হোটেলে থাকা অন্য সাধারণ মানুষদের অসুবিধা হচ্ছিল। অবস্থা এমন জায়গায় পৌঁছে যায় যে তাসমানিয়ার পুলিসকে পর্যন্ত ঘটনাস্থলে এসে সমস্যা মেটাতে হয়।‘ সেই বিবৃতিতে আরও লেখা রয়েছে, ‘ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এমন কাজকে প্রশ্রয় দেয় না। এবং অস্ট্রেলিয়া সরকার ও সেই দেশের সাধারণ মানুষদের কাছে ক্ষমাপ্রার্থী। তাই সেই দুই ইংরেজ ক্রিকেটারের বিরুদ্ধে যথাযোগ্য তদন্ত করা হবে।“

আরও পড়ুন: WATCH: পার্টি করে মদ্যপ রুট-লিঁয়দের তুমুল চিৎকার! পরিস্থিতি সামলাতে হোটেলে এল পুলিস

আরও পড়ুন: SAvsIND: সবার নজরে Virat Kohli, Siraj না Bhuvneshwar Kumar, কেমন হবে প্রথম একাদশ?

অ্যাশেজে লজ্জার হারের গ্লানি ভুলে অস্ট্রেলিয়ার স্পিনার ন্যাথান লিঁয় (Nathan Lyon), ট্রাভিস হেড (Travis Head) ও অ্য়ালেক্স ক্যারির (Alex Carey) সঙ্গে মদ্যপান করছিলেন রুট ও অ্যান্ডারসন। সোমবার সকাল ছ’টা পর্যন্ত হোবার্টের ক্রাউন প্লাজা হোটেলের রুফটপে এই পার্টি চলছিল! সেই পার্টির সঙ্গে জড়িত ক্রিকেটাররা নেশা করে এতটাই চিৎকার চেঁচামেচি করেছিলেন যে, তাঁদের বিরুদ্ধে হোটেলে থাকা অন্য সাধারণ মানুষরা তাসমানিয়া পুলিসের কাছে 'শব্দদূষণ'-এর অভিযোগ করেছিলেন।

পুলিস কিছুক্ষণের মধ্যে হোটেলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আবার পুলিসেরই এক আধিকারিক এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। সোশ্যাল মিডিয়ার যুগে সেটা মুহূর্তের মধ্যে রায় তা ভাইরাল হয়ে যায়! তাই শেষ পর্যন্ত রুট ও অ্যান্ডারসনের আচরণের জন্য় তদন্ত শুরু করে দিল ইসিবি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.