FIFA bans AIFF : কাজে দিল না প্রধানমন্ত্রী মোদীর ফোন, দেশে ফিরে আসছে গোকুলাম কেরালা এফসি

FIFA bans AIFF : গত ১৬ অগস্ট ভোর ২:৮ মিনিটে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করেছিল ফিফা। সেই সময় গোকুলম প্রতিযোগিতা খেলতে পৌঁছে গিয়েছিল তাসখন্দে। সেখান থেকে বিমানে কারশি শহরে গিয়ে ম্যাচ খেলার কথা ছিল তাদের। কিন্তু ফিফার নির্বাসনের কারণে রাতারাতি ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। কারণ, নির্বাসন থাকলে ভারতের কোনও ক্লাব কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না।

Updated By: Aug 20, 2022, 11:14 PM IST
FIFA bans AIFF : কাজে দিল না প্রধানমন্ত্রী মোদীর ফোন, দেশে ফিরে আসছে গোকুলাম কেরালা এফসি
মোদীর অনুরোধ কাজে এল না।

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: জট কাটাতে গোকুলম কেরালা মহিলা দলের (Gokulam Kerala FC Womens) পাশে দাঁড়িয়েছিলেন প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদী (Narendra Modi)। এমনকি কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকও সাহায্যের হাত বাড়িয়েছিল। তবে লাভ হল না। শেষ পর্যন্ত না খেলেই দেশে ফিরে আসছে গোকুলম কেরালা মহিলা দল। এএফসি মহিলা চ্যাম্পিয়নশিপ (AFC Championship) খেলতে তাসখন্দে গিয়েছিল গোকুলম কেরালা মহিলা দল। যদিও ফিফার (FIFA) মন গলেনি। তাই এ বার দেশে ফেরার বিমান খোঁজা শুরু করেছে গোকুলাম টিম ম্যানেজমেন্ট। 

ক্লাবের সভাপতি ভিসি প্রবীণ বলেছেন, 'আমরা কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের সঙ্গে যোগাযোগ করেছিলাম। ওরা জানিয়ে দিয়েছে যে ফিফা এবং এএফসি তাদের অনুরোধ শুনবে না। আয়োজকরাও জানিয়ে দিয়েছে আমরা খেলতে পারব না। তাই দল ফিরে আসছে। রবিবারই ফেরার চেষ্টা করা হয়েছিল। কিন্তু কোনও বিমান না থাকায় সোমবার বা মঙ্গলবার ফিরবে দল। ফুটবলাররা প্রচণ্ড হতাশ। ওদের বা ক্লাবের কোনও দোষ না থাকা সত্ত্বেও ভুগতে হল।' 

আরও পড়ুন: ATK Mohun Bagan, Durand Cup 2022 : 'অচেনা' রাজস্থানের কাছে হার দিয়ে শুরু! রক্ষণের ভুলে জলে গেল কিয়ান-আশিকের গোল

আরও পড়ুন: Virushka : হেলমেট পরে স্কুটিতে সওয়ার, লুকোতে চেয়েও ভাইরাল সেলেব দম্পতি

গত ১৬ অগস্ট ভোর ২:৮ মিনিটে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনকে নির্বাসিত করেছিল ফিফা। সেই সময় গোকুলম প্রতিযোগিতা খেলতে পৌঁছে গিয়েছিল তাসখন্দে। সেখান থেকে বিমানে কারশি শহরে গিয়ে ম্যাচ খেলার কথা ছিল তাদের। কিন্তু ফিফার নির্বাসনের কারণে রাতারাতি ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। কারণ, নির্বাসন থাকলে ভারতের কোনও ক্লাব কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিতে পারবে না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)