FIFA World Cup 2022: বড় ধাক্কা! চোট পেয়ে কাপ যুদ্ধে ছিটকে গেলেন গ্যাব্রিয়েল জেসুস, আলেক্স টেলেস

শনিবার এমআরআই করার পরেই জানা যায় দু'জনের চোটের অবস্থা খুব একটা ভালো নয়। জেসুস ফরোয়ার্ডে খেলেন। টেলেস ডিফেন্সের ফুটবলার। অন্তত তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে এই আর্সেনালে খেলা জেসুসকে।

Updated By: Dec 3, 2022, 07:32 PM IST
FIFA World Cup 2022: বড় ধাক্কা! চোট পেয়ে কাপ যুদ্ধে ছিটকে গেলেন গ্যাব্রিয়েল জেসুস, আলেক্স টেলেস
চোটের তালিকায় এবার নাম লেখালেন গ্যাব্রিয়েল জেসুস ও আলেক্স টেলেস।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চোট, চোট আর চোট। একাধিক চোটের (Injury) কবলে ব্রাজিলের (Brazil) ফুটবলাররা। চলতি বিশ্বকাপে (FIFA World Cup 2022) তিতের (Tite) দল যেন 'মিনি হাসপাতাল'-এ পরিণত হয়েছে। এবার এই তালিকায় নাম লেখালেন আরও দুই ফুটবলার গ্যাব্রিয়েল জেসুস (Gabriel Jesus) ও আলেক্স টেলেস (Alex Telles)। ব্রাজিলের একাধিক সংবাদমাধ্যমের দাবি, দু'জনের চোটের আকার বেশ বড়। ফলে দু'জন ইতিমধ্যেই কাপ যুদ্ধ থেকে ছিটকে গিয়েছেন। যদিও দুই ফুটবলারের মেডিক্যাল আপডেট নিয়ে কোনও বিবৃতি দেয়নি ব্রাজিল টিম ম্যানেজমেন্ট। 

সার্বিয়ার বিরুদ্ধে গোড়ালির চোট পেয়েছিলেন নেইমার জুনিয়র (Neymar Jr)। এখনও পর্যন্ত মাঠে নামতে পারেননি। এমনকি দানিলো (Danilo) ও অ্যালেক্স সান্দ্রো (Alex Sandro) চোট পেয়ে বাইরে রয়েছেন। এবার এল আরও এক দুঃসংবাদ। ক্যামেরুনের (Cameroon) বিরুদ্ধে খেলার সময় হাঁটুতে চোট পেয়েছিলেন। সেইজন্য নাকি জেসুস ও টেলেসের বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছে। এমনটাই দাবি করছে ব্রাজিলের একাধিক সংবাদমাধ্যম। 

শুক্রবার ক্যামেরুন ম্যাচের পর ব্রাজিল দলের ডাক্তার রদ্রিগো লাসমার বলেন, 'টেলেস বলছিল ওর হাঁটুতে যন্ত্রণা করছে। সাজঘরে ওর চোট পরীক্ষা করা হয়েছে। শনিবার ওর এমআরআই করা হবে। তার পরেই চোটের পরিস্থিতি বুঝতে পারব। জেসুসের ডান হাঁটুতে ব্যথা করছে। ওকেও পরীক্ষা করা হয়েছে এবং এমআরআই করা হবে।'  

আরও পড়ুন: FIFA World Cup 2022: নেইমারদের দেশের মহিলা সাংবাদিককে 'পর্নস্টার' বলে কটাক্ষ! ভিডিয়ো ভাইরাল করে দিলেন ইসাবেল কোস্তা

আরও পড়ুন: Neymar, FIFA World Cup 2022: মাঠে নামলেন, কিন্তু 'রেড ড্রাগন'-দের বিরুদ্ধে খেলবেন নেইমার? চলে এল বড় আপডেট

শনিবার এমআরআই করার পরেই জানা যায় দু'জনের চোটের অবস্থা খুব একটা ভালো নয়। জেসুস ফরোয়ার্ডে খেলেন। টেলেস ডিফেন্সের ফুটবলার। অন্তত তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে এই আর্সেনালে খেলা জেসুসকে। গতবার রাশিয়া বিশ্বকাপে কোনও গোল না পাওয়া জেসুস এখনও পর্যন্ত চলতি বিশ্বকাপে গোলের দেখা পাননি। ক্যামেরুনের বিরুদ্ধে চোট পাওয়ার পর বাকিটা সময় ডান হাঁটুতে বরফ চাপা রেখে সাইডলাইনের ধারে বসেছিলেন জেসুস। অন্যদিকে হাঁটুতে চোট পেয়ে মাঠ ছাড়ার সময় কেঁদে ফেলেছিলেন টেলেস। তাঁর মুখ জার্সিতে ঢাকা ছিল।

এদিকে ক্যামেরুনের কাছে ১-০ গোলে হারলেও গ্রুপ শীর্ষে থেকেই দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। ব্রাজিলের সঙ্গী হয়েছে সুইজারল্যান্ড। দুই দলেরই পয়েন্ট সমান ৬। তবে এক গোলের ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপসেরা হয়েছে সেলেকাওরা। আগামি ৬ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালে নামবে ব্রাজিল। চোট সারিয়ে নক আউটের সেই ম্যাচে নেইমার ও অ্যালেক্স সান্দ্রো খেলেন কিনা, এখন সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.