Neymar, FIFA World Cup 2022: মাঠে নামলেন, কিন্তু 'রেড ড্রাগন'-দের বিরুদ্ধে খেলবেন নেইমার? চলে এল বড় আপডেট

তারকা ট্যাগ লাগানো মানুষরা তো এমনই হন। তাঁরা মঞ্চে পা রাখলেই সব আলো নিজের দিকে শুষে নেই। নেইমার তো এই ব্রাজিল দলের শুধু 'তারা' নন। তিনি তো তিতে-র দলের 'মহাতারকা'। এই সেলেকাওদের স্কোয়াডে নেইমার ছাড়া আরও আট স্ট্রাইকার আছেন। ওঁরা সবাই নিজেদের দিনে ম্যাচ জিতিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। তবে রুক্ষ ও সত্য বাস্তব হল, বাকিরা কেউ নেইমার নন।

Updated By: Dec 3, 2022, 03:07 PM IST
Neymar, FIFA World Cup 2022: মাঠে নামলেন, কিন্তু 'রেড ড্রাগন'-দের বিরুদ্ধে খেলবেন নেইমার? চলে এল বড় আপডেট
বল পায়ে নামলেন। এবার ম্যাচ খেলার অপেক্ষায় নেইমার। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  মাত্র কয়েক ঘণ্টার মধ্যে পুরো চিত্র বদলে গেল। ক্যামেরুনের (Cameroon) বিরুদ্ধে লিগ পর্বের শেষ ম্যাচ খেলতে নামার আগে ব্রাজিলের (Brazil) একাধিক প্রচারমাধ্যমের দাবি ছিল, নেইমারের (Neymar Jr) চলতি কাতার বিশ্বকাপ অভিযান (FIFA World Cup 2022) শেষ হয়ে গিয়েছে। গত ম্যাচে নেইমারকে তাঁর সতীর্থদের সঙ্গে লুসেল স্টেডিয়ামে দেখা যায়। ম্যাচ না খেললেও তিনি বাকিদের সঙ্গে বল পায়ে অনুশীলন করেন। এরপর বাকিটা সময় ছিলেন নিজের মেজাজে। একেবারে হাসিমুখে। নেইমারকে মাঠে এনে গোটা ফুটবল দুনিয়া, ব্রাজিলের একাধিক প্রচারমাধ্যম ও বিপক্ষ দলগুলোকে বড় স্টেটমেন্ট দিয়েছেন সেলেকাওদের 'বস' তিতে (Tite)। তাই এবার প্রশ্ন, নেইমার কি আগামি ৬ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার (South Korea) বিরুদ্ধে প্রি কোয়ার্টার ফাইনালে খেলবেন? 

ক্যামেরুনের কাছে হারের পরেও ব্রাজিলের চিকিৎসক রদ্রিগো লাসমার শেষ ষোলোয় নেইমারের খেলার নিশ্চয়তা দিতে পারেননি। আবার নেইমার যে সেই ম্যাচ খেলতে পারবেন না, সেটা এখনও গ্যারান্টি দিয়ে তিনি বলতেও চাইছেন না। তিনি বলেন, 'পরের ম্যাচের আগে এখনও ৭২ ঘণ্টা সময় হাতে আছে। এর মধ্যে পরিস্থিতি নিজেদের অনুকূলে চলে আসবে, এই আশা করছি। নেইমার ও সান্দ্রোর খেলার সম্ভাবনা আছে। একেবারে ব্যাপারটা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। ওদের দু'জনের ফিটনেস কোন পর্যায়ে থাকে, সেটার উপর ভিত্তি করে ম্যাচ খেলা নির্ভর করছে।' ফলে 'রেড ড্রাগন'-দের বিরুদ্ধে মুখোমুখি হওয়ার আগে নেইমারের সুস্থ হয়ে ওঠার অপেক্ষায় রয়েছে ব্রাজিল। সেটা নিয়ে বিন্দুমাত্র সন্দেহ নেই।

আরও পড়ুন: FIFA World Cup 2022, BRA vs CAM: আফ্রিকার সিংহের গর্জনে চূর্ণ সাম্বার দম্ভ, মূক দর্শক নেইমার, এবার সামনে দক্ষিণ কোরিয়া

আরও পড়ুন: FIFA World Cup 2022: নাতির প্রাণ বাঁচানো প্যালেস্টাইন যুবককে ব্রাজিলের জার্সি দিলেন তিতে, ভিডিয়ো ভাইরাল

 

নক আউট অভিযান শুরু করার আগে, ক্যামেরুনের বিরুদ্ধে হার। কাপ জয়ের হেক্সা অভিযানে নামা ব্রাজিলের অ্যালার্ম বেজে গিয়েছে। এরমধ্যে লুসেল স্টেডিয়ামে নেইমারকে নামিয়ে দিয়ে তিতে ও তাঁর টিম ম্যানেজমেন্ট বিপক্ষদের একটা বড় স্টেটমেন্ট দিলেন। এবং তিতের নির্দেশেই নেইমারের ফিটনেস ট্রেনিং করার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ছেড়ে দেওয়া হয়। গত ম্যাচের কয়েক ঘন্টা আগে ব্রাজিল ফুটবল ফেডারেশনের তরফে একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছিল। নেইমার হালকা ট্রেনিং শুরু করেছেন। ব্যস পুরো ব্যাপারটা ঘুরে যায়। ফের একবার নেইমারের কামব্যাকের প্রহর গুনতে শুরু করে দিল সবাই। দ্বিতীয় রাউন্ডেই ব্রাজিলের 'নাম্বার টেন' মাঠে নেমে যাবেন? সেই মুহূর্ত দেখার অপক্ষায় রয়েছে ফুটবল দুনিয়া।  

লাসমার ফের বলেন, 'নেইমার ও অ্যালেক্স সান্দ্রো এখনো বল নিয়ে মাঠে অনুশীলন শুরু করেননি। ক্যামেরুনের বিরুদ্ধে ম্যাচ শুরু হওয়ার আগে ওরা দু'জন বল পায়ে কিছুটা গা গরম করেছে। বোঝাই যাচ্ছে দু'জনেই আগের থেকে অনেক ভালোভাবে হাঁটাচলা করতে পারছে। শনিবার থেকে অনুশীলন শুরু করবে। তখন ওরা কীভাবে সাড়া দেয়, সেটা খুব গুরুত্বপূর্ণ।' 

০১৪ সালের বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিরুদ্ধে খেলার সময় চোট পেয়েছিলেন নেইমার। ভার্টিব্রাতে গুরুতর চোট লাগার জন্য তাঁকে স্ট্রেচারে শুয়ে মাঠ ছাড়তে হয়েছিল। এরপর নিজের দেশে সেমি ফাইনালে জার্মানির বিরুদ্ধে ১-৭ গোলে হারের লজ্জা হজম করেছিল ব্রাজিল। সেই হারের যন্ত্রণা এখনও ভোলেননি অগণিত সেলেকাও সমর্থক। অনেকেই মনে করেছিলেন এবারও নেইমারের তেমনই পরিণতি হবে! তবে নেইমার বুঝিয়ে দিলেন তিনি শেষ হয়ে যাননি। এবার দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে তাঁকে তিতে নামিয়ে দেন কিনা সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.