FIFA World Cup 2022: নাতির প্রাণ বাঁচানো প্যালেস্টাইন যুবককে ব্রাজিলের জার্সি দিলেন তিতে, ভিডিয়ো ভাইরাল

ব্রাজিলের অন্ধ সমর্থক সাফারানির জন্ম প্যালেস্টাইনে হলেও পরিবার নিয়ে থাকেন জর্ডনে। এমন একটা মানবিক রুপ সমাজের সামনে তুলে ধরার পরেও, সাফারানি হয়তো স্বপ্নেও ভাবেননি যে, তিতে তাঁর সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে থাকবেন। 

Updated By: Dec 2, 2022, 08:16 PM IST
FIFA World Cup 2022: নাতির প্রাণ বাঁচানো প্যালেস্টাইন যুবককে ব্রাজিলের জার্সি দিলেন তিতে, ভিডিয়ো ভাইরাল
হুসাম সাফারানির হাতে ব্রাজিলের জার্সি তুলে দিচ্ছেন তিতে। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নেইমারের (Neymar Jr) চোট ইস্যু থেকে, সার্বিয়া (Serbia) ও সুইৎজারল্যান্ডের (Switzerland) বিরুদ্ধে অনেক লড়াই করে গোল অর্জন। বারবার ব্রাজিলের (Brazil) কোচ তিতে-কে (Tite) তিরিক্ষি মেজাজে দেখা গিয়েছে। তবে এবার এক অন্য তিতে-কে দেখল গোটা দুনিয়া। সোশ্যাল মিডিয়ার সৌজন্যে সেলেকাওদের হেড কোচের স্নেহশীল রুপ ধরা পড়ল। কিন্তু কী এমন ঘটল তাঁর সঙ্গে? 

গত ২৪ নভেম্বরের ঘটনা। ব্রাজিল বনাম সার্বিয়ার ম্যাচ দেখে ফুরফুরে মেজাজে স্টেডিয়াম থেকে বের হয়েছিলেন হুসাম সাফারানি (Husam Saffarini) নামক প্যালেস্টাইনের (Palestinian) এক যুবক। হোটেলে যাওয়ার জন্য তিনি মেট্রো স্টেশনে গিয়ে দেখেন এক মহিলা তাঁর ঘুমন্ত শিশুকে নিয়ে ট্রেনে উঠতে হিমশিম খাচ্ছেন। এমন অবস্থা দেখে সাফারানি তাঁকে সাহায্য করতে এগিয়ে আসেন। সেই মহিলার কাছ থেকে তাঁর শিশুটিকে কোলে নিলেন। যাতে সেই নারী দ্রুত যেতে পারেন। এমন মহানুভবতার ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে সময় লাগেনি। এরপর সেই যুবকের জীবনে যা ঘটল, সেটা স্বপ্ন ছাড়া আর কিছুই নয়। 

আরও পড়ুন: Neymar, FIFA World Cup 2022: নেইমারের বাকি বিশ্বকাপ অভিযান কি শেষ হয়ে গেল? তৈরি হচ্ছে ধোঁয়াশা

আরও পড়ুন: FIFA World Cup 2022: নেতৃত্বে 'বুড়ো' দানি আলভেস, ক্যামেরুনের বিরুদ্ধে ১০টি বদল করলেন তিতে!

ব্রাজিলের অন্ধ সমর্থক সাফারানির জন্ম প্যালেস্টাইনে হলেও পরিবার নিয়ে থাকেন জর্ডনে (Jordan)। এমন একটা মানবিক রুপ সমাজের সামনে তুলে ধরার পরেও, সাফারানি হয়তো স্বপ্নেও ভাবেননি যে, তিতে তাঁর সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে থাকবেন। ঘটনাক্রমে সেই শিশুটি হল তিতের নাতি। সোশ্যাল মিডিয়ার সৌজন্যে সেই ভিডিয়ো দেখে এবং মেয়ের মুখে সেই ঘটনার বিবরণ শুনে সাফারানিকে খুঁজছিলেন হেক্সা মিশনে থাকা তিতে। 

কিন্তু সাফারানিকে যখন খুঁজে পাওয়া গেল, তখন তিনি হতভম্ব! স্বয়ং ব্রাজিল কোচ তার সঙ্গে দেখা করতে চান! এটাও সম্ভব? ক্যামেরুন ম্যাচের আগে ব্রাজিলের অনুশীলনে নিমন্ত্রণ করা হয় সাফারানিকে। নিজের ছোট্ট ছেলেকে নিয়ে সাফারানি সেখানে হাজির হন। ব্রাজিল কোচ তিতে এসে তাঁর সঙ্গে হাত মেলান। এবং বুকে জড়িয়ে ধরেন। এরপর চলে দেদার ছবি তোলার পালা। সাফারানিকে বিশেষ উপহার হিসেবে ব্রাজিলের সব ফুটবলারদের সই করা একটি হলুদ জার্সি দিয়েছেন তিতে। এমন ঘটনার পর সাফারানি বলেছেন, 'এমন কিছু কখনওই ভাবিনি। আমার কাছে পুরো ব্যাপারটিই স্বপ্নের মতো। মনে হচ্ছে, আমি যেন গোটা দুনিয়ার মালিক!' 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)