Lionel Messis, FIFA World Cup 2022: সৌদি আরবের বিরুদ্ধে কোন ফর্মেশনে মেসিদের খেলাবেন হেড কোচ স্কালোনি? জেনে নিন

Lionel Messis, FIFA World Cup 2022: গোলকিপার হিসেবে এমিলিয়ানো মার্টিনেজ থাকাটা একেবারে নিশ্চিত। তাঁর সামনে যে তিনজন ডিফেন্ডার কাজ করবেন, তাঁরা কারা?  

Updated By: Nov 21, 2022, 04:32 PM IST
Lionel Messis, FIFA World Cup 2022: সৌদি আরবের বিরুদ্ধে কোন ফর্মেশনে মেসিদের খেলাবেন হেড কোচ স্কালোনি? জেনে নিন
দলের সাপোর্ট স্টাফের সঙ্গে অনুশীলনে ব্যস্ত লিওনেল মেসি। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আর মাত্র কয়েক ঘণ্টা। শেষবারের মতো বিশ্বকাপ (FIFA World Cup 2022) অভিযানে নামবেন লিওনেল মেসি (Lionel Messi) ও তাঁর আর্জেন্টিনা (Argentina)। লুসেল স্টেডিয়ামে (Lusail Stadium) সৌদি আরবের (Saudi Arabia) বিরুদ্ধে কাপ যুদ্ধের অভিযান শুরু করবে লিওনেল স্কালোনির (Lionel Scaloni) ছেলেরা। ফিফা র‍্যাঙ্কিংয়ে অনেক পিছনে থাকা সৌদি আরবের বিরুদ্ধে কেমন ফর্মেশনে নীল-সাদা ব্রিগেড মাঠে নামবে? আর্জেন্টিনার সংবাদমাধ্যমের খবর, সৌদির বিরুদ্ধে স্কালোনি ৩–৪–৩ ফর্মেশনে দলকে খেলাতে পারেন। 

গোলকিপার হিসেবে এমিলিয়ানো মার্টিনেজ থাকাটা একেবারে নিশ্চিত। তাঁর সামনে যে তিনজন ডিফেন্ডার কাজ করবেন, তাঁরা কারা?

আর্জেন্টিনার সংবাদমাধ্যমের মতে মার্টিনেজের সামনে সেন্টার ব্যাক হিসেবে খেলবেন ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যামের ক্রিশ্চিয়ান রোমেরো। তাঁর বাঁ পাশে থাকবেন অলিম্পিক লিওঁর লেফটব্যাক নিকোলাস ওটামেন্ডি আর রাইট ব্যাক হিসেবে অ্যাটলেটিকো মাদ্রিদের নাহুয়েল মোলিনা। 

আরও পড়ুন: Cristiano Ronaldo, FIFA World Cup 2022: 'আমার যখন ইচ্ছা, তখন কথা বলব'! সাংবাদিক সম্মেলনে বিস্ফোরক রোনাল্ডো

আরও পড়ুন: FIFA World Cup 2022, Qatar vs Ecuador: আমজাদ তাহা-র টুইট বাজার গরম করা মিথ্যা, উদ্বোধনী ম্যাচে কাতারকে জোড়া গোলে উড়িয়ে দিলেন ইকুয়েডরের অধিনায়ক এনার ভ্যালেন্সিয়া

মাঝমাঠে স্কালোনির চার তুরুপের তাস মার্কোস আকুনিয়া, রদ্রিগো ডিপল, লিয়ান্দ্রো পারেদেস ও অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার। আকুনিয়া আবার লেফট ব্যাক হিসেবে খেলার অভিজ্ঞতাও আছে, তাই মাঝমাঠ থেকে তিন ডিফেন্ডারকে রক্ষণে সাহায্য করতে পারেন তিনি।  

মাঝমাঠ থেকে খেলা তৈরির মূল কাজটা থাকবে ২৩ বছরের তরুণ অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টারের উপর। তাঁকে সঙ্গত দেবেন রদ্রিগো ডিপল। আর জুভেন্টাসের ২৮ বছর বয়সী লিয়ান্দ্রো পারেদেস থাকবেন রক্ষণাত্মক মিডফিল্ডারের ভূমিকায়।

প্রতিভায় ঠাসা আর্জেন্টিনার আক্রমণভাগে লিওনেল মেসির সঙ্গে কাকে রাখবেন স্কালোনি? সেটা নিয়েই আলোচনা তুঙ্গে। পাওলো দিবালা চোট থেকে সেরে উঠলেও ম্যাচ অনুশীলনের অভাব আছে। এ ছাড়া মেসির সঙ্গে তাঁর পজিশন এক। তাই দিবালাকে শুরু থেকে মাঠে নামাতে না পারেন দলের কোচ। সে ক্ষেত্রে মেসির সঙ্গে আর্জেন্টিনার আক্রমণভাগে খেলার বেশি সম্ভাবনা অ্যাঞ্জেল ডি মারিয়া ও লাউতারো মার্তিনেজ থাকবেন। 

আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর একাদশ

গোলকিপার: এমিলিয়ানো মার্টিনেজ 

ডিফেন্ডার: ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ওটামেন্ডি, নাহুয়েল মোলিনা, মার্কোস আকুনিয়া, রদ্রিগো ডিপল, লিয়ান্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার

ফরোয়ার্ড: লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া ও লাউতারো মার্তিনেজ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.