Raja Mukherjee: প্রয়াত বাংলার প্রাক্তন ক্রিকেটার রাজা মুখোপাধ্যায়

 সোমবার সকালে দক্ষিণ কলকাতার এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

Updated By: Jul 18, 2022, 02:00 PM IST
Raja Mukherjee: প্রয়াত বাংলার প্রাক্তন ক্রিকেটার রাজা মুখোপাধ্যায়
প্রয়াত রাজা মুখোপাধ্যায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রয়াত বাংলার প্রাক্তন ক্রিকেটার রাজা মুখোপাধ্যায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। সোমবার অর্থাৎ আজ সকালে দক্ষিণ কলকাতার এক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তাঁর মৃত্যুতে শোকাহত বাংলার ক্রিকেট মহল।

রাজা মুখোপাধ্যায়ের জন্ম ১৯৫১ সালের ১৭ মে। বাংলা ও রেলওয়েজের হয়ে রঞ্জি ট্রফিতে খেলেছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে ১৯৬৭-৬৮ থেকে ১৯৭৮-৭৯ পর্যন্ত প্রথম শ্রেণির ক্রিকেটে খেলেছেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৪ ম্যাচে তাঁর রান ১৫২৬। রয়েছে চারটি শতরান ও পাঁচটি অর্ধশতরান। ১৯৬৬-৬৭ মরসুমে বাংলা স্কুল ক্রিকেট দলের হয়ে খেলোয়াড় জীবনের সূচনা প্রয়াত রাজা মুখোপাধ্যায়ের।

কোচবিহার ট্রফিতে ভাল রান করে অস্ট্রেলিয়া স্কুল দলের বিরুদ্ধে খেলার সুযোগ পান। পূর্বাঞ্চলের হয়ে অস্ট্রেলিয়া স্কুল দলের বিরুদ্ধে অপরাজিত ১০৪ রান করে সবার নজরে আসেন তিনি। রঞ্জিতে অভিষেক ম্যাচেও বাংলার হয়ে ওড়িশার বিরুদ্ধে ৬৩ রান করেন ডান হাতি এই ব্যাটসম্যান। ১৯৭৮ সালের পরে রঞ্জি ট্রফিতে না খেললেও ক্লাব ক্রিকেটে খেলেছেন তিনি।

আরও পড়ুন: WATCH: পুরস্কারে পাওয়া শ্যাম্পেনের বোতল শাস্ত্রীকে উপহার পন্থের! মুহূর্তে ভিডিও ভাইরাল

আরও পড়ুনSourav Ganguly: 'ইংল্যান্ডের মাটিতে সহজ নয়! সুপার পারফরম্যান্স', ইন্ডিয়ার ভূয়সী প্রশংসায় সৌরভ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.