অস্ট্রেলীয়দের মস্তিষ্ক ধার করেই সফল Rahul Dravid! এমনই দাবি করলেন Greg Chappel

"প্রতিভা খোঁজার ব্যাপারে আমরা আর আগের জায়গায় নেই। ইংল্যান্ড ও ভারত এখন আমাদের থেকে ভাল কাজ করছে।”

Updated By: May 12, 2021, 08:34 PM IST
অস্ট্রেলীয়দের মস্তিষ্ক ধার করেই সফল Rahul Dravid! এমনই দাবি করলেন Greg Chappel

নিজস্ব প্রতিবেদন: ইন্ডিয়া এ ও অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব নিয়ে ভারতীয় ক্রিকেটে ফুল ফুটিয়েছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। দ্য ওয়ালের হাত থেকে একের পর এক প্রতিভা বেরিয়ে এসেছে। তরুণ প্রতিভা খুঁজে এনে তাঁদের লালল করে ভবিষ্যতের ভারত বানানোর কারিগর দ্রাবিড়। বিসিসিআই রাহুলকেই বেঙ্গালুরুর জাতীয় অ্যাকাডেমি তত্ত্বাবধানের দায়িত্ব দিয়েছে।

রাহুলের 'সাকসেস স্টোরি' ও ভারতের ক্রিকেটের উন্নতি আজ সর্বজনবিদিত। তবে এমন একজন আছেন যিনি মনে করেন দ্রাবিড় অস্ট্রেলীয়দের মস্তিষ্ক ধার করেই ভারতে সফল হয়েছেন। তিনি ভারতীয় দলের প্রাক্তন 'বিতর্কিত' হেড কোচ গ্রেগ চ্যাপেল (Greg Chappel)। ক্রিকেটডটকমডটএইউ-কে দেওয়া এক সাক্ষাৎকারে চ্যাপেল বলছেন, "ভারত নিজেদের কাজটা গুছিয়ে করেছে। তার নেপথ্যে মূলত রাহুল দ্রাবিড়। ও আমাদের বুদ্ধি ধার করেছে। ও দেখেছে আমরা কী করেছি, সেটাই ভারতে গিয়ে করেছে।" চ্যাপেল এ প্রসঙ্গে আরও বলেছেন, “আমার মনে হয় প্রতিভা খুঁজে আনার ব্যাপারে আমরা আর আগের জায়গায় নেই। ইংল্যান্ড ও ভারত এখন আমাদের থেকে ভাল কাজ করছে।”

আরও পড়ুন: প্রতিপক্ষ COVID-19! ঝোড়ো ব্যাটিং Virat-Anushka জুটির, তহবিলে ১১ কোটি টাকা

প্রতিভা খোঁজার ব্যাপারে অজিদের অতীত গরিমার কথা উল্লেখে করেছেন সেদেশের কিংবদন্তি ব্যাটসম্যান। চ্যাপেল বলছেন, "তরুণ প্লেয়ারদের উন্নয়ন ও তাদের একটা সিস্টেমে রাখার ব্যাপারে এক সময় আমরা সেরা ছিলাম। ইতিহাস তাই বলছে। কিন্তু শেষ কয়েক বছরে এখন সেটা বদলে গিয়েছে। আমি দেখতে পাচ্ছি এক ঝাঁক তরুণ প্রতিশ্রুতিবান ক্রিকেটার ঝুলে আছে। যেটা মেনে নেওয়া যায় না। আমরা একজনকেও হারাতে পারব না এভাবে।” 

.