CWG 2022 | Gururaja Poojary: ভারোত্তোলনে ব্রোঞ্জ এনে দিলেন গুরুরাজা পূজারি, কমনওয়েলথে চলে এল ভারতের দ্বিতীয় পদক

এবার ভারোত্তোলনেই দেশকে দ্বিতীয় পদক এনে দিলেন গুরুরাজা পূজারি (Gururaja Poojary)। তিনি পুরুষদের ৬১ কেজি বিভাগে ব্রোঞ্জ জিতলেন এদিন।  

Updated By: Jul 30, 2022, 06:52 PM IST
CWG 2022 | Gururaja Poojary: ভারোত্তোলনে ব্রোঞ্জ এনে দিলেন গুরুরাজা পূজারি, কমনওয়েলথে চলে এল ভারতের দ্বিতীয় পদক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কমনওয়েলথে (CWG 2022) গেমসের দ্বিতীয় দিনে ভারতের ব্যাক-টু-ব্যাক পদক। শনিবার বার্মিংহ্যামে ভারোত্তোলনে দেশকে প্রথম পদক এনে দিয়েছিলেন সঙ্কেত সরগর (Sanket Sargar)। তিনি জেতেন রুপো। এবার ভারোত্তোলনেই দেশকে দ্বিতীয় পদক এনে দিলেন গুরুরাজা পূজারি (Gururaja Poojary)। তিনি পুরুষদের ৬১ কেজি বিভাগে ব্রোঞ্জ জিতলেন এদিন। গুরুরাজা মোট ২৬৯ কেজি (স্ন্যাচে ১১৮ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে ১৫১ কেজি) ভারোত্তোলন করেছেন। ২৯ বছরের কর্ণাটকের ভারোত্তোলকের এটি দ্বিতীয় কমনওয়েলথ পদক। গতবার গোল্ড কোস্ট কমনওয়েলথে গুরুরাজা রুপো জিতেছিলেন ৫৬ কেজি বিভাগে।

এই ইভেন্টে মালয়েশিয়ার আজনিল বিন বিদিন মহম্মদ সোনা জিতেছেন। তিনি কমওয়েলথ রেকর্ড করেছেন স্ন্যাচে ১২৭ কেজি, ক্লিন অ্যান্ড জার্কে। তিনি মোট ২৮৫ কেজি ভারোত্তোলন করেছেন। এদিন পাপুয়া নিউ গিনির মোরিয়া বারু রুপো জিতেছেন। ২০১০ সালে ভারোত্তোলন শুরু করা গুরুরাজা ২০১৫ সালে ভারতীয় বায়ুসেনায় যোগ দিয়েছিলেন। তার পরের বছর যোগ দেন জাতীয় শিবিরে। গোল্ড কোস্ট কমনওয়েলথে গুরুরাজা ২৪৯ (১১১+১৩৮) কেজি ভারোত্তোলন করেছিলেন। কিন্তু এবার বেশি ওজন বহন করেও তিনি দ্বিতীয় সেরা হতে পারলেন না। 

আরও পড়ুন: Sanket Sargar: সঙ্কেতে সরগর; পানবিক্রেতা থেকে কমনওয়েলথ পদক জয়ী

অন্যদিকে শনিবার বার্মিংহ্যামে অল্পের জন্য সোনা জেতা হল না সঙ্কেতের। শেষ সুযোগে ১৩৯ কেজি তুলতে গিয়ে সঙ্কেত চোট পেয়েছিলেন। নাহলে দেশকে চলতি কমনওয়েলথে প্রথম সোনা তিনিই এনে দিতে পারতেন। এদিন পুরুষদের ৫৫ কেজি ভারোত্তোলনের ফাইনালে সঙ্কেত ক্লিন এবং জার্ক বিভাগে প্রথম প্রচেষ্টায় ১৩৫ কেজি তুলতে সক্ষম হয়েছিলেন। দ্বিতীয় এবং তৃতীয় চেষ্টায় ১৩৯ কেজি তুলতে গিয়ে চোট পান নাগপুরের বছর একুশের  ভারোত্তোলক। দুই বিভাগ মিলিয়ে তিনি মোট ২৪৮ কেজি তুলতে পেরেছিলেন। এদিন শীর্ষেই বিচরণ করছিলেন সঙ্কেত। শেষ মুহূর্তে চোট না পেলে রুপো নয়, দেশকে সোনাই এনে দিতে পারতেন তিনি।

আরও পড়ুনCWG 2022 | Sanket Sargar: ভারোত্তোলনে দেশকে রুপো এনে দিলেন সঙ্কেত সরগর, কমনওয়েলথে চলে এল প্রথম পদক

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.