Hardik Pandya | ICC: চোখের জলে শাপমোচন, ভারতের কাপ-কারিগরই এখন বিশ্বের ১ নম্বর! করে দেখালেন হার্দিক

Hardik Pandya crowned No. 1 T20I all-rounder: হার্দিক পান্ডিয়াই এখন বিশ্বের এক নম্বর T20I অলরাউন্ডার। দেশের আর কোনও ক্রিকেটার কুড়ি ওভারের আন্তর্জাতিক ফরম্য়াটে এই জায়গায় আসতে পারেননি।

Updated By: Jul 3, 2024, 04:34 PM IST
Hardik Pandya | ICC: চোখের জলে শাপমোচন, ভারতের কাপ-কারিগরই এখন বিশ্বের ১ নম্বর! করে দেখালেন হার্দিক

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) জীবন থেকে শান্তি শব্দটাই বেপাত্তা হয়ে গেছিল এই কিছু মাস আগেও। রোহিত শর্মার বদলে (Rohit Sharma) যবে থেকে তিনি মুম্বই ইন্ডিয়ান্সে (Mumbai Indians) অধিনায়ক হন, তবে থেকেই তাঁর জীবনে শনি নেমে এসেছিল| তালিতে নয় তিনি গোটা দেশের গালিতে বেঁচেছিলেন তখন। গ্যালারির টিটকিরি আর বিদ্রুপ তাঁর কাছে প্রতিদিনের সঙ্গী হয়ে গিয়েছিল। হার্দিককে প্রায় প্রতিদিনই সমালোচিত হতে হয়েছিল। দেশ-বিদেশের মহারথীরা তাঁকে ধরে ধুয়ে দিতেন। আইপিএলের যুগ্ম সফলতম ফ্র্যাঞ্চাইজির অতীতের গরিমা, হার্দিকের অধীনে একেবারে রাতারাতি ম্লান হয়ে গেছিল। হার্দিকের দল সবার আগে আইপিএল থেকে বেরিয়ে গেছিল। তবে আজ আর কেউ সেসব মনে রাখতে চাইবে না না। পারলে বহু ভারতীয়ই একবার হার্দিককে 'সরি' বলতে চাইবেন।

আরও পড়ুন: ভুবনজয়ীদের উদ্ধারে বিশেষ বিমান, অনুষ্কাকে ভয়াবহতা দেখাচ্ছেন 'রিপোর্টার' বিরাট

আইপিএল থেকে টি-২০ বিশ্বকাপের মাঝে ব্য়ক্তিগত জীবনেও বিরাট ধাক্কা খেয়েছেন হার্দিক। এখনও বলা হচ্ছে যে, তাঁর স্ত্রী নাতাশা স্ট্য়ানকোভিচ আর তাঁর সঙ্গে নেই। মাঠে ও মাঠের বাইরের যাবতীয় ঝড়ের সামনে অটুট পর্বতের দাঁড়িয়ে থেকে প্রমাণ করেছেন যে, দেশের জার্সিতে তিনি জাত চ্য়াম্পিয়ন। এই দেশের সর্বকালের অন্য়তম সেরা অলরাউন্ডার। গত শনিবার ভারত ১৭ বছর পর টি-২০ বিশ্বকাপ জিতেছে। আর ফাইনালের অন্য়তম নায়ক ও কাপ-কারিগরকে বিরাট পুরস্কার দিল আইসিসি। মঙ্গল দুপুরে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা জানিয়ে দিল, এই মুহূর্তে বিশ্বের এক নম্বর টি-২০আই অলরাউন্ডারের নাম হার্দিকই। তিনি শ্রীলঙ্কার তারকা স্পিনার ও অধিনায়ক ওয়ানিন্দু হাসারঙ্গাকে সরিয়ে বসলেন সিংহাসনে। হার্দিক প্রথম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্য়াটে এক নম্বর অলরাউন্ডার হলেন।

দক্ষিণ আফ্রিকার ঘাড়ে 'চোকার্স' তকমা চাপিয়েই রুদ্ধশ্বাস টি-২০ বিশ্বকাপের ফাইনালে  চ্যাম্পিয়ন হয়েছে ভারত। বার্বাডোজের কেনসিংটন ওভালে ভারত প্রথমে ব্য়াট করে সাত উইকেটে তুলেছিল ১৭৬ রান। জবাবে প্রোটিয়া ১৬৯ রান তুলতে পেরেছিল। মাত্র ৭ রানে হেরে যায় রামধনু দেশ। শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার জেতার জন্য় ছিল মাত্র ১৬ রান টার্গেট। ক্রিজে ছিলেন ডেভিড মিলার ও কেশব মহারাজ। মিলার ১৬ বলে ২১ রানে ব্য়াট করছিলেন। হার্দিক পাণ্ডিয়া প্রথম বলটিই করেন ওয়াইড ফুলটস, মিলার তুলে খেলেন। বাউন্ডারি লাইনের ধারে অবিশ্বাস্য় ক্য়াচ নিয়ে সূর্যকুমার যাদব শুধু মিলারকেই ডাগআউটে ফেরত পাঠাননি, ভারতের হাতেও কাপটি তুলে দেন। হার্দিক এরপরের চার বলে মোট সাত রান দিয়েছিলেন। শেষ বলে তিনি কাগিসো রাবাদাকে আউট করে দেন। কাপ জিতিয়ে হার্দিক মাটিতে বসে পড়েন। অঝোরে কান্নায় ভেঙে পড়েন। আজ হার্দিক হাসছেন। জীবনের সেরা ব়্য়াংকিংয়ে তিনি। কুড়ি ওভারের বিশ্বকাপে হার্দিক ব্য়াট হাতে করেছেন ১৪৪ রান। নিয়েছেন ১১ উইকেট। 

আরও পড়ুন: সূর্য গ্রাসেই স্বপ্নভঙ্গ! ৪৮ ঘণ্টাতেও কমেনি যন্ত্রণা, ভেঙে পড়লেন 'কিলার মিলার'

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.