Boxing Day Test: Shami’র চোট বড় সমস্যা ভারতের, অবিলম্বে Ishant’কে অস্ট্রেলিয়া পাঠানো হোক; বললেন Gavaskar

একে রামে রক্ষে নেই সুগ্রীব দোসর। জানা গিয়েছে, কব্জির হাড়ে চিড় ধরেছে পেসার মহম্মদ শামির (Mohammed Shami)।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 20, 2020, 03:30 PM IST
Boxing Day Test: Shami’র চোট বড় সমস্যা ভারতের, অবিলম্বে Ishant’কে অস্ট্রেলিয়া পাঠানো হোক; বললেন Gavaskar
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: সময়টা একেবারেই ভাল যাচ্ছে না টিম ইন্ডিয়া-র। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টে লজ্জাজনক হার। এমনকী এক ইনিংসে সর্বনিম্ন স্কোর-এর লজ্জার ইতিহাস লিখেছে বিরাট কোহলির টিম। একে রামে রক্ষে নেই সুগ্রীব দোসর। জানা গিয়েছে, কব্জির হাড়ে চিড় ধরেছে পেসার মহম্মদ শামির (Mohammed Shami)।

অ্যাডিলেডে (Adelaide) প্রথম টেস্টের তৃতীয় দিনে প্যাট কামিন্সের বাউন্সার সামলাতে গিয়ে ডান হাতে চোট পান মহম্মদ শামি (Mohammed Shami)। জানা গিয়েছে, তাঁর ডান হাতে ফ্র্যাকচার হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরের তিনটি টেস্ট ম্যাচে তাঁর খেলার সম্ভাবনা নেই। টিম ইন্ডিয়ার মেডিকেল স্টাফরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন।

স্ক্যান রিপোর্ট অনুযায়ী, শামির (Mohammed Shami) ডান হাতে ফ্র্যাকচার ধরা পড়েছে। সূত্র মারফত জানা গিয়েছে, চোট এতটাই গুরুতর যে ডান হাত দিয়ে কোনও কিছু শক্ত করে ধরতেও পারছেন না তিনি। এমনকী ওই হাতে একটি ব্যাট তুলতে গেলেও প্রচন্ড ব্যাথা অনুভব করছেন। তাই আগামী বেশ কিছুদিন তাঁকে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে। শামির (Mohammed Shami) চোট ভারতীয় দলের জন্য বড় ধাক্কা বলে মনে করেন ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। তিনি বলেন, " এটা (শামির চোট) বড় সমস্যা। ওর উইকেট তুলে নেওয়ার প্রবণতা রয়েছে। বাউন্সারে এবং ইয়রকারে ও প্রতিপক্ষকে ধাক্কা দিতে সক্ষম। যদি ও না খেলে তাহলে ভারতীয় দলের জন্য আরও বড় সমস্যা।"

আরও পড়ুন- Boxing Day Test : পৃথ্বী শ'কে বাদ দিয়ে কাকে নেওয়া উচিত! জানালেন Gavaskar

এদিকে ইশান্ত শর্মা (Ishant Sharma) যদি ফিট থাকেন তাহলে অবিলম্বে তাঁকে অস্ট্রেলিয়ায় পাঠানো হোক বলে মনে করেন গাভাসকর (Sunil Gavaskar)। এই প্রসঙ্গে তিনি বলেন, "যদি ইশান্ত শর্মা ফিট থাকে। তাহলে আমার মনে হয় ওকে অবিলম্বে অস্ট্রেলিয়ায় পাঠানো উচিত্। যদি ও দিনে অন্তত ২০ ওভারও বোলিং করতে পারে, তাহলে আগামিকালের বিমানেই ওকে অস্ট্রেলিয়ায় পাঠানো উচিত টিম ম্যানেজমেন্টের।"

আরও পড়ুন- Pele-কে ছুঁলেন Messi, কিংবদন্তি ব্রাজিলিয় তারকা কী বললেন LM10-কে