Rohit Sharma: মাঠে ফিরেই বিশ্বরেকর্ড রোহিত শর্মার, এমনটা পারেননি আর কোনও অধিনায়ক!

বাইশ গজের প্রথম অধিনায়ক হিসাবে টানা ১৩টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ জিতলেন।

Updated By: Jul 8, 2022, 12:39 PM IST
Rohit Sharma: মাঠে ফিরেই বিশ্বরেকর্ড রোহিত শর্মার, এমনটা পারেননি আর কোনও অধিনায়ক!
রোহিতের অনন্য মাইলস্টোন

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: মাঠে ফিরেই বিশ্বরেকর্ড করে ফেললেন রোহিত শর্মা (Rohit Sharma)। কোভিড আক্রান্ত হওয়ায় এজবাস্টনে টেস্টে রোহিতের খেলা হয়নি। করোনাকে হারিয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজে ফের মাঠে নেমেছেন 'হিটম্যান'। জস বাটলারের টিমকে ৫০ রানে হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে গিয়েছে ভারত। আর এই ম্যাচে রোহিত ইতিহাস লিখলেন। বাইশ গজের প্রথম অধিনায়ক হিসাবে টানা ১৩টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচ জিতলেন। নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলঙ্কার পর এবার ইংল্যান্ড। বিরাট কোহলির জুতোয় পা গলিয়ে রোহিত টি-২০ ক্রিকেটে দলকে এক অন্য জায়গায় নিয়ে গিয়েছেন।

রোজবোলে টস জিতে ভারত প্রথমে ব্যাট করে। রোহিত ও ঈশান কিশান ওপেন করতে নেমেছিলেন। ২৯ রানে প্রথম উইকেট হারিয়ে ফেলে ভারত। ১৪ বলে ২৪ রান করে ফিরে যান রোহিত। ঈশান ফেরেন ৮ রান করে। দু'জনেই শিকার হন মঈন আলির। এরপর দীপক হুডা ও সূর্যকুমার যাদব দাপট দেখান ক্রিজে। একেবারে মারমুখী মেজাজে ব্যাট করে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। হুডা ১৭ বলে ঝোড়ো ৩৩ রানের ইনিংস খেলে আউট হয়ে যান। সূর্যকুমারের ব্যাট থেকে আসে ১৯ বলে ৩৯। দু'জনেই শিকার হন ক্রিস জর্ডনের। পাঁচে নেমে পাণ্ডিয়া ৩৩ বলে ৫১ রানের দুরন্ত ইনিংস খেলেন। শেষের দিকে অক্ষর প্যাটে (১৭) ও দীনেশ কার্তিক (১১) রান সচল রাখার চেষ্টা চালান। নির্ধারিত ওভারে ভারত ৮ উইকেট হারিয়ে ১৯৮ রান তোলে। জবাবে ইংল্যান্ড গুটিয়ে যায় ১৪৮ রানে। পাণ্ডিয়া একাই তুলে নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন অর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল। একটি করে উইকেট ভুবনেশ্বর কুমার ও হর্ষল প্যাটেলের। আগামী শনিবার বার্মিংহ্যামের এজবাস্টনে দ্বিতীয় টি-২০ খেলেবে ভারত-ইংল্যান্ড। এই ম্যাচ জিততে পারলেই সিরিজ চলে আসবে ভারতের পকেটে।

আরও পড়ুন: Hardik Pandya: চমকে দেওয়ার মতো রেকর্ড,পারেননি যুবরাজও, করে দেখালেন হার্দিক!

আরও পড়ুন Sourav Ganguly Dance: লন্ডনের রাস্তায় মধ্যরাতে সৌরভের তুমুল নাচ! মন ছুঁয়ে নিলেন 'মহারাজ'

আরও পড়ুনHardik Pandya: সাউদাম্পটনে ব্যাটে-বলে ধামাকা হার্দিকের, টি-২০ জিতিয়ে টেস্ট ভবিষ্যত নিয়ে বললেন কথা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.