IND VS NZ WTC21 Final: Kohli অ্যান্ড কোং গুটিয়ে গেল ২১৭ রানে! Jamieson একাই নিলেন ৫ উইকেট!

প্রত্যাশিত রান তুলতে ব্যর্থ ভারত!

Updated By: Jun 20, 2021, 08:11 PM IST
IND VS NZ WTC21 Final: Kohli অ্যান্ড কোং গুটিয়ে গেল ২১৭ রানে! Jamieson একাই নিলেন ৫ উইকেট!

নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডকে চাপে রাখার জন্য ভারত চেয়েছিল স্কোরবোর্ডে ২৫০ বা তার বেশি রান তুলতে। টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচ বিক্রম রাঠোর সাংবাদিক বৈঠকে এমনটাই বলেছিলেন গতকাল। কিন্তু রবিবার আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (ICC World Test Championship Final) প্রথম ইনিংসে ভারত গুটিয়ে গেল ২১৭ রানে। অর্থাৎ রাঠোরের কথা অনুযায়ী কাঙ্খিত লক্ষ্যমাত্র স্পর্শ করতে পারল না রবি শাস্ত্রীর (Ravi Shastri) শিষ্যরা। বলা ভাল ভারতকে বড় রান করতে দিলেন না কিউয়ি পেসার কাইল জেমিসন (Kyle Jamieson)। তিনি একাই তুলে নিলেন ৫ উইকেট। দুরন্ত ফাইফার পারফরম্যান্সে ফাইনাল স্মরণীয় করলেন অকল্যান্ডের ২৬ বছরের ৬ ফুট ৮ ইঞ্চির পেসার।

গতকাল টস হেরে ব্যাটিং করতে নেনে ভারতের ওপেনিং জুটি রোহিত শর্মা (Rohit Sharma) আর শুভমান গিল (Shubman Gill) শুরুটা বেশ ভালই করেছিলেন। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে তাঁরা বড় রান করতে পারেননি জুটি বেঁধে। রোহিত (৩৪) ফিরে যাওয়ার পরপরই গিলও (২৮) ফিরে যান। প্রথম উইকেটে ভারতের ঝুলিতে আসে ৬২ রান। দু'উইকেট খুইয়ে চাপে পড়ে যাওয়া ভারতের হাল ধরতে মাঠে নেমেছিলেন চেতেশ্বর পূজারা। কিন্তু তিন নম্বরে সবচেয়ে ভরসামান ব্যাটসম্যান এদিন মাত্র ৮ রান করে ফিরে যান প্যাভিলিয়নে। এরপর ক্যাপ্টেন কোহলি তাঁর ডেপুটি অজিঙ্কা রাহানে (Ajinkay Rahane) লড়াই চালিয়ে যান। দু’জনে মিলে চতুর্থ উইকেট ৫৮ রান তুলে দ্বিতীয় দিনে অপরাজিত ছিলেন। 

আরও পড়ুন: IND VS NZ WTC21 Final: Kohli কে আউট করার 'অপরাধ'-এ ভারতীয় ফ্যানেরা গালিগালাজ করছেন Jamieson কে!

কোহলি ৪৪ রানে এবং রাহানে ২৯ রানে তৃতীয় দিনের খেলা শুরু করেন। এদিন কোহলির থেকে বড় রানের প্রত্যাশায় বুক বেঁধেছিলেন ফ্যানেরা। কিন্তু সবাইকে হতাশ করে কোহলি এলবিডব্লউ আউট হয়ে যান এদিন। গতকালের রানেই তাঁকে থামতে হয়েছে। আর একটি রানও তিনি যোগ করতে পারেননি। কোহলি তৃতীয় দিনের অষ্টম ডেলিভারিতে সাজঘরে ফেরেন। কিউয়ি পেসার কাইলি জেমিসন (Kyle Jamison) ইনসুইং ডেলিভারিতে এলবিডব্লিউ হয়ে যান কোহলি। যদিও ক্যাপ্টেনের এই আউট নিয়ে সন্দেহ ছিল। তিনি ডিআরএস নেন। যদিও কোহলির চ্যালেঞ্জ উড়িয়ে দেন থার্ড আম্পায়ার। জানিয়ে দেওয়া হয় কোহলি এলবিডব্লিউ হয়েছেন।

কোহলি ফেরার পর দলের তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ আসেন এবং চলে যান। জেমিসনের বলে ল্যাথামের হাতে ক্যাচ তুলে দেন পন্থ। মাত্র চার রান যোগ করেন তিনি। এরপর রাহানেও ফেরেন ৪৯ রানে। কোহলি আউট হওয়ার পরেই তাসের ঘরের মতো ভাঙতে শুরু করে ভারতের ব্যাটিং লাইন-আপ। এরপর দুই অঙ্কের রান সংখ্যা দেখেন রবীন্দ্র জাদেজা (১৫) ও আর অশ্বিন (২২)। তাঁরা আউট হওয়ার পর টেলএন্ডারদের ভূমিকায় ভারতের তিন পেসার- ইশান্ত শর্মা (৪), জসপ্রীত বুমরাহ (০) ও মহম্মদ শামি (অপরাজিত ৪) চূড়ান্ত ব্যর্থ হয়েই ফেরেন। জেমিসন ৫ উইকেট ছাড়াও ট্রেন্ট বোল্ট ও নেইল ওয়াগনার দু'টি করে উইকেট পেয়েছেন। টিম সাউদি পান একটি উইকেট। এখন ভারতকে চালকের আসনে রাখার কাজটা বোলারদেরই নিতে হবে। দেখা যাক নিউজিল্যান্ড কত রান করে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)