রোহিত-রায়ডুর জোড়া শতরান, ম্যাচ জিততে উইন্ডিজের চাই ৩৭৮

 আন্তর্জাতিক একদিনের ম্যাচে চার নম্বর দ্বিশতরানের কাছে এসেও ফিরে গেলেন মুম্বইয়ের তারকা ব্যাটসম্যান। ব্র্যাবোর্ন স্টেডিয়ামে রোহিত শর্মা খেলে গেলেন ১৬২ রানের ইনিংস। ওয়ানডে কেরিয়ারে জীবনের ২১ তম শতরান অর্জন করতে নিলেন মাত্র ১৩৭ বল।

Updated By: Oct 29, 2018, 05:48 PM IST
রোহিত-রায়ডুর জোড়া শতরান, ম্যাচ জিততে উইন্ডিজের চাই ৩৭৮

নিজস্ব প্রতিবেদন: খুব কাছে এসেও হল না। মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামের সুযোগ ছিল আরও একবার রোহিতের দ্বিশতরান দেখার। তবে সেটা হল না। আন্তর্জাতিক একদিনের ম্যাচে চার নম্বর দ্বিশতরানের কাছে এসেও ফিরে গেলেন মুম্বইয়ের তারকা ব্যাটসম্যান। ব্র্যাবোর্ন স্টেডিয়ামে রোহিত শর্মা খেলে গেলেন ১৬২ রানের ঝড়ো ইনিংস। ওয়ানডে কেরিয়ারে জীবনের ২১ তম শতরান অর্জন করতে নিলেন মাত্র ১৩৭ বল।

আরও পড়ুন- সাঙ্গাকারাকে ছুঁতে পারলেন না বিরাট কোহলি!

২০টি বাউন্ডারি আর ৪টি ওভার বাউন্ডারির ইনিংস নিয়ে রোহিত যেভাবে এগোচ্ছিলেন তাতে অনেকেই মনে করতে শুরু করেছিলেন, কেরিয়ারের চার নম্বর দ্বিশতরানটা বোধহয় আজই হয়ে যাবে। নার্সের বলে চন্দ্রপল হেমরাজের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে না ফিরল হয়ত ক্রিকেট অনুরাগীদের সেই আশা পূর্ণ হত। 

অন্যদিকে উইন্ডিজের বিরুদ্ধে কেরিয়ারের তিন নম্বর শতরান তুলে নিলেনন অম্বাতি রায়াডু।  ৮০ বলে ১০০ রানের একটা ঝকঝকে ইনিংস আসে রায়ডুর ব্যাট থেকে। যার সুবাদে উইন্ডিজের সামনে পাহাড় সমান লক্ষ্য রাখে ভারত ।

আরও পড়ুন- নতুন দলে এবিডি, গাঁটছড়া গেইলের সঙ্গে

যদিও ৩৭৮ রানের টার্গেট রেখেও বিরাট কোহলির চিন্তা থাকছেই। একে ব্র্যাবোর্নের  বাউন্ডারি তুমনামূলক ছোট। অন্যদিকে, ভারতের বোলিং বিভাগ এই রান ডিফেন্ড করতে পারবেন কি না, সে নিয়েও একটা আশঙ্কা থাকছে। কারণ উইন্ডিজ ব্যাটসম্যান, বিশেষ করে শাই হোপ এবং হেটমেয়ার বিশাখাপত্তনামে যে ধরনের ইনিংস খেলেছেন তাতে ভারতীয় বোলারদের নাকে তেল দিয়ে ঘুমানোর অবকাশ নেই। বরং এই ম্যাচে যে রীতিমতো পরীক্ষা দিতে হবে ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরাহ এবং কুলদীপ যাদবকে, সেকথা মেনে নিচ্ছেন তাবড় তাবড় ক্রিকেট বোদ্ধারাও।