কম পুঁজি নিয়েই বাজিমাত! বিশ্বকাপে এবার নিউ জিল্যান্ডকে জব্দ করল ভারতীয় মেয়েরা

টানা দুটি ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৭ রানে ও বাংলাদেশকে ১৮ রানে হারিয়েছেন ভারতের মেয়েরা।

Updated By: Feb 27, 2020, 01:17 PM IST
কম পুঁজি নিয়েই বাজিমাত! বিশ্বকাপে এবার নিউ জিল্যান্ডকে জব্দ করল ভারতীয় মেয়েরা

নিজস্ব প্রতিবেদন : মাত্র ১৩৩ রান নিয়ে কঠিন লড়াই করতে নেমেছিলেন ভারতীয় মেয়েরা। তবে কম রানের পুঁজি নিয়েও যে জেতা যায় সেটাই দেখিয়ে দিল হরমনপ্রিত কউরের দল। টি-২০ বিশ্বকাপে টানা তিন ম্যাচে জিতল ভারতীয় মহিলা ক্রিকেট দল। দীপ্তি শর্মা, পুনম যাদব, শিখা পান্ডেদের দাপটে শেষমেশ ১৩০ রানে শেষ নিউ জিল্যান্ডের ইনিংস। মাত্র তিন রানে ম্য়াচ জিতে নেয় ভারতীয় দল।

টানা দুটি ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৭ রানে ও বাংলাদেশকে ১৮ রানে হারিয়েছেন ভারতের মেয়েরা। এবার নিউ জিল্যান্ডকে জব্দ করলেন ভারতীয় মেয়েরা। নিউ জিল্যান্ডের কোনও ক্রিকেটারকেই এদিন উইকেটে জাঁকিয়ে বসতে দেননি ভারতীয় বোলাররা। দুই ওপেনার রাচেল প্রিস্ট ও সোফি ডিভাইনকে কম রানে ফিরিয়ে দেন ভারতীয় বোলাররা। এর পর ম্যাডি গ্রিন ও কেট মার্টিন কিছুটা হাল ধরার চেষ্টা করেছিলেন। কিন্তু তাদেরকেও উইকেট আঁকড়ে থাকতে দেননি রাজেশ্বরী গায়কোয়াড়রা। আমেলিয়া কের ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলেছেন। কিন্তু শেষ পর্যন্ত দলকে জেতাতে পারেননি।

আরও পড়ুন-  ক্রিকেট ছেড়ে চাষবাস করছেন ধোনি! নিজের জমিতে ফলাচ্ছেন পেঁপে, তরমুজ

মেলবোর্নের জংশন ওভালে এদিন প্রথমে ব্যাট করে ভারতীয় দল। শেফালি ভর্মা (৪৬) ছাড়া আর কোনও ভারতীয় ব্যাটসম্য়ান রান পাননি। স্মৃতি মন্ধনা, জেমিমা রডরিগেজ, হরমনপ্রিত কউররা এই ম্যাচে রান পাননি। তবে ভারতীয় বোলারদের পারফরম্যান্স এদিন প্রশংসনীয় ছিল। তিন ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে ভারতীয় দল। ছয় পয়েন্ট নিয়ে এখন টেবিলের শীর্ষে হরমনপ্রিতের দল। শেষ বলে ম্যাচ জিতে বিশ্বকাপ সেমিফাইনালের টিকিট পাকা করল ভারতীয় দল।