INDvsWI: Surya-কে প্রশংসায় ভরিয়ে Rohit Sharma বুঝিয়ে দিলেন 'পরীক্ষা চলবে'

চাপের মুখে দলের হাল ধরেন সূর্য কুমার যাদব ও কেএল রাহুল।

Updated By: Feb 9, 2022, 11:02 PM IST
INDvsWI: Surya-কে প্রশংসায় ভরিয়ে Rohit Sharma বুঝিয়ে দিলেন 'পরীক্ষা চলবে'
বিশ্বকাপের কথা মাথায় রেখে পরীক্ষা শুরু করে দিলেন রোহিত শর্মা। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: ওয়েস্ট ইন্ডিজকে হেলায় হারিয়ে যে সিরিজ জেতা যাবে সেটা সবাই জানত। তবে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ২-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর রোহিত শর্মা বুঝিয়ে দিলেন যে তাঁর জামানায় পরীক্ষা চলবে। ২০২৩ সালে দেশের মাটিতে বিশ্বকাপ। তাই সেই মেগা ইভেন্টের আগে দল গুছিয়ে নিতে মরিয়া টিম ইন্ডিয়ার সীমিত ওভারের নতুন অধিনায়ক। সেই জন্যই হয়তো বুধবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রোহিতের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন ঋষভ পন্থ। 

ম্যাচের শেষে রোহিত বলেন, "আমরা আলাদা কিছু করতে চাই। সেই জন্যই পন্থকে ওপেন করানো হয়েছে। আমরা একটা ম্যাচের জন্যই এই পরীক্ষা করেছিলাম। এটা স্থায়ী কোনও পরিবর্তন নয়। পরের ম্যাচে শিখর দলে ফিরবে। এই পরীক্ষা করার জন্য যদি কয়েকটা ম্যাচে হারতেও হয় তাতে সমস্যা নেই। কারণ আমাদের লক্ষ্য অনেক দূরের। সেই প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।" 

আরও পড়ুন: INDvsWI: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে হেলায় সিরিজ জিতে নতুন অভিযান শুরু করল Rohit Sharma-র Team India

আরও পড়ুন: INDvsWI: Rohit-এর কোন সিদ্ধান্তের প্রশংসা করলেন Sunil Gavaskar? জানতে পড়ুন

Surya Kumar Yadav

ব্যাট করতে নেমে একটা সময় ৪৩ রানে ৩ উইকেট হারায় ভারতীয় দল। সেই অবস্থা থেকে দলের হাল ধরেন সূর্য কুমার যাদব ও কেএল রাহুল। দু'জন চতুর্থ উইকেটে ১০৬ বলে ৯০ রান যোগ করেন। রাহুল ৪৮ বলে ৪৯ রানের ইনিংস খেলে দুর্ভাগ্যজনক ভাবে রান আউট হয়ে যান। এরপর ওয়াশিংটন সুন্দরের সঙ্গে জুটি বাঁধেন সূর্য। ৫৫ বলের যুগলবন্দিতে ওঠে ৪৩ রান। সূর্যকুমার ৮৩ বলে ৬৪ রান করে আউট হন। তাঁর এই ধৈর্যশীল ইনিংস পাঁচটি বাউন্ডারি দিয়ে সাজানো ছিল। 

স্বভাবতই সূর্যের প্রশংসা করলেন রোহিত। 'হিট ম্যান' যোগ করেন, "আমাদের কঠিন পরিস্থিতি থেকে ম্যাচ জেতার কৌশল শিখতে হবে। সেটা এই ম্যাচে দেখা গিয়েছে। রাহুল, সূর্য খুব ভাল ব্যাট করেছে। এই ইনিংস ওদের অনেক কিছু শেখাবে। ভবিষ্যতের জন্য ভাল হবে। সূর্যের মানসিকতা দেখে ভাল লেগেছে। এই মানসিকতা বজায় রেখেই এগিয়ে যেতে হবে।" 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.