১০ দলের IPL সম্ভবত ২০২২ থেকেই; এবছর মেগা নিলামের সম্ভাবনা কম

২৪ ডিসেম্বরের সভায় খুলতে পারে অনেক জটই। গোটা দেশের ক্রিকেটমহলের চোখ থাকবে এই সভার দিকেই।

Updated By: Dec 21, 2020, 06:40 PM IST
 ১০ দলের IPL সম্ভবত ২০২২ থেকেই;  এবছর মেগা নিলামের সম্ভাবনা কম
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন : ২০২১ সালের আইপিএল (IPL 2021) সম্ভবত ৮ দলকে নিয়েই হবে। একুশের এপ্রিলেই হওয়ার কথা আইপিএলের, হাতে সময় খুবই কম তাই হয়ত এমন সিদ্ধান্ত নিতে পারে বিসিসিআই, বলেই মত ক্রিকেটমহলের। গত আইপিএলের পরেই কথা হয়েছিল যে ২০২১ সালের আইপিএল (IPL 2021) ভারতেই হবে এবং দশ দলের হবে। আহমেদাবাদ ও কোচি থেকে নতুন দুটি দলের অংশগ্রহণ করার কথাও শোনা গিয়েছিল।

বিসিসিআই (BCCI) থেকে যদিও কোনো বার্তা এখনও আসেনি এই বিষয়ে তবে মনে করা হচ্ছে এই সিদ্ধান্তেই সীলমোহর দেবেন সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহরা। একটি ইংরেজী ভাষায় প্রকাশিত খবর অনুযায়ী ২০২২ থেকে ১০ দলের আইপিএল করার পক্ষে বিসিসিআই। এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আগামী ২৪শে ডিসেম্বর বোর্ডের বার্ষিক সাধারণ সভায় নেওয়া হবে বলেই বোর্ড সূত্রে খবর।

আরও পড়ুন - Boxing Day Test: দ্বিতীয় টেস্টে বাদ পড়তে পারেন Wriddhiman ও Prithvi, খেলতে পারেন Pant, Gill

আগামী বছরের ফেব্রুয়ারি, মার্চ অথবা এপ্রিলে নতুন দলের জন্য দরপত্র হাঁকতে পারে বোর্ড (BCCI)। এর ফলে বোর্ডকে এই মুহুর্তেই মেগা নিলাম আয়োজন করতে হবে না বরং তারা অনেকটা সময় পেয়ে যাবেন। এছাড়াও নতুন টাইটেল স্পনসরও পাওয়ার জন্য হাতে একটু সময় পাওয়া যাবে যেহেতু নতুন দল নিতে হচ্ছে না। গত আইপিএলের টাইটেল স্পনসরকে একটি মরসুমের জন্যই নেওয়া হয়েছিল।

২৪ ডিসেম্বরের সভায় খুলতে পারে অনেক জটই। গোটা দেশের ক্রিকেটমহলের চোখ থাকবে এই সভার দিকেই।

আরও পড়ুন- করোনার পরে ফের কোর্টে ফিরতে চলেছেন Saina, Sindhu

.