IPL 2022: 'Ishan বিদেশে চরম ব্যর্থ হবে', কেন এমন মন্তব্য করলেন Sunil Gavaskar? জেনে নিন

চলতি আইপিএল-এ এখনও অবধি ৮ ম্যাচ খেলে ১০৮.১৫-র স্ট্রাইক রেট ও ২৮.৪৩ গড়ে মোট ১৯৯ রান করেছেন ঈশান। 

Updated By: Apr 25, 2022, 02:19 PM IST
IPL 2022: 'Ishan বিদেশে চরম ব্যর্থ হবে', কেন এমন মন্তব্য করলেন Sunil Gavaskar? জেনে নিন
ছন্দ হারিয়েছেন ১৫ কোটি ২৫ লাখের ঈশান কিশান। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: মেগা নিলামে ঝড় তুলে তাঁর পকেটে ঢুকেছিল ১৫ কোটি ২৫ টাকা। তবে বাইশ গজে ঝড় তুলতে পারছেন কোথায়! চলতি আইপিএল-এ (IPL 2022) একেবারেই ছন্দে নেই ঈশান কিশান (Ishan Kishan)। শর্ট বল খেলার প্রতি দুর্বলতা সব ম্যাচেই প্রকট হচ্ছে। আর তাই সুনীল গাভাসকর (Sunil Gavaskar) মনে করেন অস্ট্রেলিয়া (Australia), দক্ষিণ আফ্রিকার (South Africa) মতো বাউন্সে ভরা পিচে এই বাঁহাতি তরুণ চূড়ান্ত ব্যর্থ হবেন। নিজের ভুল দ্রুত না শুধরে নিলে ঈশানের পক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে (WT20) ভারতীয় দলে (Team India) জায়গা করে নেওয়াও কঠিন বলে মনে করেন ভারতের প্রাক্তন অধিনায়ক। 

ঈশানের শর্ট বলের প্রতি দুর্বলতা দেখার পর গাভসকর বলেন, "প্রায় প্রতি ম্যাচেই শর্ট বল ও বাউন্সারের বিরুদ্ধে ঈশানের দুর্বলতা প্রকট হয়ে উঠছে। এটা মোটেও ভাল ইঙ্গিত নয়। তাই আমার মতে নিজের ভুল না শুধরে নিলে ও কিন্তু অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকায় সফল হতে পারবে না। কারণ সেখানে বাউন্স আরও বেশি থাকবে। কোনও বোলার তো মার খাওয়ার জন্য ঈশানের সুবিধাজনক জায়গায় বল রাখবে না।"  

আইপিএল-এর আগে ভারতীয় জার্সিতেও বাউন্সারের বিরুদ্ধে ঈশানের দুর্বলতা ফুটে উঠেছিল। গত বছর শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে লাহিরু কুমারের বাউন্সার এই তরুণের মাথায় গিয়ে লেগেছিল। এরপর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চলতি আইপিএল-ও বারবার বাউন্সারের বিরুদ্ধে ঈশানের দুর্বলতা সামনে এসেছে। সিনিয়র গাভাসকরের আরও দাবি, ঈশান যে ভাবে শর্ট পিচ বলে নিজের দুর্বলতা সামনে এনেছেন, তাতে তাঁর অস্ট্রেলিয়ায় আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পাওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ।

সানি যোগ করেন, "ও কেরিয়ারের শুরুতেই বাউন্সারে বিদ্ধ হয়েছে। মনে রাখতে হবে যে সেই বলটা ওর হেলমেটে সজোরে লেগেছিল। ফলে শর্ট বল ও বাউন্সারের প্রতি ভীতি থাকা খুব স্বাভাবিক। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট ও আইপিএল-এর মতো প্রতিযোগিতায় লাগাতার সাফল্য পেতে হলে শর্ট বলের মোকাবিলা করা দ্রুত রপ্ত করতে হবে। সেটা এখনই শুধরে নিলে ভাল। এই ভুলভ্রান্তি না শুধরে নিলে ওর পক্ষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়া কঠিন। কারণ এ বার অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপ আয়োজিত হবে।" 

গত ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধেও ঈশান সাফল্য পাননি। ওপেন করতে নেমে ২০ বলে মাত্র ৮ রান করেন তিনি। চলতি আইপিএল-এ এখনও অবধি ৮ ম্যাচ খেলে ১০৮.১৫-র স্ট্রাইক রেট ও ২৮.৪৩ গড়ে মোট ১৯৯ রান করেছেন ঈশান। প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৮১ রান করেছিলেন এই বাঁহাতি। এরপর থেকে তাঁর ব্যাটে বড় রান নেই। 

আরও পড়ুন: Rohit Sharma, IPL 2022: লাগাতার আট ম্যাচ হেরে ব্যাটারদের দায়িত্বজ্ঞানহীন বলে ক্ষোভ উগরে দিলেন 'হিটম্যান'

আরও পড়ুন: Virat Kohli, IND vs SA: South Africa সিরিজে বিশ্রাম নিতে পারেন ফর্ম হারানো 'কিং কোহলি'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.