IPL 2022, KKRvsRCB: দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ের জন্য RCB-র বিরুদ্ধে লড়েও হারল KKR

দ্বিতীয় ম্যাচেই কেকেআর ফিরল কেকেআর-এ। ফের একবার নাইটদের ব্যাটিং ভরাডুবির সাক্ষী থাকল ক্রিকেট দুনিয়া। 

Updated By: Mar 30, 2022, 11:46 PM IST
IPL 2022, KKRvsRCB: দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ের জন্য RCB-র বিরুদ্ধে লড়েও হারল KKR
শুরুতেই নাইটদের ব্যাটিংয়ে ধাক্কা দিলেন বাংলার আকাশদীপ। ছবি: টুইটার

কেকেআর: ১২৮-১০ (রাসেল ২৫, উমেশ ১৮)
আরসিবি: ১৩২-৭ (রাদারফোর্ড ২৮, শাহবাজ ২৭)
আরসিবি ৩ উইকেটে জয়ী

নিজস্ব প্রতিবেদন: চেন্নাই সুপার কিংসকে প্রথম ম্যাচে হারালেও, খারাপ ব্যাটিং ও অনুশাসনের অভাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তিন উইকেটে হেরে গেল কলকাতা নাইট রাইডার্স। তবে লো স্কোরিং ম্যাচে রুদ্ধশ্বাস জয়ের জন্য ফাফ ডু প্লেসিসের দলের দুই বঙ্গ ক্রিকেটার আকাশ দীপ ও শাহবাজ আহমেদের বাহবা প্রাপ্য।

এ দিন টসে জিতে নাইটদের ব্যাট করতে পাঠিয়েছিলেন ফাফ ডু প্লেসিস। শুরুতেই ভেঙ্কটেশ আইয়ারকে ফিরিয়ে নাইটদের প্রথম ধাক্কা দিলেন বাংলার জোরে বোলার। এরপর দলের রান যখন ৩২, তখন অজিঙ্কা রাহানেকে আউট করে কেকেআর-কে জোড়া আঘাত দিলেন মহম্মদ সিরাজ। গত ম্যাচে তিন নম্বরে নেমে নজর কেড়েছিলেন নীতীশ রানা। এই বাঁহাতি আকাশকে একটি ছয় মারেন তিনি। তবে সেই আকাশের বলেই ফিরে যান নীতীশ। নাইটরা তখন ৪৪ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকছে। 

তবে নাইটদের সমস্যা কাটেনি। বরং স্পিনের ছোবলে কলকাতার মিডল অর্ডারকে একাই বুঝে নিলেন ওয়ানিন্দু হাসারঙ্গা। শ্রেয়স আইয়ার, সুনীল নারিন ও শেল্ডন জ্যাকশনকে ফিরিয়ে নাইটদের মিডল অর্ডারকে শেষ করে দেন শ্রীলঙ্কার লেগ স্পিনার। 

Virat Kohli

আন্দ্রে রাসেল ১৮ বলে ২৫ রান না করলেও নাইটদের ব্যাটিংয়ের দৈন্যদশা ফুটে উঠল। হাসারঙ্গা ২০ রানে ৪, আকাশ ৪৫ রানে ৩ ও হর্ষল প্যাটেল ১১ রানে ২ উইকেট নিয়ে কেকেআর-এর ব্যাটিংকে শেষ করে দেন। 

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় আরসিবিও। অধিনায়ক ডু প্লেসিস ৫, অনুজ রাওয়াত ০ এবং কোহলি ১২ রান করে আউট হয়ে যান মাত্র তিন ওভারের মধ্যেই। বিরাট এবং অনুজকে আউট করেন উমেশ। সাউদি ফেরান করেন ফাফকে। ফলে প্রবল চাপে পড়ে যায় আরসিবি। সেখান থেকে প্রতিরোধ শুরু করেন রাদারফোর্ড এবং ডেভিড উইলি। এই জুটি ভেঙে যায় ৬২ রানে। সেই সময় মনে হচ্ছিল, ফের চাপে পড়ে যাবে আরসিবি। কিন্তু তারপর ব্যাট করতে নেমে খেলা পুরোপুরি ঘুরিয়ে দেন বাংলার অলরাউন্ডার শাহবাজ। মাত্র ২০ বলে ২৭ রান করেন তিনি। রাদারফোর্ড করেন ২৮ রান। শেষ দিকে আবার প্রাক্তন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক আরসিবিকে ম্যাচ জিতিয়ে দেন। ফলে প্রথম ম্যাচ হারলেও এ বার রুদ্ধশ্বাস লড়াই জিতে নেয় আরসিবি। 

হারের পাশাপাশি এ দিন যেভাবে কেকেআরের ব্যাটাররা দায়িত্বজ্ঞানহীনভাবে ব্যাট করেছেন সেটা চিন্তায় রাখবে ম্যানেজমেন্টকে। চিন্তায় রাখবে বল হাতে রাসেলের ব্যর্থতা এবং। লো স্কোরিং ম্যাচে রাসেল একাই পাঁচটি ওয়াইড এবং একটি নো বল করেছেন। 

আরও পড়ুন: IPL 2022: IPL-এর ইতিহাসে ২০ হ্যাটট্রিকের ফিরে দেখা ইতিহাস

আরও পড়ুন: Sachin Tendulkar-কে শেষ বার্তায় কী লিখেছিলেন Shane Warne? জানতে পড়ু

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.