IPL 2022: কেন RCB-র অধিনায়কত্ব ছেড়েছিলেন Virat Kohli? জানতে পড়ুন

অবস্থান স্পষ্ট করলেন বিরাট কোহলি। 

Updated By: Feb 24, 2022, 04:30 PM IST
IPL 2022: কেন RCB-র অধিনায়কত্ব ছেড়েছিলেন Virat Kohli? জানতে পড়ুন
গত মরশুমে অধিনায়কত্ব ছেড়েছিলেন বিরাট কোহলি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেতৃত্ব ছেড়েছিলেন? সেটাই ফের জানিয়ে দিলেন বিরাট কোহলি। তারকাখচিত আরসিবি দলের তিনিই প্রধান মুখ। তবুও গত মরশুমে আইপিএল-এর দ্বিতীয় পর্ব শুরু হওয়ার আগে অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার কথা জানিয়ে ছিলেন কোহলি। এ বার ফের অধিবায়কত্ব থেকে সরে দাঁড়ানোর বিষয় স্পষ্ট করলেন এই তারকা ব্যাটার। 

আরসিবি পডকাস্টে কোহলি বলেন, "আমি জায়গা ধরে রাখার পাত্র নই। আমি কোনও ব্যাপার উপভোগ না করলে সেটা নিয়ে এগিয়ে যেতে পছন্দ করিনা। এটা আমার বরাবরের স্বভাব। সেইজন্য আরসিবি-র অধিনায়কত্ব ছেড়েছিলাম।" এরপরেই কোহলি ফের যোগ করেন, "বাইরে থেকে একজনের মানসিক অবস্থা বোঝা মোটেও সম্ভব নয়। তাই আমার যে কোনও সিদ্ধান্তে মতামত প্রকাশ করেন। তবে আমার মনে হয় এটা নিয়ে অবাক হওয়ার কিছুই নেই। আমি অধিনায়কত্ব উপভোগ করছিলাম না। নিজের চাপ কমাতে চেয়েছিলাম। তাই আরসিবি-র দায়িত্ব নিয়ে এগিয়ে যেতে চাইনি।" 

গত ১০ বছরে আরসিবি-র নেতা হিসেবে ১৩২টি ম্যাচ খেলেছেন কোহলি। তবে তাঁর জামানায় আইপিএল জিততে পারেনি এই দল। তবে নেতৃত্ব থেকে সরে গেলেও আসন্ন ক্রোড়পতি লিগে তিনিই বেঙ্গালুরুর দলের প্রধান মুখ। তাই তো তাঁকে ১৫ কোটি টাকার বিনিময়ে ধরে রেখেছে ফ্র্যাঞ্চাইজি। 

এহেন কোহলি ফের বলেন, "আমি তো বুঝে পাচ্ছি না আমার নেতৃত্ব ছেড়ে দেওয়া নিয়ে এত আলোচনা কেন হচ্ছে! আমি খুব সহজ সরলভাবে জীবনযাপন করতে অভ্যস্ত। ক্রিকেট তো আমার জীবনের বাইরে নয়। সত্যি বলতে অধিনায়কত্ব আর উপভোগ করছিলাম না। তাই সবার সঙ্গে আলোচনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছিলাম।" 

কয়েকদিন আগে আয়োজিত হওয়া নিলামে নতুনভাবে দল গড়েছে আরসিবি। গ্লেন ম্যাক্সওয়েল, ফ্যাফ দু প্লেসি-র মতো সিনিয়র ক্রিকেটার অধিনায়ক হওয়ার দাবিদার। যদিও ক্রিকেট পন্ডিতদের দাবি কোহলির হাতে ফের দায়িত্ব তুলে দিতে পারে টিম ম্যানেজমেন্ট। 

আরও পড়ুন: বেজায় চটলেন শান্ত স্বভাবের Sachin Tendulkar, কিন্তু কেন? জানতে পড়ুন

আরও পড়ুন: Wriddhimam Saha Exclusive: বিতর্কিত টুইট সিরিজ থেকে IPL-এ নতুন অঙ্গীকার, অকপট ঋদ্ধিমান

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

 

.