IPL 2022: কেন Virat Kohli-র হাতে RCB-র ব্যাটন দেখতে চাইছেন Harbhajan Singh? জানতে পড়ুন

ফের নেতৃত্বে বিরাট কোহলি! 

Updated By: Feb 9, 2022, 06:31 PM IST
IPL 2022: কেন Virat Kohli-র হাতে RCB-র ব্যাটন দেখতে চাইছেন Harbhajan Singh? জানতে পড়ুন
বিরাট কোহলির এমন ছবি দেখার অপেক্ষায় ফের ক্রিকেট দুনিয়া। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: একাধিক ক্রিকেট পন্ডিতের দাবি আসন্ন আইপিএল-এ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের অধিনায়কত্ব করতে পারেন গ্লেন ম্যাক্সওয়েল। তবে হরভজন সিং কিন্তু তাঁর ভোট বিরাট কোহলিকেই দিলেন। ভাজ্জির দাবি আরসিবি-র ব্যাটন তোলার ক্ষেত্রে কোহলিই যোগ্য ব্যাক্তি। সেটাই নিজের ইউটিউব চ্যানেলে তুলে ধরলেন প্রাক্তন অফ স্পিনার। যদিও গত মরশুমের মাঝে দলের নেতৃত্ব ছেরেছিলেন 'কিং কোহলি'। 

১২ ও ১৩ ফেব্রুয়ারি আইপিএল-এর মেগা নিলাম। সেই নিলামে 'মার্কি' শ্রেয়স আইয়ারকে নিয়ে টাকার ঝড় উঠতে পারে। অনেকের দাবি শেষ পর্যন্ত কোহলি রাজি না হলে শ্রেয়স হতে পারেন আরসিবি-র যোগ্য নেতা। সেটা মনে করিয়ে ভাজ্জি বলেন, "প্রতি বছর অনেক টাকা খরচ করে দল গড়ত আরসিবি। সেই দলে একাধিক তারকা ছিল। তবে ট্রফি আসেনি। এর মধ্যে এ বার এবি ডিভিলিয়ার্স খেলবে না। কোহলি আগেই অধিনায়কত্ব ছেড়ে দিয়েছে। তাই ওরা এখন নতুন নেতার খোঁজে। সেক্ষেত্রে শ্রেয়স ও তরুণ ইশান কিষান অধিনায়ক হিসেবে সেরা বিকল্প হতেই পারে। শ্রেয়স এর আগে দিল্লি ক্যাপিটালসকে দারুণ ভাবে নেতৃত্ব দিয়েছে। তবে আমার মনে হয় এই দলে 'সবার নেতা' হল বিরাট। আরসিবি ওর চেয়ে ভাল নেতা পাবে না। ওরা নতুন ভাবে দল সাজাচ্ছে। তাই কোহলি যদি ফের একবার দায়িত্ব কাঁধে তুলে নেয় তাহলে আমি মোটেও অবাক হব না।" 

আরও পড়ুন: Wriddhiman Saha: অচিরেই থমকে গেল ঋদ্ধিমান সাহার আন্তর্জাতিক কেরিয়ার! কিন্তু কেন?

আরও পড়ুন: Wridhhiman Saha: টিম ম্যানেজমেন্ট মুখ ফিরিয়ে নিলেও 'সুপারম্যান'-এর পাশে একাধিক প্রাক্তন

আগামী মরশুমের দল গঠনের আগে ইতিমধ্যেই কোহলি (১৫ কোটি), ম্যাক্সওয়েল (১১ কোটি) ও মহম্মদ সিরাজকে (৭ কোটি) ধরে রেখেছে আরসিবি। ফলে নিলাম যুদ্ধে যাওয়ার আগে এই দলের হাতে রয়েছে ৫৭ কোটি টাকা। সেই টাকা দিয়ে ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ কিংবা অইন মর্গ্যানের মতো বিদেশিকেও কিনতে পারে এই ফ্রাঞ্চাইজি। এবং এই তিন ক্রিকেটারের মধ্যে যে কোনও একজন দলে এলে সে যোগ্য নেতা হতে পারেন বলে মনে করছেন হরভজন। 

তিনি ফের বলেন, "যদি বিদেশিদের কথা বলেন তাহলে ওয়ার্নার কিন্তু অধিনায়ক হিসেবে ভাল বিকল্প। অ্যারন ফিঞ্চ এবং মর্গ্যানও অধিনায়ক হিসেবে মন্দ নয়। আমি কলকাতা নাইট রাইডার্সে মর্গ্যানের নেতিত্বে খেলেছি। খুব ঠাণ্ডা মাথায় সব সমস্যার সামাধান করতে পারে। তবে সবার সেরা কিন্তু কোহলি। তাই আমার ভোট ওর দিকেই থাকবে।" 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.