IPL 2023: অরিজিৎ সিং-তামান্না ভাটিয়া, ৪ বছর পরে ফের উদ্বোধনী অনুষ্ঠান; মঞ্চ মাতাবেন কোন তারকা?

এটি হবে ২০১৮ সালের পর প্রথম আইপিএল উদ্বোধনী অনুষ্ঠান এবং শুক্রবার, ৩১ মার্চ আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথম ম্যাচ শুরু হওয়ার আগে অনুষ্ঠিত হবে।

Updated By: Mar 30, 2023, 08:55 AM IST
IPL 2023: অরিজিৎ সিং-তামান্না ভাটিয়া, ৪ বছর পরে ফের উদ্বোধনী অনুষ্ঠান; মঞ্চ মাতাবেন কোন তারকা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) বুধবার জানিয়েছে যে বলিউডের প্রথম সারির গায়ক অরিজিৎ সিং (Arijit Singh) এবং অভিনেত্রী তামান্না ভাটিয়া (Tamanna Bhatia) এই বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL) উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবেন। এটি হবে ২০১৮ সালের পরে প্রথম আইপিএল উদ্বোধনী অনুষ্ঠান। এই অনুষ্ঠান শুক্রবার, ৩১ মার্চ আহমেদাবাদের (Ahmedabad) নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium) প্রথম ম্যাচ শুরু হওয়ার আগে অনুষ্ঠিত হবে।

শাহরুখ খান, সালমান খান, পিটবুল, একন সহ অন্যান্য বহু বিশ্বখ্যাত সেলিব্রিটি এর আগে আইপিএল-এর উদ্বোধনী অনুষ্ঠান মাতিয়ছেন। এই সেলিব্রিটিদের দীর্ঘ তালিকায় এবার যুক্ত হবে হবে অরিজিৎ সিং এবং তামান্না ভাটিয়ার নাম।

 

আইপিএল আয়োজকরা ২০১৯ সালে উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করেছিলেন। ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা হামলায় নিহত সিআরপিএফ সৈন্যদের পরিবারকে এই অনুষ্ঠানের জন্য বরাদ্দ টাকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

পরের তিন বছর কভিড-১৯ অতিমারীর কারণে টুর্নামেন্টটি কঠোর নিয়মের মধ্যে খেলা হয়েছে। এরফলে বোর্ড কোনও উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করতে পারেনি।

আরও পড়ুন: Girls Sexual Abuse Controversy: নাবালিকা মহিলা ক্রিকেটারদের যৌন হেনস্থা, গ্রেফতার হরমনপ্রীত-দীপ্তিদের কোচ!

উদ্বোধনী অনুষ্ঠানে আতশবাজি

আইপিএল-এর উদ্বোধনী অনুষ্ঠানের প্রত্যাবর্তন একটি দর্শনীয় বিষয় হবে বলে মনে করা হচ্ছে। ভক্তরা অরিজিৎ এবং তামান্নার কাছ থেকে একটি জমকালো অনুষ্ঠান আশা করতে পারেন।

 

জনপ্রিয় দক্ষিণ ভারতীয় অভিনেত্রী রশ্মিকা মান্দান্নার নামও এর আগে আলোচনায় ছিল কিন্তু বিসিসিআই এখনও তাঁর অংশগ্রহণ নিশ্চিত করেনি।

আরও পড়ুন: PV Sindhu: ২০১৬ সালের পর প্রথম ১০-এর বাইরে চলে গেলেন সিন্ধু

আইপিএল হোম এবং অ্যাওয়ে ফর্ম্যাটে ফিরছে

আইপিএল এই বছর মহামারীর পরে প্রথমবার 'হোম-এন্ড-অ্যাওয়ে' ফর্ম্যাটে ফিরে আসবে। ৭০ টি লিগের ম্যাচের জন্য ১০ টি দলকে দুটি গ্রুপে বিভক্ত করে খেলা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানের পরে দর্শকরা ৩১ মার্চ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস এবং চারবারের বিজয়ী চেন্নাই সুপার কিংসের মধ্যে প্রথম খেলা দেখতে পাবেন।

.