Shakib Al Hasan, IPL 2023: আইপিএল খেলবেন না! কেন কেকেআর থেকে সরে গেলেন সাকিব?

আগামী ৬ এপ্রিল ইডেন গার্ডেন্সে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নামবে কেকেআর। এর আগে সাকিব ও লিটন দাস-কে দলে পাওয়ার ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে বারবার আলোচনা করছিল। কিন্তু বিসিবি কর্তারা কিছুতেই সাকিব এবং লিটন দাসকে ছাড়তে রাজি হচ্ছে না। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 3, 2023, 08:25 PM IST
Shakib Al Hasan, IPL 2023: আইপিএল খেলবেন না! কেন কেকেআর থেকে সরে গেলেন সাকিব?
সাকিবকে এবার নাইটদের হয়ে খেলতে দেখা যাবে না। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: শেষ পর্যন্ত চলতি আইপিএল (IPL 2023) থেকে সরে দাঁড়ালেন সাকিব আল হাসান (Kolkata Knight Riders)। অর্থাৎ এবারের ক্রোড়পতি লিগে বাংলাদেশের (Bangladesh) তারকা অলরাউন্ডারকে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে খেলতে দেখা যাবে না। শোনা যাচ্ছিল আয়ারল্যান্ডের (Ireland) বিরুদ্ধে একমাত্র টেস্ট খেলেই কলকাতায় পা রাখবেন টাইগার্সদের অধিনায়ক। কিন্তু গত কয়েক ঘণ্টার মধ্যে পরিস্থিতি একেবারে বদলে যায়। নাইট ম্যানেজমেন্ট বুঝে গিয়েছিল যে, সাকিবকে এবারের আইপিএল-এ পাওয়া যাবে না। আর তাই তাঁর পরিবর্ত ক্রিকেটার খোঁজার প্রক্রিয়াও শুরু করে দিয়েছে নীতীশ রানা-চন্দ্রকান্ত পণ্ডিতের কলকাতা। সূত্রের খবর সাকিবকে আইপিএল-এ না খেলার প্রস্তাব নাকি দেওয়া হয়েছে কলকাতার তরফেই!

আগামী ৬ এপ্রিল ইডেন গার্ডেন্সে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে নামবে কেকেআর। এর আগে সাকিব ও লিটন দাস-কে দলে পাওয়ার ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে বারবার আলোচনা করছিল। কিন্তু বিসিবি কর্তারা কিছুতেই সাকিব এবং লিটন দাসকে ছাড়তে রাজি হচ্ছে না। কারণ আয়ারল্যান্ডের বিরুদ্ধে একামত্র টেস্ট দলের অধিনায়ক খোদ সাকিব। এবং সহ-অধিনায়ক হিসেবে লিটনের নাম রয়েছে। ফলে চোট না পেলে, তাঁদের টেস্ট খেলার সম্ভাবনা প্রবল। 

আরও পড়ুন: MS Dhoni, IPL 2023: চার বছর পর প্রিয় চিপকে ফিরে আবেগতাড়িত চেন্নাইয়ের 'থালা' ধোনি

আরও পড়ুন: Virat Kohli, IPL 2023: মাঠ থেকে সাজঘরে ফিরতেই একেবারে অন্য বিরাট! কীভাবে সেলিব্রেশন? দেখুন ভাইরাল ভিডিয়ো

সূত্রের খবর অনুসারে, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শেষ হলেও, সাকিবের এবার আইপিএল খেলার সম্ভাবনা নেই। প্রতিযোগিতার শেষ দিকেও তাঁর সার্ভিস পাওয়া যাবে না। বাংলাদেশ তখন আয়ারল্যান্ডে যাবে এক দিনের সিরিজ়‌ খেলতে। সেই সিরিজ ৯ মে -১৪ মে চলবে। গ্রুপ পর্বে কেকেআর-এর শেষ ম্যাচ ২০ মে। প্লে-অফ বা ফাইনালে উঠলে আরও বেশি ম্যাচ খেলবে তারা। ফলে অন্তত পাঁচ-ছ’টি ম্যাচে তাঁকে পাওয়া যাবে না। সে কারণেই কলকাতার তরফে সাকিবকে প্রস্তাব দিয়ে বলা হয়েছে, তিনি যদি আইপিএলে না খেলেন তা হলে পরিবর্ত হিসাবে অন্য বিদেশি ক্রিকেটার নেওয়া যাবে। শোনা গিয়েছে, সাকিব সেই প্রস্তাবে রাজি হয়ে গিয়েছেন। তিনিও কলকাতাকে অস্বস্তিতে ফেলতে চাইছেন না। তাঁর সঙ্গে দীর্ঘ দিনের সুসম্পর্ক থাকার কারণেই তিনি প্রস্তাবে রাজি হয়ে গিয়েছেন। একই প্রস্তাব দেওয়া হয়েছিল লিটনকেও। তিনি অবশ্য রাজি হননি। কলকাতার হয়ে আইপিএল খেলতে তিনি উদগ্রীব। ফলে লিটনের বদলে আরও একটি বিদেশি ক্রিকেটার নেওয়ার সম্ভাবনা এখন কম।

গত বারের নিলামে প্রথমে অবিক্রিত ছিলেন সাকিব। পরে তাঁকে দেড় কোটি টাকায় কেনে কলকাতা। লিটনকে কেনা হয় ৫০ লক্ষ টাকায়। এখন সাকিবের বদলি হিসেবে কাকে কেকেআর দলে নেয়, সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.