UEFA EURO 2020: Ronaldo তাঁর রেকর্ডে ভাগ বসিয়েছেন! উচ্ছ্বসিত Ali Daei করলেন ভূয়সী প্রশংসা

রোনাল্ডো জোড়া গোল করে দলকে নিয়ে গেলেন শেষ ষোলোয়। 

Updated By: Jun 24, 2021, 10:32 PM IST
UEFA EURO 2020: Ronaldo তাঁর রেকর্ডে ভাগ বসিয়েছেন! উচ্ছ্বসিত Ali Daei করলেন ভূয়সী প্রশংসা

নিজস্ব প্রতিবেদন: গতবার পর্তুগালকে ইউরো চ্যাম্পিয়ন করান তিনি। এবারও ইউরোতে পাহাড় প্রমাণ প্রত্যাশার চাপ ছিল ক্যাপ্টেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) কাঁধে। তারওপর আবার ‘গ্রপ অব ডেথ’-এ ছিল পর্তুগাল। জার্মানির কাছে হেরে নকআউটে যাওয়া নিয়ে ছিল রীতিমতো সংশয়। কিন্তু তাঁর নাম রোনাল্ডো। ৩৬ বছর বয়সেও যে গোলমেশিন! একটা নয় জোড়া গোল করলেন ফ্রান্সের বিরুদ্ধে। দলকে নিয়ে গেলেন শেষ ষোলোয়। 

রোনাল্ডো এই জোড়া গোলের সঙ্গেই পুরুষদের আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়ে গেলেন। স্পর্শ করলেন এশিয়ান কিংবদন্তি ইরানের আলি দায়িকে। দু'জনের ঝুলিতেই এখন ১০৯টি করে গোল। আলি দায়ি বৃহস্পতিবার নিজের ইনস্টাগ্রামে রোনাল্ডোর ছবির সঙ্গে বার্তা লিখে একটি কার্ড বানিয়ে পোস্ট করেন। আলি দায়ি অত্যন্ত খুশি হয়েছেন যে, তাঁর পছন্দের রোনাল্ডোই তাঁর রেকর্ডে ভাগ বসিয়েছে। উচ্ছ্বসিত আলি দায়ি লিখলেন, "শুভেচ্ছা ক্রিশ্চিয়ানোকে। যে আর এক গোল করলেই পুরুষদের আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হয়ে যাবে। আমি সম্মানিত যে, এই অসাধারণ কৃতিত্ব রোনাল্ডো করেছে। ফুটবলের গ্রেট চ্যাম্পিয়ন ক্রিশ্চিয়ানো। ওর মানবিকতা বিশ্বব্যাপী মানুষের মনে ছাপ ফেলে তাদের ও অনুপ্রাণিত করেছে।"

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Ali Daei (@alidaei)

আরও পড়ুন: CR7: অ্যালেসান্দ্রা থেকে বিপাশা, প্রিয়াঙ্কা, রোনাল্ডোয় মজে সবাই

ফ্রান্সের সঙ্গে ২-২ ড্র করে গ্রুপে ৩ ম্যাচে ৪ পয়েন্ট পেয়ে তৃতীয় সেরা দল হিসেবে নক আউটে গেল  পর্তুগাল। ফ্রান্স গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই খেলবে শেষ ষোলোয়। তাদের ৩ ম্যাচে পয়েন্ট ৫। পর্তুগাল এবার প্রি-কোয়ার্টারে মুখোমুখি হবে বেলজিয়ামের। আগামী সোমবার ভারতীয় সময় রাত ১২টা ৩০ মিনিটে সেভিয়ায় হবে মহারণ। আর ওই ম্যাচে গোল পেলেই রোনাল্ডো একক ভাবে হয়ে যাবেন পুরুষদের আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। ১১০ নম্বর গোলটি করে তিনি টপকে যাবেন আলি দায়িকে। অপেক্ষায় সিআর সেভেনর আসমুদ্র হিমাচল ফ্যানেরা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)