ISL 2021: ডার্বির ভুল শুধরে প্রথম ম্যাচের পারফরম্যান্স ফিরিয়ে আনতে হবে, জানালেন Jose Manuel Diaz

ডার্বি হারের ক্ষত ভুলে জয়ে ফিরতে মরিয়া লাল-হলুদ। 

Updated By: Nov 29, 2021, 10:47 PM IST
ISL 2021: ডার্বির ভুল শুধরে প্রথম ম্যাচের পারফরম্যান্স ফিরিয়ে আনতে হবে, জানালেন Jose Manuel Diaz
ওডিশা এফসি-র বিরুদ্ধে দলে একাধিক বদল করছেন হোসে মানুয়েল দিয়াজ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ডার্বি যুদ্ধে ৩-০ ব্যবধানে শোচনীয় হারের পর এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) সামনে এখন ঘুরে দাঁড়ানোর কঠিন চ্যালেঞ্জ। অথচ এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) এবং ওডিশা এফসি-র (Odisha FC) বিরুদ্ধে পরবর্তী ম্যাচের মধ্যে ছিল মাত্র দুদিন। এত কম সময়ে দলকে হারের হতাশা থেকে বার করে এনে জয়ের রাস্তায় ফেরানো বেশ কঠিন কাজ। এই কারণেই লাল-হলুদ বাহিনীর প্রধান কোচ হোসে মানুয়েল দিয়াজের (Jose Manuel Diaz) চ্যালেঞ্জটা আরও কঠিন হয়ে উঠেছে। কীভাবে এই চ্যালেঞ্জের মোকাবিলা করবেন তিনি। আগামী ম্যাচে প্রথম একাদশে একাধিক বদল হতে পারে। রিজার্ভ বেঞ্চ থেকে একাধিক তরতাজা ফুটবলারকে দেখে নিতে পারেন স্প্যানিশ কোচ। গোলকিপার হিসেবে অরিন্দম ভট্টাচার্য নয় আর এক বাঙালি শুভম সেনই থাকবেন। সে রকমই ইঙ্গিত পাওয়া গেল তাঁর কথায়। ম্যাচের আগে সাংবাদিকদের কী বললেন তিনি? জেনে নেওয়া যাক। 

প্রশ্ন: স্প্যানিশ ফুটবলে ঘুরে দাঁড়ানোর জন্য একটি মন্ত্র ব্যবহার করা হয় 'রেমন্তাদা'। আপনার দলকে কি সেই মন্ত্র দেবেন?   

দিয়াজ: ওডিশা আর পাঁচটা প্রতিপক্ষের মতোই। যে মন্ত্রের কথা বলছেন, 'রেমন্তাদা', সেই মন্ত্র হারতে থাকা একটা দলকে জয়ে ফেরানোর জন্য বলা হয়। ওডিশা এখানে আমাদের আরও এক প্রতিপক্ষ। এই ম্যাচটা আমাদের পক্ষে খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচ থেকে তিন পয়েন্ট তুলতেই হবে।

প্রশ্ন: বেঙ্গালুরুর মতো দলকে হারিয়ে আপনার দলের বিরুদ্ধে নামবে ওডিশা। ডার্বিতে শোচনীয় হারের পরে এ রকম একটা শক্তিশালী দলের বিরুদ্ধে জয়ের রাস্তায় ফেরা কি সহজ হবে?

দিয়াজ: আমরা পরের ম্যাচে যথেষ্ট 'ফোকাসড' আছি। ওডিশা কেমন দল, সেটা নিয়ে যতটা না ভাবছি, তার চেয়ে বেশি মন দিচ্ছি গত ম্যাচে ওডিশা কী ভাবে জিতেছে, তা নিয়ে।

প্রশ্ন: অরিন্দম ভট্টাচার্যের চোটের অবস্থা কী? পরের ম্যাচে কি শুভম সেনই গোল সামলাবেন?

দিয়াজ: শুভমই সম্ভবত পরের ম্যাচে দায়িত্বে থাকবে। অরিন্দমের চোটের অবস্থা কী, তা নজরে রাখা হচ্ছে।

আরও পড়ুন: Manchester United: Cristiano Ronaldo দের নতুন ম্যানেজার হলেন Ralf Rangnick

প্রশ্ন: গত দুই ম্যাচে আপনার দলের আক্রমণে তেমন সৃষ্টিশীল ফরোয়ার্ডকে খুঁজে পাওয়া যায়নি। এই ম্যাচে কি কোনও ভারতীয় স্ট্রাইকারকে সুযোগ দেবেন?

দিয়াজ: আমাদের স্ট্রাইকাররা গোল করার যথেষ্ট সুযোগ পায়নি। কারণ, আমাদের পুরো দলটাই ভাল খেলতে পারেনি। সেই কারণেই ওরাও গোলের সুযোগ পায়নি। তবে প্রথম ম্যাচে ওরা অতটা খারাপ খেলেনি। আমরা ম্যাচটাতে জিততে পারতাম। আমাদের দলে ভারতীয় স্ট্রাইকার রয়েছে, থঙখোসিম সেম্বয় হাওকিপ। বলওয়ন্তের চোট রয়েছে। এই ম্যাচে সেম্বয়কে আমরা অবশ্যই সুযোগ দেব।

প্রশ্ন: ডার্বিতে আদিল খান দ্বিতীয়ার্ধে নেমে ভাল খেলেছে। ওডিশা এফসি-র বিরুদ্ধে কি টমিস্লাভ মর্সেলার জায়গায় ওঁকে প্রথম একাদশে রাখার কথা ভেবেছেন?

দিয়াজ: সব কিছুই সম্ভব। সেরা কম্বিনেশন তৈরির জন্য এই দলের প্রত্যেকেই মাঠে নামার সুযোগ দেওয়া হবে।

আরও পড়ুন: Ballon d’Or 2021 Live Streaming: কখন কোথায় দেখবেন কীভাবে? এবার মনোনীত কারা?

প্রশ্ন: ডার্বির শোচনীয় হারের পরে দলটাকে নতুন করে গোছাবেন কী ভাবে?

দিয়াজ: দলে পরিবর্তন অবশ্যই করতে হবে। কারণ, রিকভারির জন্য আমরা মাত্র দু’দিন সময় পেয়েছি। দেখা যাক কী ভাবে দলটা সাজাই। প্রথম ম্যাচে আমরা যতটুকু ভাল খেলেছিলাম, সেই খেলাটাকেই আবার ফিরিয়ে আনতে হবে। দ্বিতীয় ম্যাচে যে ভুলগুলো করেছি, সেগুলো আর করলে চলবে না।

প্রশ্ন: শিবিরের অবস্থা কী? কী ভাবে দলের ছেলেদের চাঙ্গা করার চেষ্টা করছেন?

দিয়াজ: হারের দু'দিনের মধ্যে আর একটা ম্যাচ, নতুন চ্যালেঞ্জ আমাদের সামনে। দলের প্রত্যেক খেলোয়াড় ও টেকনিকাল স্টাফ দলের পারফরম্যান্সে উন্নতির চেষ্টা করছে, যাতে এ বার ফল ভাল হয়।       

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.