আবেগঘন মুহূর্ত! যুবভারতীতে জাতীয় সঙ্গীতে গ্যালারি গলা মিলিয়ে গেয়ে উঠল 'জয় হে'

ম্যাচের আগে সল্টলেক জুড়ে যেন স্বাধীনতা দিবসের আবহ।

Updated By: Oct 16, 2019, 10:25 AM IST
আবেগঘন মুহূর্ত! যুবভারতীতে জাতীয় সঙ্গীতে গ্যালারি গলা মিলিয়ে গেয়ে উঠল 'জয় হে'

সুখেন্দু সরকার

ভরা গ্যালারি, ষাট হাজারেরও বেশি দর্শকের উৎসাহ। একনাগাড়ে চিৎকার। যুবভারতী জুড়ে শব্দব্রহ্ম। মঙ্গলবার যুবভারতীতে ২০২২ সালের কাতার বিশ্বকাপের যোগ্যতা পর্বের ম্যাচে প্রতিবেশী বাংলাদেশের বিরুদ্ধে লড়াইয়ে নেমেছিল ভারতীয় ফুটবল দল। ম্যাচের আগে সল্টলেক জুড়ে যেন স্বাধীনতা দিবসের আবহ।

গেরুয়া-সাদা-সবুজ! তেরঙ্গায় মোড়া নীল স্রোত যুবভারতী ক্রীড়াঙ্গনে। ব্লু ব্রিগেডের সমর্থনে যুবভারতীতে ম্যাচের আগে প্রবল উত্সাহে হাজির ফুটবলপ্রেমীরা। আট বছর পর যুবভারতীতে খেলতে নামছে ভারতীয় ফুটবল দল। সাক্ষী থাকতে হাজির আট থেকে আশি।

দেশের জন্য গলা ফাটাতে যুবভারতীর গ্যালারি কানায় কানায় ভরা। ম্যাচ শুরুর আগে ৬৩ হাজার দর্শকের মোবাইলের আলোয় তখন ঝিকিমিকি তারা। ম্যাচ শুরুর আগে 'জন গণ মন' আর 'আমার সোনার বাংলা'- ভারত ও বাংলাদেশের জাতীয় সঙ্গীতে গম গম করছে গ্যালারি। টিফো আর তেরঙ্গায় সেজে উঠেছে গ্যালারি। আবার গেরুয়া-সাদা-সবুজে মানব বন্ধনে তৈরি হয়েছে তেরঙ্গা। জাতীয় সঙ্গীতে ভারতীয় ফুটবল দলের সঙ্গে গোটা গ্যালারি গলা মিলিয়ে গেয়ে উঠল 'জয় হে, জয় হে'। আর তাতেই মঙ্গল সন্ধ্যায় যুবভারতীতে শব্দব্রহ্মে যেন আবেগের বিস্ফোরণ...

আরও পড়ুন - বিশ্বকাপের যোগ্যতা পর্বে বাংলাদেশের বিরুদ্ধে কোনওক্রমে হার বাঁচালেন সুনীলরা

.