ধোনির 'বডিগার্ড' হয়ে এলেন কপিল দেব, দিলেন সমালোচকদের মোক্ষম জবাব

জাদেজাকে সঙ্গে নিয়ে কঠিন লড়াই লড়লেন ধোনি। কিন্তু শেষ পর্যন্ত দলকে জেতাতে পারলেন না। 

Updated By: Jul 10, 2019, 07:54 PM IST
ধোনির 'বডিগার্ড' হয়ে এলেন কপিল দেব, দিলেন সমালোচকদের মোক্ষম জবাব

নিজস্ব প্রতিবেদন : স্লো ব্যাটিং করেন ধোনি। এমনই অভিযোগ করেছিলেন অনেক ক্রিকেটপ্রেমী। কোন পরিস্থিতিতে, কোন প্রয়োজনে ধোনি স্লো ব্যাটিং করেন, সেসব নিয়ে কোনওরকম পর্যালোচনা না করেই অনেকে এমন বলেছিলেন। ধোনির এই স্লো ইনিংস নিয়ে ঠাট্টাও কম হয়নি সোশ্যাল মিডিয়ায়। কিন্তু ধোনি বরাবরের মতো এবারও কারও কথা কানে তোলেননি। তিনি ছিলেন বলেই হয়তো নিউ জিল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপের সেমিফাইনালে লক্ষ্যমাত্রার কাছাকাছি পৌঁছেল ভারতের ইনিংস। জাদেজাকে সঙ্গে নিয়ে কঠিন লড়াই লড়লেন ধোনি। কিন্তু শেষ পর্যন্ত দলকে জেতাতে পারলেন না। 

আরও পড়ুন-  ICC World Cup 2019: জাদেজা-ধোনির লড়াই কাজে এল না, ফাইনালে নিউ জিল্যান্ড

এবার ধোনির বডিগার্ড হয়ে এলেন আরেক বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেব। তিনি বললেন, ধোনির সমালোচনা করার কোনও মানে খুঁজে পাই না আমি। এটা সব কিংবদন্তিদের সঙ্গেই অবশ্য হয়। অকারণে সমালোনা শুনতে হয়। ধোনিকেও হচ্ছে। এটা মাথায় রাখতে হবে, এখনকার ধোনি ২০ বছর বয়সী ধোনির মতো নিশ্চয়ই খেলবে না। বিশ্বকাপের সেমিফাইনালে হয়তো জীবনের শেষ ইনিংস খেলে ফেললেন ধোনি। আর এটাই যদি তাঁর কেরিয়ারের শেষ ইনিংস হয় তা হলে ধোনির কিন্তু 'শেষ ভাল' হল। জীবনের শেষ ইনিংসে ৭২ বলে ৫০ রান করলেন ধোনি। আর এমন ম্যাচে ধোনির এই হাফ সেঞ্চুরি যে দলের জন্যও কতটা গুরুত্বপূর্ণ ছিল, তা আর বলে দেওয়ার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন-  হাফ-সেঞ্চুরিতে জবাব জাদেজার, ধোনিকে সঙ্গে নিয়ে লড়ছেন কঠিন লড়াই

কপিল দেব বললেন, ''ধোনি একটানা ভাল পারফর্ম করে যাচ্ছে। সব থেকে বড় কথা, ও দলের স্বার্থে খেলছে। হয়তো ও অনেক ক্রিকেটপ্রেমীর প্রত্যাশা পূরণ করতে পারছে না। কিন্তু আমাদের তো প্রত্যাশার শেষ নেই। সেই প্রত্যাশা পূরণ না হলেই আমরা সমালোচনা শুরু করে দিই। দলের জন্য ও একজন গুরুত্বপূর্ণ ক্রিকেটার। সব থেকে বড় কথা, ও দলের থিঙ্কট্যাঙ্ক। তা ছাড়া ক্যাপ্টেন হিসাবে বিরাট কোহলি আগ্রাসী। সেখানে দলে ধোনির মতো ঠান্ডা মাথার একজনের খুব প্রয়োজন। এটাও আমাদের বুঝতে হবে। আর এখনের ধোনি তো আর ২০ বা ২৩ বছরের ধোনির মতো খেলবে না!'' 

.