IPL 2021: কায়রন পোলার্ড যা করলেন তা এর আগে কেউ করতে পারেননি!

পোলার্ডের মুকুটে যুক্ত হল নতুন পালক।

Updated By: Sep 29, 2021, 11:22 AM IST
IPL 2021: কায়রন পোলার্ড যা করলেন তা এর আগে কেউ করতে পারেননি!

নিজস্ব প্রতিবেদন: কুড়ি ওভারের ক্রিকেটে এক অনন্য মাইলস্টোন গড়লেন কায়রন পোলার্ড (Kieron Pollard)। ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার টি-২০ ক্রিকেটে আজ নিজেই একটা নাম। তাঁর পালকে যুক্ত হল নয়া পালক। সাক্ষী থাকল চোদ্দতম আইপিএল (IPL 2021)। পোলার্ড বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে টি-২০ ফর্ম্যাটে ১০ হাজার রান করার পাশাপাশি তুলে নিলেন ৩০০ উইকেট। এই জোড়া কৃতিত্ব ক্রিকেট গ্রহের আর কোনও বাসিন্দার নেই।

আইপিএলের ৪২ নম্বর ম্যাচে আবু ধাবির শেখ জায়েদ স্টে়ডিয়ামে মুখোমুখি হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স ও পঞ্জাব কিংস (MI vs KXIP)। ৬ বল হাতে রেখে ৬ উইকেটে ম্যাচ জিতে নেয় রোহিত শর্মা অ্যান্ড কোং। গতবারের ও সর্বোচ্চ পাঁচবারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বই হারের হ্যাটট্রিকের পর অবশেষে জয়ের রাস্তা দেখল। একই সঙ্গে নিজেদের প্লে-অফের রাস্তা জিইয়ে রাখল। আর এই ম্যাচেই পোলার্ড অনন্য় রেকর্ড করে ফেললেন।

আরও পড়ুন: IPL 2021: একই সময়ে লিগের শেষ দুই ম্যাচ ! ২৫ অক্টোবর আত্মপ্রকাশ জোড়া ফ্র্যাঞ্চাইজির

মুম্বইয়ের মহাতারকা পোলার্ড পঞ্জাব ক্যাপ্টেন কেএল রাহুল ও সতীর্থ ক্রিস গেইলকে আউট করেন ম্যাচে। আর এর সঙ্গেই তাঁর টি-২০ ক্রিকেটে চলে আসে ৩০০ উইকেট। গত বছর ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিরুদ্ধেই টি-২০ ক্রিকেটে ১০ হাজারি হয়েছিলেন পোলার্ড। সেই ম্যাচে ১৫ বলে ৩৪ রানের ইনিংস খেলেন পোলার্ড। ক্রিস গেইলের পর বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসাবে কুড়ি ওভারের ক্রিকেটে ১০ হাজার রানের মাইলস্টোন স্পর্শ করেছিলেন। ওই ম্যাচে পোলার্ড প্রথম ক্রিকেটার হিসাবে ৫০০ টি-২০ ম্যাচ খেলার নজিরও গড়েছিলেন। পোলার্ড ম্যাচের পর বলেছেন যে, টি-২০ বিশ্বকাপ এখন তাঁর কাছে অপ্রাসঙ্গিক। তিনি এই মুহূর্তে আইপিএল নিয়েই ভাবতে চান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.