IPL 2019, KKRvMI : ইডেনে হার্দিক আতঙ্ক কাটিয়ে রাসেলের অলরাউন্ড পারফরম্যান্সে জয়ে ফিরল কেকেআর

হার্দিক পাণ্ডিয়ার দুরন্ত ইনিংসে ভর করে জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল মুম্বই শিবির।

Updated By: Apr 28, 2019, 11:48 PM IST
IPL 2019, KKRvMI : ইডেনে হার্দিক আতঙ্ক কাটিয়ে রাসেলের অলরাউন্ড পারফরম্যান্সে জয়ে ফিরল কেকেআর

নিজস্ব প্রতিবেদন :  ছয় ম্যাচ পর আইপিএলে জয়ে ফিরল কলকাতা। ঘরের মাঠে এই মরশুমে শেষ ম্যাচে মুম্বইকে ৩৪ রানে হারাল কেকেআর। দুরন্ত শুভমান গিল, ক্রিস লিন। ব্যাটে-বলে অলরাউন্ড পারফরম্যান্স আন্দ্রে রাসেলের। মুম্বই বধ করে আইপিএলে প্লে-অফের আশা জিইয়ে রাখল কলকাতা। সেই সঙ্গে আইপিএলে শততম ম্যাচ জিতল কলকাতা। তাও আবার ঘরের মাঠে।

রবিবাসরীয় ইডেনে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। শুরুতেই ইডেনে ব্যাট হাতে ঝড় তুললেন শুভমান গিল আর ক্রিস লিন। ২৯ বলে ৫৪ রান করে আউট হন লিন। আর ৪৫ বলে ৭৬ রান করেন শুভমান গিল। ব্যাটিং অর্ডার নিয়ে নানা জল্পনার পর এদিন তিন নম্বরে ব্যাট করতে নামেন আন্দ্রে রাসেল। এরপরেই ইডেনের বাইশ গজে রাসেল ঝড়। ৮টা ছয় আর ৬টা চারে সাজানো ৪০ বলে অপরাজিত ৮০ রানের ইনিংস দ্রে রাসের। ৭ বলে ১৫ রানে অপরাজিত থাকেন দীনেশ কার্তিক। মুম্বই বোলারদের বিরুদ্ধে এদিন বিধ্বংসী মেজাজে খেলেন গিল, লিন, রাসেলরা। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ২৩২ রান তোলে কেকেআর।

২৩৩ রানের বিরাট টার্গেট চেজ করতে নেমে শুরুতেই পর পর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় মুম্বই। কুইন্টন ডি'কক(০), রোহিত শর্মা(১২), লুইস(১৫) এবং সূর্যকুমার যাদব (২৬) প্যাভিলিয়নে ফিরে যান। এরপর হার্দিক পাণ্ডিয়া- কায়রন পোলার্ড জুটি টানতে থাকে মুম্বইকে। কিন্তু ২০ রানে আউট হলেন পোলার্ড। কিন্তু হার্দিক পাণ্ডিয়ার দুরন্ত ইনিংসে ভর করে জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছিল মুম্বই শিবির। শেষ পর্যন্ত ৩৪ বলে ৯১ রান করে আউট হলেন হার্দিক। ৯টা ছক্কা আর ৬টা চারে সাজানো হার্দিকের ইনিংস। হারিদক আউট হতেই মুম্বইয়ের জয়ের আশা শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৯৮ রান তোলে মুম্বই। নাইটদের হয়ে ২টি করে উইকেট নেন রাসেল, গার্নে ও নারিন। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে প্লে অফের আশা জিইয়ে রাখল কলকাতা।    

আরও পড়ুন - IPL 2019, DCvRCB: দিল্লির কাছে হেরে প্লে-অফের লড়াই থেকে কার্যত ছিটকে গেল বিরাটের আরসিবি

.