KKR vs SRH | IPL 2024: ইডেনে বাদশার সামনে 'ড্রে রাস' শো, শেষ ওভারে রুদ্ধশ্বাস জয়ে শুভারম্ভ কলকাতা

Kolkata Knight Riders won by 4 runs in KKR vs SRH IPL 2024:  শেষ ওভারের রোমহর্ষক চিত্রনাট্য়,  টানটান উত্তেজনার ম্য়াচে বিজয়ী কলকাতা নাইট রাইডার্সের।

Updated By: Mar 23, 2024, 11:58 PM IST
 KKR vs SRH | IPL 2024: ইডেনে বাদশার সামনে 'ড্রে রাস' শো, শেষ ওভারে রুদ্ধশ্বাস জয়ে শুভারম্ভ কলকাতা
ইডেনে মারমুখী আন্দ্রে রাসেল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মিডিয়ার দৌলতে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders ) আপামর ফ্য়ানরা জেনে গিয়েছিলেন যে, শনিবারের রাত একেবারে জমে যেতে চলেছে, ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) প্রিয় দল কেকেআর (KKR) যেমন থাকছে, তেমনই গ্য়ালারিতে নিজের বক্সে বিরাজমান থাকবেন শাহরুখ 'কিং' খান (Shah Rukh Khan)। যার মানে এক টিকিটে ডাবল ধামাকা। কিন্তু এতো ট্রিপল ধামাকা হয়ে গেল। শাহরুখের দেখা পাওয়া, কলকাতার রুদ্ধশ্বাস জয় আর তার সঙ্গেই আন্দ্র রাসেলের ঝড় (Andre Russell)! সপ্তদশ আইপিএলে দারুণ শুরু শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) বেগুনিবাহিনীর। সানরাইজার্স হায়দরাবাদকে শেষ ওভারে চার রানে হারিয়ে বাজিমাত করল কলকাতা (Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad)।

আরও পড়ুন: Rishabh Pant | PBKS v DC | IPL 2024: 'সিনেমা অনেক দেখেছি, তবে...!' বিশ্বের এক নম্বর লিখে দিলেন ঋষভকে নিয়ে

এদিন প্য়াট কামিন্স টস জিতে শ্রেয়সকে বলেছিলেন যে, তাঁরা প্রথমে বল করবেন। চন্দ্রকান্ত পণ্ডিত ও গৌতম গম্ভীরের থিঙ্কট্য়াঙ্ক ওপেন করতে পাঠিয়ে ছিলেন একেবারে টাটকা জুটিকে। কেকেআরের নয়া রিক্রুট ফিল সল্টের সঙ্গে পুরনো সেনা সুনীল নারিন। তবে এই কম্বিনেশন কাজে এল না। সল্টকে রেখে নারিন রানআউট হয়ে ফিরে যান। নাইট অলরাউন্ডারকে ফিরতে হয় মাত্র দুই রানেই। ওপেনিং জুটিতে আসে মাত্র ২৩টি রান। এরপর মিডল অর্ডারের তিন তারকার চরম ফ্লপ শো। দুই আইয়ার- শ্রেয়স ও ভেঙ্কটেশের সঙ্গে নীতীশ রানার রান যোগফল ১৬! আট ওভারের মধ্য়ে কেকেআরের চার উইকেট চলে গেল মাত্র ৫১ রানে। শাহরুখের হাসি চওড়া হওয়া তো দূরের কথা। তাঁকে হাসতে দিলেন না তাঁর ব্য়াটাররা।

ধারাবাহিক পতনের মাঝেও নিজের উইকেট আঁকড়ে রেখেছিলেন সল্ট। অন্য়দিকে রমণদীপ সিং, ও রিঙ্কু সিং এসে চেষ্টা করেন রানের বসে যাওয়া চাকা তুলে ধরার। তাঁরা নিজেদের কাজে সফল হন। রমণদীপ ১৭ বলে ৩৫ রান করলেন। গতবারের কেকেআর নায়ক রিঙ্কু করলেন ১৫ বলে ২৩। কেকেআরের জার্সিতে অভিষেক করা সল্ট ফিরলেন ৪০ বলে ৫৪ রানের ঝোড়ো ইনিংস খেলে। তিনি নিঃসন্দেহে লেটারমার্কস নিয়ে পাশ করলেন। তবে 'পিকচার অভি বাকি হ্য়ায়' শব্দবন্ধ নিজের জন্য়ই তুলে রেখেছিলেন জামাইকান পাওয়ারহিটার ওরফে নাইটদের ঘরের ছেলে রাসেল। তিনি ঠিক যে জন্য় বিখ্য়াত, ঠিক সেটাই করলেন এদিন। 'রাসল মাসল'- এর আস্ফালনে, চেনা ছক্কার বন্য়ায় ফের জয় করলেন ইডেন। সাত ছক্কা ও তিন চারে সাজালেন ২৫ বলের বিধ্বংসী ৬৪ রানের অপরাজিত ইনিংস। নাইটদের স্কোরবোর্ডে তুলে দিলেন সাত উইকেটে ২০৮ রান। সানরাইজার্সের হয়ে তিন উইকেট নিলেন টি নটরাজন, দুই উইকেট পেলেন ময়াঙ্ক মারকাণ্ডে। এক উইকেট প্য়াট কামিন্সের।

বর্তমানে টি-২০ ক্রিকেটে ২০৮ রান কোনও রানই নয়, অনায়াসে তা তাড়া করে জেতা সম্ভব। তবে যে দল মাত্র ২০৮ রান করছে, তাদের বোলিং যদি দুরন্ত হয়, তাহলেই এই রানেও জেতা যেতে পারে। কেকেআর এদিন সেটাই করে দেখাল ইডেনে। সানরাইজার্সের মুখের গ্রাস কেড়ে নিয়ে জিতল তারা। সৌজন্য়ে শেষ ওভারের নায়ক হর্ষিত রানা। তিনি একাই তুলে নেন তিন উইকেট। বরুণ চক্রবর্তী ও সুনীল নারিন নিয়েছেন দু'টি করে উইকেট। জোড়া উইকেট পেয়েছেন রাসেল। ময়াঙ্ক আগরওয়াল ও অভিষেক শর্মার ওপেনিং জুটিতে দারুণ পাল্টা দিতে শুরু করেছিল সানরাইজার্স। ছয় ওভারের মধ্য়ে তাঁদের যুগলবন্দিতে আসে ৬০ রান। দুই ওভারের ব্য়বধানে তাঁরা ফেরেন। দুই ওপেনারই ব্য়ক্তিগত ৩২ রান করে করেন। এরপর তিনে রাহুল ত্রিপাঠী (২০) ও চারে আইদেন মারক্রম (১৮) নেমে খুব একটা কাজের কাজ করতে পারেননি। তবে পাঁচে নামা হেনরিক ক্লাসেন ম্য়াচ জিতিয়েই দিচ্ছিলেন প্রায়। ২৯ বলে বিধ্বংসী ৬৩ রানের ইনিংস খেলেন তিনি। শেষের দিকে আব্দুল সামাদের দিকে দারুণ যুগলবন্দি হয়ে গিয়েছিল তাঁর। কিন্তু কাজ অসমাপ্ত রেখেই ফিরতে হয় ক্লাসেনকে। ১৯ ওভারের শেষে সানরাইজার্সের স্কোরবোর্ড ছিল ৫ উইকেটে ১৯৬। মানে আট রান করলেই আসত জয়। কিন্তু না, হর্ষিত রানার দুরন্ত মাপা বোলিংয়ে সানরাইজার্সকে হেরেই ফিরতে হচ্ছে কলকাতা থেকে।

আরও পড়ুন: Virat Kohli | IPL 2024: করে দেখালেন কোহলিই, অতীতে ভারতের কেউ পারেননি!

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.