Lionel Messi: রোনাল্ডোর সর্বকালের সেরা দলে মেসি থাকলেও, নেই সিআর সেভেন

ফরোয়ার্ড হিসেবে নিজেকেও রেখেছেন ব্রাজিলের হয়ে ৬৮ টি গোল করা ও ক্লাব ফুটবলে ৩৫০ এরও বেশি গোল করা রোনাল্ডো। সোমবার ফিফার তরফে সেরা ফুটবলারদের পুরস্কার দেওয়া হবে, তার আগে সংবাদমাধ্যমের আবদারে তার সেরা একাদশ জানালেন রোনাল্ডো নাজারিও। 

Updated By: Mar 1, 2023, 12:31 PM IST
Lionel Messi: রোনাল্ডোর সর্বকালের সেরা দলে মেসি থাকলেও, নেই সিআর সেভেন
মেসিকেই এগিয়ে রাখলেন রোনাল্ডো নাজারিও। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্ব ফুটবলের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার ব্রাজিলের (Brazil) রোনাল্ডো নাজারিও (Ronaldo Nazario)। দেশকে দু দুবার বিশ্বকাপ এনে দেওয়া রোনাল্ডো তাঁর সর্বকালের সেরা একাদশ বাছলেন। তাৎপর্যপূর্ণভাবে তার সেরা একাদশে রয়েছেন দুইজন আর্জেন্টিনার তারকা। একজন হলেন দিয়েগো মারাদোনা (Diego Maradona) ও আর একজন তাঁর যোগ্য উত্তরসূরি লিওনেল মেসি (Lionel Messi)। সেরা একাদশে রয়েছেন 'ফুটবল সম্রাট' পেলে (Pele)। দলের ম্যানেজার হিসেবে রোনাল্ডো রেখেছেন মারিও জাগালোকে।

রোনাল্ডো গোলকিপার রেখেছেন ইতালির গিয়ানলুইগি বুফোকে। রাইট ব্যাকে কাফু, সেন্ট্রাল ব্যাকে পাওলো মালদিনি, ফ্রাঞ্জ বেকেনবাওয়ার, লেফট ব্যাকে রবার্তো কার্লোসকে রেখেছেন রোনাল্ডো। সেন্ট্রাল মিডফিল্ডে রয়েছেন মারাদোনা, জিকো। মাঝমাঠের ডানপ্রান্তে মেসি, বাঁ দিকে রোনালডিনহো, সেন্টার ফরোয়ার্ড হিসেবে পেলেকে রেখেছেন তিনি।

এছাড়াও ফরোয়ার্ড হিসেবে নিজেকেও রেখেছেন ব্রাজিলের হয়ে ৬৮ টি গোল করা ও ক্লাব ফুটবলে ৩৫০ এরও বেশি গোল করা রোনাল্ডো। সোমবার ফিফার তরফে সেরা ফুটবলারদের পুরস্কার দেওয়া হবে, তার আগে সংবাদমাধ্যমের আবদারে তার সেরা একাদশ জানালেন রোনাল্ডো নাজারিও। 

আরও পড়ুন- Virat Kohli, BGT 2023: স্পিন পিচে অসহায় আত্মসমর্পণ! ফের মাথা নিচু করে ফিরলেন বিরাট-সহ রোহিত, পূজারা

আরও পড়ুন- Jasprit Bumrah Injury: বড় ধাক্কা খেল মুম্বই ইন্ডিয়ান্স! আইপিএল-এ নেই বুমরা, বিশ্বকাপে মাঠে নামবেন?

রোনাল্ডো বলেন, "বুফোকে দিয়েই শুরু করা যাক, একজন অসাধারণ গোলকিপার। আমার সময়ের গোলকিপার ও। বুফো প্রচুর গোল সেভ করেছে, পরাস্ত করে গোল করা সত্যিই খুব কঠিন ছিলো। ও একজন দুর্দান্ত গোলকিপার,আমার মনে হয় ফুটবলের ইতিহাসে সেই সেরা। এরপর রোনাল্ডো বলেন, আক্রমণ নির্ভর দলই আমি গড়ব। ডানদিকে কাফু থাকবে। ও যখন খুশি উপরে উঠতে পারবে, পাওলো মালদিনি, ফ্রাঞ্জ বেকেনবাওয়ার ও রবার্তো কার্লোস ব্যাক ফোরে থাকবে। মাঝমাঠে আমি রাখতে চাইছি উচ্চমানের ফুটবলারদের। পাঁচ নম্বর জার্সি পরে জিকো নামবে। আটনম্বর জার্সি পরে নামবে মারাদোনা। মাঝমাঠ পুরোপুরি আক্রমণাত্মক হবে।" এরপর তিনি আরও যোগ করেন, "আক্রমণভাগে আমি রাখতে চাইছি মেসি, পেলে, রোনালডিনহো এবং সামনে আমি অবশ্যই।" 

সেরা একাদশে রাখেননি তার নামের বর্তমান প্রজন্মের অন্যতম সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। মেসির পাশাপাশি বিশ্ব ফুটবলে বর্তমান প্রজন্মের কাছে সবচেয়ে বড় চর্চিত নাম সি আর সেভেন। পর্তুগালের হয়ে ১৯৬ টি ম্যাচে ১১৮ টি গোল করা রোনাল্ডো পর্তুগালের ইতিহাসে সর্বকালের সেরা ফুটবলার। কিন্তু তাঁকে প্রথম একাদশে না রেখে রিজার্ভ বেঞ্চে বসাতেই আগ্রহী রোনাল্ডো নাজারিও। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.