কিংবদন্তি Pele'র রেকর্ড ভাঙলেন Lionel Messi, আবেগে ভরা পোস্ট LM10-এর

বার্সেলোনার (FC Barcelona) জার্সি গায়ে ২০০৪ সাল থেকে ৭৪৯ ম্যাচে ৬৪৪ গোল করলেন এলএমটেন।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Dec 23, 2020, 03:17 PM IST
 কিংবদন্তি Pele'র রেকর্ড ভাঙলেন Lionel Messi, আবেগে ভরা পোস্ট LM10-এর
ছবি সৌজন্যে : টুইটার

নিজস্ব প্রতিবেদন:  ব্রাজিলিয় কিংবদন্তি পেলেকে টপকে (Pele) গেলেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি (Lionel Messi)। একই ক্লাবের হয়ে গোল করার নিরিখে সেরার সেরা হলেন ফুটবল যুবরাজ লিওনেল মেসি (Lionel Messi)। লা-লিগায় ভায়োদালিদের (Valladolid) বিরুদ্ধে ৬৫ মিনিটে গোল করার সঙ্গে সঙ্গেই ইতিহাসে নাম লেখালেন এলএমটেন। বার্সেলোনার (FC Barcelona) জার্সি গায়ে ২০০৪ সাল থেকে ৭৪৯ ম্যাচে ৬৪৪ গোল করলেন এলএমটেন। ক্লাব ফুটবলে  ব্রাজিলের স্যান্টোসের (Santos)হয়ে  ১৯৫৭ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত ৬৬৫ ম্যাচ খেলে ৬৪৩ গোল করেছিলেন কিংবদন্তি পেলেও (Pele)।  

লা লিগায় আগের ম্যাচেই ভ্যালেন্সিয়ার (Valencia) বিরুদ্ধে গোল করে কিংবদন্তি পেলেকে (Pele) ছুঁয়েছিলেন বার্সেলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।  আর মঙ্গলবার ভায়োদালিদের (Valladolid)  বিরুদ্ধে গোল করে পেলেকে ছাপিয়ে রেকর্ড নিজের নামে করে নিলেন মাইলস্টোনম্যান মেসি।

আরও পড়ুন- "বার্সায় এখন ভালো আছি"- Messi'র মন্তব্যে জল্পনা  

পেলের রেকর্ড ভেঙে মেসির আবেগঘন বার্তা-  যখন ফুটবল খেলতে শুরু করেছিলাম তখন কোনওদিন ভাবিনি কোনও রেকর্ড ভাঙতে পারব। আর পেলের রেকর্ড ভাঙব সেটা তো কল্পনাই করিনি। ধন্যবাদ সকলকে যাঁরা আমাকে এতদিন ধরে সাহায্য করেছেন। আমার পরিবার আমার সতীর্থ, বন্ধু এবং প্রতিদিন আমাকে যাঁরা সমর্থন করেন তাঁদের সকলকে ধন্যবাদ।

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Leo Messi (@leomessi)

 

পেলের রেকর্ড ছোঁয়ার দিনে মেসিকে (Lionel Messi) অভিনন্দন জানিয়েছিলেন ফুটবল সম্রাট। ব্রাজিলিয় কিংবদন্তি Pele লিখেছিলেন, "ভালবাসায় আজ হৃদয় আজ ভরে গিয়েছে। এখন পথ বদলানো সত্যিই খুব কঠিন। আমি জানি, তোমার মতো একই জার্সি পরে মাঠে নামার অনুভূতি ঠিক কী করম! ঐতিহাসিক এই নজিরের জন্য তোমাকে অভিনন্দন লিওনেল। তবে সবার আগে তোমাকে অভিনন্দন বার্সেলোনায় তোমায় সুন্দর কেরিয়ারের জন্য। আমাদের যে গল্প। দীর্ঘদিন ধরে একই ক্লাবকে ভালবেসে খেলে যাওয়া। ফুটবলে হয়তো এটা বিরল। তোমার প্রতি অনেক অনেক ভালবাসা রইল মেসি।"

আরও পড়ুন- Tokyo Olympics: বাড়ছে বাজেট, COVID-19 মোকাবিলায় বরাদ্দ ৯০০ মিলিয়ন ডলার

.