Lionel Messi: পিএসজি ছাড়ছেন মেসি, জানিয়ে দিলেন কোচ ক্রিস্তোফ গালতিয়ের

এলএম ১০-এর পিএসজি ছাড়া নিয়ে কত জল্পনা। কবে ছাড়বেন ক্লাব, কোথায় যাবেন, তা নিয়ে নিরন্তর চলছে চর্চা। এর মধ্যেই গালতিয়ের স্বয়ং জানিয়ে দিলেন মেসির পিএসজি ছাড়া কেবল সময়ের অপেক্ষা। ২০২১ সালে পিএসজি-তে যোগ দেন এলএম ১০। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Jun 1, 2023, 07:33 PM IST
Lionel Messi: পিএসজি ছাড়ছেন মেসি, জানিয়ে দিলেন কোচ ক্রিস্তোফ গালতিয়ের
পিএসজি-র জার্সি গায়ে চাপিয়ে আর মাত্র একটি ম্যাচ খেলবেন লিওনেল মেসি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এক ম্যাচ হাতে রেখেই লিগ ওয়ান জিতে ফেলেছে প্যারিস সঁ জরমঁ (Paris Saint Germain)। আর তাই শুক্রবার রাত ১টায় ক্লেরমন্ট ফুটের বিরুদ্ধে পিএসজির (PSG) ম্যাচটি নিয়মরক্ষার। তবে এই নিয়মরক্ষার ম্যাচটিই ফুটবলপ্রেমিদের জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। কারণ পিএসজির জার্সিতে এটিই হতে যাচ্ছে আর্জেন্টাইন (Argentina) কিংবদন্তি লিওনেল মেসির (Lionel Messi) শেষ ম্যাচ। সেটাই এদিন সাংবাদিক বৈঠকে জানিয়ে দিলেন হেড কোচ ক্রিস্তোফ গালতিয়ের (Christophe Galtier)। 

তিনি যে প্যারিসের বিখ্যাত ক্লাব ছাড়বেন, এ তো জানা ছিল সবারই। কিন্তু আনুষ্ঠানিক ঘোষণা হচ্ছিল না। সরকারি সিলমোহরও দিচ্ছিলেন না পিএসজির কেউই। অবশেষে কোচ নিজেই জানিয়ে দিলেন, মেসির পিএসজি বিদায়ের দিনক্ষণ।  

এলএম ১০-এর পিএসজি ছাড়া নিয়ে কত জল্পনা। কবে ছাড়বেন ক্লাব, কোথায় যাবেন, তা নিয়ে নিরন্তর চলছে চর্চা। এর মধ্যেই গালতিয়ের স্বয়ং জানিয়ে দিলেন মেসির পিএসজি ছাড়া কেবল সময়ের অপেক্ষা। ২০২১ সালে পিএসজি-তে যোগ দেন এলএম ১০। পিএসজি-র জার্সিতে ২১টি গোল করেছেন তিনি। প্রাণের প্রিয় বার্সেলোনা ছাড়ার আগে মেসির কান্নার ছবি ভাইরাল হয়ে গিয়েছিল। 

আরও পড়ুন: Mirabai Chanu: অমিত শাহকে পদক ফিরিয়ে দেওয়ার হুমকি দিলেন মীরাবাই! কিন্তু কেন?

আরও পড়ুন: Wriddhiman Saha: বড় চমক! ঋদ্ধির ত্রিপুরার দায়িত্ব নিলেন এই তারকা বিদেশি! কে তিনি?

সাঁ জাঁ কোচ গালতিয়ের বলেন, "ফুটবলের ইতিহাসে শ্রেষ্ঠ প্লেয়ারকে কোচিং করার সুযোগ পেয়েছি। ক্লেরমন্টের বিরুদ্ধে সপ্তাহের শেষে নামবে পিএসজি। সেটাই হবে প্যারিস সঁ জরমঁ-তে মেসির শেষ ম্যাচ।" 

পিএসজি-অধ্যায়ে বিতর্ক পিছু ছাড়েনি মেসিকে। অস্বস্তিতে কেটেছে তাঁর দিবারাত্রি।  ক্লাবকে না জানিয়ে সৌদি আরবে চলে গিয়েছিলেন। পিএসজি সমর্থকরা বিষয়টাকে ভালোভাবে নেননি। দু’সপ্তাহের জন্য তাঁকে সাসপেন্ড করে ক্লাব। এমনকী দলের সঙ্গে তাঁর প্র্যাকটিসে যোগ দেওয়ার উপরও জারি হয় নিষেধাজ্ঞা। এহেন পরিস্থিতিতে ক্ষমা চান লিও। মেসি ক্ষমা চাওয়ার পর তাঁর শাস্তি কমিয়ে দেয় ক্লাব। মাঠেও নামেন মেসি। কিন্তু সমর্থকরা তাঁকে ক্ষমা করেননি। প্রতিপক্ষ অ্যাজাসিও-র বিরুদ্ধে মেসিকে কটাক্ষের মুখোমুখি হতে হয়। সেই ম্যাচে পিএসজি পাঁচ গোলে হারিয়েছিল অ্যাজাসিওকে। ম্যাচ চলাকালীন মেসির দিকে উড়ে এসেছিল বিশেষ কিছু শব্দবন্ধনী।

ক্লেরমন্টের বিরুদ্ধে ম্যাচে মেসিকে নিশ্চয় এরকম অস্বস্তিকর মুহূর্তের সম্মুখীন হতে হবে না। শেষ ম্যাচ সব দিক দিয়ে রাঙিয়ে দিতে চাইবেন স্বয়ং মেসিও। তাঁর ভক্তরাও সেই মহামুহূর্তের জন্য যে তৈরি হচ্ছেন, একথা বলাই বাহুল্য। 

মে মাসের শুরুতেই প্রথম মেসির পিএসজি ছাড়ার কথা জানা গিয়েছিল। লিয়ো যে ক্লাবে থাকবেন না তা পিএসজিকে জানিয়ে দিয়েছিলেন মেসির বাবা ও এজেন্ট জর্জে। ইতিমধ্যেই বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে কথা বলেছেন জর্জ। তবে মেসি কোন ক্লাবে যোগ দেবেন সে বিষয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। সৌদি আরবের ক্লাব আল হিলাল ও মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামি মেসিকে নিতে আগ্রহ দেখিয়েছে। তালিকায় রয়েছে মেসির প্রাক্তন ক্লাব বার্সেলোনাও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.