Lovlina Borgohain: ই-নিলামে নীরজের জ্যাভলিনকে টেক্কা দিল লভলিনার গ্লাভস জোড়া, দাম উঠল ১.৯ কোটি

নীরজকে টপকে গেলেন লভলিনা। 

Updated By: Sep 18, 2021, 04:45 PM IST
Lovlina Borgohain: ই-নিলামে নীরজের জ্যাভলিনকে টেক্কা দিল লভলিনার গ্লাভস জোড়া, দাম উঠল ১.৯ কোটি

নিজস্ব প্রতিবেদন: টোকিও অলিম্পিক্সে (Tokyo Olympics) ব্রোঞ্জজয়ী লভলিনা বড়গোহাঁই (Lovlina Borgohain) এবার সোনার ছেলে নীরজ চোপড়াকে (Neeraj Chopra) টেক্কা দিলেন! এমনই খবর সামনে এল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) যে সমস্ত স্মারক উপহার পেয়ে থাকেন, সেগুলিই ই-নিলামে তুলেছিল প্রধানমন্ত্রীর (Prime Minister) দফতর। সেই নিলামেই নীরজের জ্যাভলিনকে পিছনে ফেলে দিলেন অসমের লভলিনা। শুক্রবার পর্যন্ত লভনিলার গ্লাভসের দাম উঠেছে ১.৯ কোটি টাকা। সেখানে সোনাজয়ী নীরজের জ্যাভলিনের দাম ১.৫ কোটি টাকা।

তবে লভলিনার গ্লাভসের বেস প্রাইস কিন্তু নীরজের জ্যাভলিনের তুলনায় অনেকটাই কম ছিল। লভলিনার গ্লাভস জোড়ার দাম ছিল ৮০ লক্ষ টাকা। সেখানে নীরজের জ্যাভলিনের বেসপ্রাইস ছিল ১ কোটি টাকা। লভলিনার গ্লাভসের দাম অবশ্য বেস প্রাইসের চেয়ে এখনও পর্যন্ত প্রায় দ্বিগুণ হয়ে গিয়েছে।

আরও পড়ুন: Ravi Shastri: বিদায় নেওয়ার আগে কোহলির দলকে ব্রাজিলের সঙ্গে তুলনা করলেন রবি শাস্ত্রী

চলতি সপ্তাহের বুধবার থেকে প্রধানমন্ত্রীর দফতরের এই ই-নিলাম শুরু হয়েছে। এই নিলামে রাখা হয়েছে প্রায় ১,৩০০টি জিনিস। লভলিনা, নীরজদের জিনিস ছাড়াও রাখা হয়েছিল প্যারালিম্পিয়ান অবনী লেখারার পদক জয়ের টি-শার্ট। যার বেসপ্রাইস ছিল ২৫ লক্ষ টাকা। টোকিও  অলিম্পিক্সে অংশগ্রহণকারী ভারতের সমস্ত ক্রীড়াবিদের সই করা একটি স্টোলও নিলামে রাখা হয়। যার বেসপ্রাইস ধার্য করা হয় ৯০ লক্ষ টাকা। যে ব্যাডমিন্টন র‌্যাকেটে খেলে পিভি সিন্ধু ব্রোঞ্জ পদক জিতেছিলেন, সেটাও নিলামে রাখা হয়। এই র‌্যাকেটে আবার সিন্ধুর সইও রয়েছে। মহিলা এবং পুরুষ দলের প্লেয়ারদের প্রত্যেকের হকি স্টিকও নিলামে রাখা রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)