'নমস্তে ট্রাম্প' অনুষ্ঠান ঘিরে বিতর্ক! মোতেরা স্টেডিয়ামের প্রাণপুরুষকে আমন্ত্রণই জানানো হয়নি আজ

১৯৮৩ সালে ৮ মাস ১৩ দিন ধরে এই মোতেরা স্টেডিয়ামটি  নির্মান করেছিলেন তিনি

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Feb 24, 2020, 05:28 PM IST
 'নমস্তে ট্রাম্প' অনুষ্ঠান ঘিরে বিতর্ক! মোতেরা স্টেডিয়ামের প্রাণপুরুষকে আমন্ত্রণই জানানো হয়নি আজ

নিজস্ব প্রতিবেদন : সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদির হাত ধরে উদ্বোধন হয়ে গেল আমেদাবাদে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি থেকে বিসিসিআই সচিব জয় শাহ আমন্ত্রিত ছিলেন মোতেরায় 'নমস্তে ট্রাম্প' অনুষ্ঠানে। কিন্তু এই অনুষ্ঠানে আমন্ত্রন জানানো হয়নি মোতেরা স্টেডিয়ামের প্রাণপুরুষ মরুগেশ জয়কৃষ্ণকে ।

বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম এখন আমেদাবাদের মোতেরা স্টেডিয়াম। ৩৭ বছর আগে তৈরি এই মোতেরা স্টেডিয়ামকে সংস্কারের মাধ্যমে অত্যাধুনিক পরিকাঠামোতে অন্য মাত্রা দেওয়া হয়েছে। বর্তমানে ৫৩ হাজার দর্শকাসন থেকে বেড়ে এই স্টেডিয়ামের দর্শকাসন এক লক্ষ দশ হাজার। সোমবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং প্রধানমন্ত্রী  নরেন্দ্র মোদির হাত ধরে পথ চলা শুরু হয়ে গেল বিশ্বের বৃহত্তম এই ক্রিকেট স্টেডিয়ামের। উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন  বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। গুজরাট ক্রিকেট সংস্থার এই কীর্তির সাক্ষী হিসেবে গুজরাট ক্রিকেটের অন্যতম কর্তা এবং বোর্ড সচিব জয় শাহ-এর আমন্ত্রনে এই উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন বোর্ডের অন্যান্য কর্তারাও। তবে বির্তক পিছু ছাড়ে নি এই অনুষ্ঠানকে ঘিরে।


এই অনুষ্ঠানে আমন্ত্রন জানানো হয় নি মোতেরা স্টেডিয়ামের প্রানপুরুষ  মরুগেশ জয়কৃষ্ণকে । ১৯৮৩ সালে ৮ মাস ১৩ দিন ধরে এই মোতেরা স্টেডিয়ামটি  নির্মান করেছিলেন তিনি। তিনি ছিলেন গুজরাট ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাক্তন সহ সভাপতি। গুরু দায়িত্ব সামলেছেন গুজরাট ক্রিকেট সংস্থার। তাই  'নমস্তে ট্রাম্প' অনুষ্ঠানে আমন্ত্রন না পেয়ে কিছুটা অভিমান হলেও ,তাঁর হাতে তৈরি মোতেরা বিশ্বের অত্যাধুনিক বৃহত্তম স্টেডিয়াম হওয়াতেই আজ খুশি মরুগেশ জয়কৃষ্ণ ।

আরও পড়ুন - ট্রাম্পের মুখে ক্রিকেট উন্মাদনার কথা, উঠে এল সচিন-কোহলির নাম