Sachin Tendulkar: 'ভারতে তোমাকে জ্যান্ত জ্বালিয়ে দেবে'! কেন সচিন বলেছিলেন আখতারকে?

সচিন তেন্ডুলকর  (Sachin Tendulkar) বনাম শোয়েব আখতারের (Shoaib Akhtar) ডুয়াল ক্রিকেট ইতিহাসের অন্যতম চর্চিত অধ্য়ায়।

Updated By: Mar 18, 2022, 11:36 AM IST
 Sachin Tendulkar: 'ভারতে তোমাকে জ্যান্ত জ্বালিয়ে দেবে'! কেন সচিন বলেছিলেন আখতারকে?

নিজস্ব প্রতিবেদন: প্রাক্তন কিংবদন্তি পাক পেসার শোয়েব আখতার (Shoaib Akhtar) তাঁর ইউটিউব চ্যানেলে গল্পের ঝুলি নিয়ে হাজির হন। 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস' (Rawalpindi Express) তঁর বর্ণাঢ্য ক্রিকেট কেরিয়ারের জানা-অজানা গল্প শোনাতেই থাকেন ফ্য়ানদের। এবার আখতার তাঁর প্রাক্তন প্রতিদ্বন্দ্বী ও ব্যাটিং মায়েস্ত্রো সচিন তেন্ডুলকরকে (Sachin Tendulkar) নিয়ে এক অজানা গল্প শোনালেন। স্ট্যান্ড-আপ কমেডিয়ান তন্ময় ভাট (Tanmay Bhat) ও জাকির খানরা ( Zakir Khan) সেই গল্প শুনলেন আখতারের সঙ্গে আড্ডা মারার ফাঁকে।

আখতার লখনউতে অনুষ্ঠিত ভারত-পাক ম্যাচের স্মৃতিচারণ করে বলেন, "আমার বলার মতো অনেক গল্পই আছে। একটা লখনউয়ের ঘটনা বলি। আমাদের ম্যাচ ছিল ওখানে। একদিন রাতে ভারত ও পাকিস্তানের প্লেয়াররা এক সঙ্গে পার্টি করছিল। আমি সচিনের কাছে গিয়ে বলি যে, আমি ওকে কাঁধে নিতে চাই। ওর উচ্চতা কম ছিল, ফলে আমি ভেবেছিলাম যে, ওকে কাঁধে তোলা সহজ হবে। কিন্তু যখনই ওকে কাঁধে নিতে যাই ও পড়ে যায়। আমি ভাবলাম যে, ওর লেগেছে। ওর কাছে ক্ষমা চেয়ে আমি জিজ্ঞাসা করি, আচ্ছা তোমার চোট লাগেনি তো? ঠিক আছো তো তুমি? এই কথা শুনে সচিন আমাকে বলেছিল, যে ওর চোট পেলে, ভারতীয়রা আমাকে জ্যান্ত জ্বালিয়ে দেবে।" 

সচিন জানতেন যে, এই দেশে তিনি 'ক্রিকেট দেবতা'। অনুরাগীরা তাঁর আরাধনা করে। ফলে ফ্যানরা যদি জানতে পারতেন যে, আখতারের কারণেই তাঁদের প্রিয় ক্রিকেটার চোট পেয়েছেন, তাহলে হয়তো ফল ভাল হতো না! নয়ের দশকে ক্রিকেট দুনিয়া সচিন-শোয়েবের ডুয়েল দেখার জন্য মুখিয়ে থাকত। তখন ভারত-পাকিস্তান ম্যাচের অন্যতম আকর্ষণ ছিল এই দুই মহারথীর হাইভোল্টেজ ব্যাট-বলের লড়াই।

আরও পড়ুন: IPL 2022: 'অন্য যে কোনও দলে আমি বাদ পড়তাম! তখন শুধু বিরাট ছিল পাশে'
আরও পড়ুন
: ‘তুমি কি আমাকে মেরে ফেলতে চাও?’ কেন Shoaib Akhtar-কে এমন মন্তব্য করেছিলেন Brian Lara?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.