IPL 2022: 'অন্য যে কোনও দলে আমি বাদ পড়তাম! তখন শুধু বিরাট ছিল পাশে'

বিরাট কোহলির (Virat Kohli) ওপর মহম্মদ সিরাজ (Mohammed Siraj) যে আজীবন ঋণী, তা ফের একবার বুঝিয়ে দিলেন  ২৭ বছরের হায়দরাবাদি পেসার।

Updated By: Mar 18, 2022, 10:48 AM IST
IPL 2022: 'অন্য যে কোনও দলে আমি বাদ পড়তাম! তখন শুধু বিরাট ছিল পাশে'
মহম্মদ সিরাজ আজীবন ঋণী বিরাট কোহলির কাছে

নিজস্ব প্রতিবেদন: আজ শুধু ইন্ডিয়া টিমেরই নয়, এই ক্রিকেট গ্রহের অন্যতম সেরা জোরে বোলার মহম্মদ সিরাজ (Mohammed Siraj)। যতবার সিরাজের নাম উচ্চারিত হবে, ঠিক ততবার আসবে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) নাম। সিরাজের সবচেয়ে খারাপ সময়েও বিরাট তাঁর পাশে ছিলেন, করেছেন সমর্থন। সিরাজ ভোলেননি বিরাটের ঋণের কথা। 

এক সাক্ষাৎকারে সিরাজ বলছেন বিরাটের কথা। ২৭ বছরের হায়দরাবাদি পেসার আজও ভোলেননি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) হয়ে ২০১৮ সালের সেই 'অভিশপ্ত' বছরের কথা। সেই বছর সিরাজ ১১টি উইকেট নিয়েছিলেন ঠিকই, কিন্তু হজম করছিলেন ৩৬৭ রান। ইকনমি ছিল ৮.৯৫।  সেই বছরের স্মৃতিচারণা করে সিরাজ বলেন, "২০১৮ সালে আমি আরসিবি-র হয়ে সবচেয়ে খারাপ পারফরম্যান্স করেছিলাম। অম্য় যে কোনও ফ্র্যাঞ্চাইজি হলে আমাকে ছেড়ে দিত। অন্য যে কোনও দলে আমি বাদ পড়তাম। কিন্তু কোহলি আমার ওপর আস্থা রেখেছিল। আমাকে সমর্থন করে গিয়েছিল। আজ আমি যা হয়েছি তার পুরো কৃতিত্ব বিরাট ভাইয়ের। নিজের ওপর আত্মবিশ্বাস ফিরে পাওয়া থেকে বোলিং এবং সবকিছু। বিরাট না থাকলে এমনটা হতে পারত না।"

অধিনায়ক বিরাটেরও ভূয়সী প্রশংসা করেন সিরাজ। তিনি বলেন, "বোলারদের জন্য বিরাটের মতো ক্যাপ্টেন অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিরাট মাঠে যে প্রাণশক্তির সঞ্চার করে, সেটাই ফাস্টবোলাররা ওর থেকে চায়। যদি বোলারের এনার্জি পড়ে যায়, তাহলে শুধু বিরাটের দিকে তাকালেই হবে। যে ভাবে ও বাহিনীর নেতৃত্ব দেয়, তা শেখার মতো। ও সকলের চেয়ে ভীষণ আলাদা।"  সিরাজ জাতীয় দলে কোহলির ক্যাপ্টেনসিতেই সাদা বলের ক্রিকেটে অভিষেক করেন। কোহলির কিন্তু মান রেখেছেন সিরাজ। প্রিয় অধিনায়কের নেতৃত্বে আটটি টেস্টে ২৭.০৪-এর গড়ে ২৩টি উইকেট নিয়েছিলেন সিরাজ।

আরও পড়ুন: IPL 2022: চাপমুক্ত Virat Kohli কিন্তু ভয়ঙ্কর, বিপক্ষদের সতর্ক করলেন Glenn Maxwell

আরও পড়ুনTeam India: Rohit না Virat, টেস্টে কে ভাল অধিনায়ক? বিতর্ক বাড়ালেন Wasim Jaffer

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.