Rohit Sharma: বিরাট মাইলস্টোনের সামনে 'হিটম্যান'! প্রয়োজন ১০৫ রান

রোহিত শর্মার ( (Rohit Sharma) সামনে অনন্য মাইলস্টোনের হাতছানি।

Updated By: Mar 19, 2022, 12:59 PM IST
Rohit Sharma: বিরাট মাইলস্টোনের সামনে 'হিটম্যান'! প্রয়োজন ১০৫ রান
রোহিতের সামনে অনন্য মাইলস্টোনের হাতছানি

নিজস্ব প্রতিবেদন: রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) আইপিএল (IPL 2022) অভিযান শুরু করবে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে। আগামী ২৭ মার্চ ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium) মুম্বই-দিল্লি (MIvsDC) মুখোমুখি। 

আসন্ন আইপিএলে এক অনন্য় মাইলস্টোনের সামনে 'হিটম্যান'। বিশ্ববন্দিত ওপেনারের আর প্রয়োজন ১০৫ রান। তাহলেই রোহিত টি-২০ কেরিয়ারে ১০ হাজার রান পূর্ণ করবেন। এই মুহূর্তে ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে রোহিতের রানসংখ্যা ৯৮৯৫। বিরাট কোহলির (Virat Kohli) পর রোহিত দ্বিতীয় ভারতীয় ব্যাটার হিসাবে টি-২০ ক্রিকেটে দশ হাজারি হওয়ার পথে।
 
রোহিত এখনও পর্যন্ত ৩৭০টি টি-২০ ম্যাচ খেলে ৯৮৯৫ রান করেছেন। তিনি ৬টি সেঞ্চুরি ও ৬৯টি হাফ-সেঞ্চুরি করেছেন। আন্তর্জাতিক টি-২০ ফর্ম্যাটে রোহিতই এখন সর্বোচ্চ রান শিকারি। ১২৫ ম্যাচে ৩৩১৩ রান করেছেন মুম্বইকর। তাঁর ঝুলিতে আছে ৪টি শতরান। যে নজির বিশ্বের আর কোনও ক্রিকেটারের নেই।

সার্বিক বিচারে টি-২০ ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক ক্রিস গেইল (Chris Gayle)। 'ইউনিভার্স বস' করেছেন ১৪৫৬২ রান। এরপরেই আছেন শোয়েব মালিক (Shoaib Malik)। যাঁর ঝুলিতে আছে ১১৬৯৮ রান। তিনে কায়রন পোলার্ড (Kieron Pollard), ১১৪২৭ রান। ১০৪৪৪ রান করে চারে অ্যারন ফিঞ্চ (Aaron Finch), পাঁচে ডেভিড ওয়ার্নার (David Warner)। তিনি করেছেন ১০৩০৮ রান।

আরও পড়ুন: Glenn Maxwell-Vini Raman: ভারতীয় কন্যার সঙ্গে নতুন জীবন শুরু অজি তারকার

আরও পড়ুন: Hardik Pandya: 'কাউকে কিছু প্রমাণ করার নেই'! মাঠে নামার আগে হার্দিকের হুঙ্কার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.