ফের পৃথ্বী-ম্যাজিক, অজি-ভূমে অস্তিত্ব জাহির সচিনের উত্তরসূরির

জাতীয় দলের সাদা জার্সিতে তিনি ইতিমধ্যেই হাত পাকাতে শুরু করেছেন।

Updated By: Nov 29, 2018, 10:29 AM IST
ফের পৃথ্বী-ম্যাজিক, অজি-ভূমে অস্তিত্ব জাহির সচিনের উত্তরসূরির

নিজস্ব প্রতিনিধি : ৬৬ রানের ইনিংস। তার মধ্যে ১১টি বাউন্ডারি। পৃথ্বী শ ব্যাট হাতে নামলেই যেন ঝড়ের পূর্বাভাস থাকে। অস্ট্রেলিয়ার মাটিতে নেমেই সেটা প্রমাণ করে দিলেন সচিন তেণ্ডুলকরের শহরের এই ব্যাটসম্যান। ৬৯ বলে এদিন পৃথ্বী করলেন ৬৬। দেখে একবারও বোঝার উপায় ছিল না, তিনি আদতে টেস্ট ম্যাচে ব্যাট করতে নেমেছেন। জাতীয় দলের সাদা জার্সিতে তিনি ইতিমধ্যেই হাত পাকাতে শুরু করেছেন।

আরও পড়ুন-  কেঁচো খুঁড়তে সাপ! স্বামীকে বাঁচাতে নির্ভয়া-কাণ্ডের তদন্তকারী অফিসারকে তোপ শ্রীসন্থ-পত্নীর

ক্রিকেট অস্ট্রেলিয়া ইলেভেন-এর বিরুদ্ধে প্রথম দিনের খেলা বৃষ্টিতে ধুয়ে গিয়েছিল। দ্বিতীয় দিনে অবশ্য খারাপ আবহাওয়ার ভ্রুকূটি ছিল না। কিন্ত ৬ ডিসেম্বর অ্যাডিলেড ওভালে অজিদের বিরুদ্ধে প্রথম টেস্টে নামার আগে ভারতীয় দলের প্র্যাকটিস সেশন বিঘ্নিত হল। আপাতত ম্যাচ প্র্যাকটিস কমে দাঁড়াল তিনদিন। যাই হোক, প্র্যাকটিস ম্যাচের দ্বিতীয় দিনেও ভারতীয় দল ওপেনিং জুটিতে বদল আনেনি। কেএল রাহুল ও পৃথ্বী নেমেছিলেন শুরুতে। কিন্তু কেএল রাহুল ফের হতাশ করলেন। শিশুসুলভ ভুল করে আউট হলেন। পৃথ্বী অবশ্য নিজেকে প্রমাণ করলেন। ২০ বছর বয়সেই তাঁর মধ্যে অনেকে সচিন তেণ্ডুলকরের ছায়া দেখতে পাচ্ছেন। ভারতীয় ক্রিকেট সার্কিটে তাঁকে ইতিমধ্যে পরবর্তী সচিন আখ্যা দেওয়া শুরু হয়েছে। ফুটওয়ার্ক, শট সিলেকশন, প্লেয়িং স্টাইলে সচিনকে যেন আরও একবার মনে করিয়ে গেলেন মুম্বইকার। সিডনিতে রাহুল আউট হওয়ার পর চেতেশ্বর পুজারারা সঙ্গে জুটি বাঁধেন পৃথ্বী। 

আরও পড়ুন-  ভারতের বিরুদ্ধে অজিদের আগ্রাসী হওয়ার পরামর্শ ক্লার্কের

ড্যানিয়েল ফলিনস-এর একটা ডেলিভারি ঠিকঠাক জাজ্ করতে পারেননি পৃথ্বী। লেগস্ট্যাম্পের বল সুইপ করতে গিয়ে বোল্ড হন পৃথ্বী। তবে তার আগে নিজের কাজটা ভালভাবেই সেরে গিয়েছেন তিনি। অজি-ভূমে নিজের অস্তিত্ব জানান দিয়ে ফেলেছেন ইতিমধ্যে। বিরাট কোহলি ও পুজারার পার্টনারশিপ স্কোরবোর্ডে আরও ৭৩ রান যোগ করে। দ্বিতীয় দিনের প্রথম সেশনের পর ভারতীয় দলের স্কোর ১৬৯/২। কোহলি ৪১। পুজারা ৫৪। প্র্যাকটিস টেস্টে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বোলারদের বোলিং যে মারাত্মক ধার ছিল, এমন নয়। তবে অজিদের বিরুদ্ধে হাইভোল্টেজ সিরিজে নামার আগে রাহানে, রোহিত, বিজয়, পন্থরা নিজেদের একবার করে যাচাই করে নিতে চাইবেন অবশ্যই।