PV Sindhu : গোড়ালির হাড়ে চিড়, ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে সরে গেলেন সিন্ধু

PV Sindhu : পিভি সিন্ধুর আগে চোট পেয়েছেন দেশের আরও এক প্রথম সারির তারকা নীরজ চোপড়া। বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার পর নীরজের কাছ থেকেও কমনওয়েলথে সোনা প্রত্যাশা করছিল ভারত। কিন্তু সেই নীরজ কমনওয়েলথ গেমসে চোটের জন্য খেলতেই পারেননি।  

Updated By: Aug 14, 2022, 10:04 AM IST
PV Sindhu : গোড়ালির হাড়ে চিড়, ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে সরে গেলেন সিন্ধু
গোড়ালির চোটে ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন পি ভি সিন্ধু। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চোটের জন্য মারণ যন্ত্রণা নিয়েই কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) খেলেছিলেন। তবে সেই গোড়ালির চোট যে তাঁর কাল হয়ে দাঁড়াবে সেটা বুঝতে পারেননি পিভি সিন্ধু (PV Sindhu)। সোনা জিতলেও শেষ পর্যন্ত ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়নশিপ (Badminton World Championships 2022) থেকে নিজেকে সরিয়ে নিতে বাধ্য হলেন ভারতের (India) এই তারকা শাটলার। চোট এতটাই গুরুতর যে আগামি ছয় সপ্তাহ তাঁকে বিশ্রাম নিতে হবে। ২১ আগস্ট টোকিওয় শুরু হবে বিশ্ব চ্যাম্পিয়নশিপ। বাঁ-পায়ের গোড়ালির হাড়ে চিড় ও সরে দাঁড়ানোর খবর নিজেই টুইটারে পোস্ট করেছেন সিন্ধু। আপাতত যা খবর তাতে অক্টোবরে প্যারিস ওপেনের আগে তাঁর নামার সম্ভাবনা নেই।

টুইটারে সিন্ধু লিখেছেন, 'কমনওয়েলথ গেমসে দেশের হয়ে প্রথম সোনা জয়ের পর আত্মবিশ্বাস তুঙ্গে ছিল। কিন্তু সেই সুখের দিন বেশিক্ষণ স্থায়ী হল না। চোটের জন্য শেষ পর্যন্ত ব্যাডমিন্টন বিশ্বচ্যাম্পিয়নশিপ থেকে নিজেকে সরিয়ে নিতে বাধ্য হলাম। কমনওয়েলথের কোয়ার্টার ফাইনাল খেলার সময় চোট পেয়েছিলাম। চোটের গভীরতা এতটাই ছিল যে ক্ষত বেড়ে যাওয়ার সম্ভাবনা ছিল। তবুও নিজের কোচ, ফিটনেস ট্রেনার, পিজিও-র সাহায্যে কোর্টে নেমেছিলাম। ফাইনাল খেলার সময় ব্যথা বাড়তে শুরু করে। তবুও কাউকে কিছু বলিনি। কিন্তু ম্যাচ শেষ হওয়ার পর আর অপেক্ষা করতে পারছিলাম না। স্টেডিয়াম থেকে সোজা ডাক্তারের কাছে চলে যাই। এরপর হায়দরাবাদ ফিরে আসার পরেও ডাক্তারের সঙ্গে যোগাযোগ করেছিলাম। তখন উনি আমাকে বিশ্রাম করার পরামর্শ দেন। কারণ আমার বাঁ-পায়ের গোড়ালির হাড়ে চিড় ধরেছে। আমার পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ।' 

আরও পড়ুন: Exclusive, Sourav Ganguly, Narendra Modi :ফের মোদী,শাহের সঙ্গে সৌরভের 'মহারাজকীয়' সাক্ষাৎ! কোথায়? কেন?

আরও পড়ুন: Shakib Al Hasan : বিতর্ক অতীত! টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টাইগার্সদের নেতা 'ব্যাড বয়' শাকিব

সিন্ধুর বাবা পি ভি রামানা (PV Ramanna) বলছেন, "সিন্ধু বিশ্ব চ্যাম্পিয়নশিপ খেলতে পারবে না। এটা খুব হতাশাজনক। কমনওয়েলথ গেমসেই ও চোট পায়। কিন্তু অসহ্য যন্ত্রণা নিয়েও খেলে গিয়েছে। তারপরও সোনা জিতেছে। কিন্তু সবকিছু তো আমাদের হাতে নেই।” আসলে সিঙ্গাপুর ওপেনের পর কমনওয়েলথ গেমসে এত ভাল পারফর্ম করার পর বিশ্ব চ্যাম্পিয়নশিপে সিন্ধুকে নিয়ে প্রত্যাশা অনেক বেড়ে গিয়েছিল। তিনি ছিটকে যাওয়ায় হতাশই হতে হয়েছে তাঁর পরিবারকে। সিন্ধুর আগে চোট পেয়েছেন দেশের আরও এক প্রথম সারির তারকা নীরজ চোপড়া। বিশ্ব চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার পর নীরজের কাছ থেকেও কমনওয়েলথে সোনা প্রত্যাশা করছিল ভারত। কিন্তু সেই নীরজ কমনওয়েলথ গেমসে চোটের জন্য খেলতেই পারেননি।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

 

.