Sydney-তে বর্ণবিদ্বেষের প্রতিবাদ করা ভারতীয় সমর্থকের সঙ্গে দেখা করতে চাইলেন Ashwin

কৃষ্ণ কুমার (Krishna Kumar) নামের সেই ভারতীয় সমর্থক অভিযোগ করেছিলেন, নিরাপত্তারক্ষীরা তাঁকে প্ল্যাকার্ড নিয়ে ঢুকতে দেয়নি। 

Updated By: Jan 25, 2021, 03:04 PM IST
Sydney-তে বর্ণবিদ্বেষের প্রতিবাদ করা ভারতীয় সমর্থকের সঙ্গে দেখা করতে চাইলেন Ashwin

নিজস্ব প্রতিবেদন- তিনি বরাবরই ঠোঁটকাটা। প্রতিবাদ করতেও জানেন। ভয়ডরহীন বলেই তাঁর নামডাক রয়েছে। তিনি এর আগে অজি অধিনায়ক টিম পেইনের দুর্ব্যবহারের জবাবও দিয়েছেন মাঠেই। ভারত-অস্ট্রেলিয়া সিরিজ শেষ হয়েছে। তবে এখনও যেন রেশ কাটেনি। টেস্ট সিরিজে ভারতীয় ক্রিকেটারদের বর্ণবিদ্বেষী মন্তব্য হজম করতে হয়েছিল। Sydney-র পর Brisbane Test-এও মহম্মদ সিরাজকে লক্ষ্য করে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিল অজি দর্শকরা। তাই নিয়ে বিস্তর জলঘোলাও হয়েছিল। কিন্তু শেষমেশ অভিযউক্ত দর্শকদের মাঠ থেকে বের করে দেওয়ার বেশি কোনও শাস্তি হয়নি। তবে এবার সিরিজ শেষের পরও বর্ণবিদ্বেষের বিরুদ্ধে আওয়াজ তুললেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)।  

Sydney-তে একজন ভারতীয় সমর্থককে প্ল্যাকার্ড নিয়ে ঢুকতে দেননি নিরাপত্তারক্ষীরা। কৃষ্ণ কুমার (Krishna Kumar) নামের সেই ভারতীয় সমর্থক অভিযোগ করেছিলেন, নিরাপত্তারক্ষীরা তাঁকে প্ল্যাকার্ড নিয়ে ঢুকতে দেয়নি। তিনি বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদে প্ল্যাকার্ড লিখেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত নিরাপত্তারক্ষীরা তাঁকে বলেন, বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদ করতে হলে ভারতে যেতে হবে। সেই ভারতীয় সমর্থক নিরাপত্তারক্ষীদের এমন ব্যবহারের প্রতিবাদ করেছিলেন। কিন্তু লাভ হয়নি। সিডনি স্টেডিয়াম কর্তৃপক্ষ সেই নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে তদন্ত করবে বলে প্রতিশ্রুতি দিয়েছিল মাত্র।

আরও পড়ুন-  কোচ শাস্ত্রীই অনুপ্রেরণা, এবার টেস্টে ওপেন করতে চান Washington Sundar

অশ্বিন সেই ভারতীয় সমর্থকের সঙ্গে দেখা করতে চাইলেন। তিনি এদিন টুইটারে লেখেন, তোমার কাছে কী করে পৌঁছতে পারি কৃষ্ণ কুমার! তুমি যেটা করছে তা প্রশংসনীয়। সিডনি টেস্ট-এর চতুর্থ দিন মহম্মদ সিরাজ (Mohmmed Siraj) ও জসপ্রিত্ বুমরা (Jasprit Bumrah) বর্ণবিদ্বেষে শিকার হয়েছিলেন। সঙ্গে সঙ্গে আম্পায়ারদের কাছে অভিযোগ জানায় Team India. তবে এর পর ব্রিসবেন টেস্টেও একই ঘটনা ঘটে। ক্রিকেট অস্ট্রেলিয়া অবশ্য এই ঘটনার তীব্র নিন্দা করেছিল।