কোচ শাস্ত্রীই অনুপ্রেরণা, এবার টেস্টে ওপেন করতে চান Washington Sundar

টেস্ট অভিষেকে গাব্বায় দুই ইনিংসে ৪টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। সেই সঙ্গে প্রথম ইনিংসে অনবদ্য ৬২ রান করেন তিনি।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Jan 24, 2021, 09:04 PM IST
কোচ শাস্ত্রীই অনুপ্রেরণা, এবার টেস্টে ওপেন করতে চান Washington Sundar
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:  ১৫ জানুয়ারি ২০২১। Washington Sundar-এর জীবনে বড়দিন। রবিচন্দ্রন অশ্বিনের পরিবর্তে গাব্বায় টেস্ট অভিষেক হয় তাঁর। আর অভিষেক টেস্টেই নজর কাড়েন তিনি। তবে এবার সামনের দিকে তাকাতে চান তিনি। টেস্ট দলে নিজের জায়গা পাকা করতে এবার ওপেন করতেও রাজি ওয়াশিংটন সুন্দর।  

সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়াশিংটন সুন্দর বলেন, "ভারতের হয়ে যদি কখনও টেস্টে ওপেন করার সুযোগ পাই তাহলে সেটা আশীর্বাদ হিসেবেই ধরে নেব। আমি এই চ্যালেঞ্জ নিতে তৈরি। ঠিক যেভাবে আমাদের কোচ রবি শাস্ত্রী তাঁর কেরিয়ারে করেছিলেন।  রবি স্যারের একটা গল্প বলেছিলেন। বিশেষজ্ঞ স্পিনার হিসেবে তিনি প্রথমে দলে জায়গা পেয়েছিলেন। সেখান থেকেই পরে টেস্টে ওপেনিং করেন তিনি। আমিও তাঁর মতোই ওপেন করতে চাই।"

আরও পড়ুন- স্টার্ক-কামিন্সদের বাউন্সার অনায়াসে সামলেছেন কীভাবে? জানালেন Shubman Gill

টেস্ট অভিষেকে গাব্বায় দুই ইনিংসে ৪টি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। সেই সঙ্গে প্রথম ইনিংসে অনবদ্য ৬২ রান করেন তিনি। প্রথম ইনিংসে সপ্তম উইকেটে শর্দুল ঠাকুরের সঙ্গে জুটি বেঁধে দুরন্ত লড়াই করেন সুন্দর। সঙ্গে রেকর্ডও গড়েন। তৃতীয় ভারতীয় হিসাবে অভিষেক ম্য়াচে হাফ-সেঞ্চুরি করেন তিনি। এছাড়া দ্বিতীয় ভারতীয় বোলার হিসাবে অভিষেক টেস্টে তিনটি উইকেট নেওয়ার রেকর্ডও গড়েন। দ্বিতীয় ইনিংসে গুরুত্বপূর্ণ সময়ে ঝোড়ো ২২ রানের ইনিংস খেলেন তিনি।  

আরও পড়ুন- সিডনিতে দু'টো Injection নিয়ে ব্যাটিং করেছিলেন Rishabh Pant