Rafael Nadal: বুঝে নেবেন ফের সাম্রাজ্য, ফিরছেন লাল সুড়কির সম্রাট, জানালেন দিনক্ষণ

Rafael Nadal announces comeback date: দীর্ঘ এক বছর পর টেনিসে ফিরছেন রাফায়েল নাদাল। নিজেই জানিয়ে দিলেন দিনক্ষণ।  

Updated By: Dec 1, 2023, 07:46 PM IST
Rafael Nadal: বুঝে নেবেন ফের সাম্রাজ্য, ফিরছেন লাল সুড়কির সম্রাট, জানালেন দিনক্ষণ
নাদাল ফিরছেন কোর্টে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি বছর মে মাসের মাঝামাঝি সময়ে, রাফায়েল নাদাল (Rafael Nadal) দু'টি বুক ভাঙা খবর দিয়েছিলেন তাঁর অনুরাগীদের। স্পেনের রাজপুত্র সাংবাদিক বৈঠক করে জানিয়ে ছিলেন যে, ফরাসি ওপেনে (French Open 2023) তিনি খেলবেন না। এও জানিয়ে দিয়েছিলেন যে, আগামী বছরই শেষবার তাঁকে দেখা যাবে টেনিস কোর্টে। তবে ফের একবার কোর্ট ঝলসাতে প্রস্তুত লাল সুড়কির সম্রাট। সমাজমাধ্য়মে ভিডিয়ো পোস্ট করে নাদাল জানিয়ে দিলেন আগামী বছরের শুরুতেই নাদাল ফিরছেন খেলায়। প্রত্যাবর্তনের মঞ্চ হিসেবে তিনি বেছে নিয়েছেন ব্রিসবেন ইন্টারন্যাশনাল (Brisbane International)। প্রায় এক বছর পর টেনিসে ফিরছেন বর্তমানে এটিপি সার্কিটের ৬৬৩ নম্বর তারকা।

আরও পড়ুন: R Ashwin: 'ধোনি শ্রেষ্ঠ, কিন্তু...' অশ্বিনের চোখে এগিয়ে রোহিত! বোঝালেন পয়েন্ট ধরে ধরে

নাদাল তাঁর ভিডিয়োতে বলেন, 'সবাইকে হ্য়ালো। প্রায় এক বছর টেনিস প্রতিযোগিতা থেকে দূরে ছিলাম। ফেরার সময় এসেছে। জানুয়ারির প্রথম সপ্তাহে আমি ব্রিসবেনে থাকব। মনে করি না, আমি এভাবে শেষ করার যোগ্য। আমি বিশ্বাস করি আজীবন স্পোর্টসে কঠোর পরিশ্রম করেছি। ফলে সাংবাদিক বৈঠক করে কেরিয়ার শেষ করব না। আমি ঠিক পথেই থামব।' ২২ গ্র্যান্ড স্ল্য়ামের মালিক চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনে শেষবার খেলেছিলেন। দ্বিতীয় রাউন্ডেই তাঁকে ছিটকে যেতে হয়েছিল। নাদালকে কোমরের চোট ভুগিয়েছে দীর্ঘদিন। তবে নাদাল কিন্তু বলেননি যে, আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনে তিনি খেলবেন কিনা! কারণ এই টুর্নামেন্ট দিয়েই শুরু হয় গ্র্যান্ড স্ল্য়ামের ক্যালেন্ডার। এরপর মে-জুনে ফরাসি ওপেন। জুন-জুলাইয়ে উইম্বলডন। অগস্ট-সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্র ওপেনে শেষ। মনে করা হচ্ছে যে নাদাল ডেভিস কাপ খেলেই ব়্যাকেট তুলে রাখবেন।

আরও পড়ুন: AB de Villiers: সিংহের দেশে ভয়ংকর হবেন এই ভারতীয়, বিরাট ভবিষ্যদ্বাণী প্রোটিয়া কিংবদন্তির

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.