ক্রিকেটারদের ধর্ম লিখে পোস্ট Rajeev Shukla-র, পাঠ পড়ালেন সমর্থকরা

একটা টুইট যে তাঁকে এমন অস্বস্তিতে ফেলতে পারে তা বোধ হয় আন্দাজ করতে পারেননি রাজীব শুক্লা।

Updated By: Jan 25, 2021, 07:53 PM IST
ক্রিকেটারদের ধর্ম লিখে পোস্ট Rajeev Shukla-র, পাঠ পড়ালেন সমর্থকরা

নিজস্ব প্রতিবেদন- ভারতীয় ক্রিকেট বোর্ডের (BCCI) ভাইস-প্রেসিডেন্ট তিনি। একইসঙ্গে কংগ্রেস নেতা। সেই তিনিই কি না এমন টুইট করে বসলেন! রাজীব শুক্লা (Rajeev Shukla) হঠাত্ করেই ভারতীয় ক্রিকেটারদের ধর্ম লিখে Tweet করলেন। তাঁর সেই টুইট একেবারেই পছন্দ করলেন না ভারতীয় ক্রিকেট সমর্থকরা। আর সেটা তাঁকে বুঝিয়েও দিলেন তাঁরা। ক্রিকেটের মাঝে ধর্ম নিয়ে টানাটানি মোটেও কাম্য নয়। ভারতীয় ক্রিকেট সমর্থকরা সেটাই বুঝিয়ে দিলেন তাঁকে। অস্ট্রেলিয়াকে হারানো Team India-র প্রতিটি ক্রিকেটার আগে ভারতীয়। সেটাই শুনতে হল রাজীব শুক্লাকে।

অস্ট্রেলিয়াকে তাদেরই ঘরের মাঠে Test Series-এ হারিয়েছে ভারতীয় দল। Team India-র এই ঐতিহাসিক জয়ের পর সারা দেশ রাহানে, পুজারা, পন্থদের জয়জয়কার করছে। সেই স্রোতে গা ভাসাতে চেয়েছিলেন রাজীব শুক্লা। তিনি টুইটে পন্থ, সিরাজ, গিল, সুন্দরদের ধর্ম সম্পর্কে লেখেন। তিনি লেখেন, আলাদা ধর্মাবলম্বী ক্রিকেটাররা এক জায়গায় হয়েই অজিদের বিরুদ্ধে এই জয় ছিনিয়ে এনেছেন। তার পর জানান, এমন একটি মেসেজ কোনও এক বন্ধুর থেকে তিনি পেয়েছেন। এই ব্যাপারে ভারতীয় ক্রিকেট সমর্থকদের মতামতও জানতে চান তিনি।

আরও পড়ুন-  Sydney-তে বর্ণবিদ্বেষের প্রতিবাদ করা ভারতীয় সমর্থকের সঙ্গে দেখা করতে চাইলেন Ashwin

একটা টুইট যে তাঁকে এমন অস্বস্তিতে ফেলতে পারে তা বোধ হয় আন্দাজ করতে পারেননি রাজীব শুক্লা। ভারতীয় সমর্থকরা তাঁকে পাঠ পড়াতে শুরু করে দেন। কেউ লেখেন, 'আমরা তো এখানে শুধু ভারতীয়দেরই জয় দেখেছি।' আরেকজন লেখেন, 'খেলাটাকে খেলার মতো করেই দেখা উচিত। খেলার জায়গাটাকে অন্তত রাজনীতি থেকে দূরে রাখা উচিত ছিল। আপনার লজ্জা হওয়া উচিত।'