এল ক্লাসিকোয় মুখোমুখি রিয়াল মাদ্রিদ-বার্সোলোনা

শনিবার রাতেই সম্ভবত নির্ধারিত হয়ে যাবে, এবারের লা লিগার খেতাব দখল করবে কোন দল। লা লিগার এল ক্লাসিকোয় মুখোমুখি হচ্ছে ২ স্প্যানিশ জায়েন্ট রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনা। লিগ তালিকার উপরের দিকে থাকা ২ দলের মধ্যে পয়েন্টের পার্থক্য মাত্র ৪।

Updated By: Apr 20, 2012, 11:02 PM IST

শনিবার রাতেই সম্ভবত নির্ধারিত হয়ে যাবে, এবারের লা লিগার খেতাব দখল করবে কোন দল। লা লিগার এল ক্লাসিকোয় মুখোমুখি হচ্ছে ২ স্প্যানিশ জায়েন্ট রিয়াল মাদ্রিদ আর বার্সেলোনা। লিগ তালিকার উপরের দিকে থাকা ২ দলের মধ্যে পয়েন্টের পার্থক্য মাত্র ৪। তাই শনিবার যদি এল ক্লাসিকোয় রিয়াল মাদ্রিদ জিততে পারে, তাহলে মোরিনহোর দলের লা লিগার খেতাব হয় প্রায় নিশ্চিত হয়ে যাবে। তবে মেসিরা যদি শেষ হাসি হাসেন, তাহলে কিন্তু জমে যাবে লা লিগার খেতাবি লড়াই। ফুটবল বিশেষজ্ঞরা বলছেন, মোরিনহো সম্ভবত ঝুঁকি না নিয়ে ড্রয়ের খেলা খেলবেন। কেননা সেক্ষেত্রে অ্যাডভান্টেজ রিয়াল মাদ্রিদেরই।
শনিবার রাতের এল ক্লাসিকোয় রোনাল্ডো আর মেসির দ্বৈরথের দিকে তাকিয়ে সবাই। দুজনেই এই মরসুমে ৪১ টি করে গোল করেছেন। বিশ্বফুটবলের দুই সেরা তারকাই চাইবেন, সেরা ম্যাচে গোল করে একে অপরকে টেক্কা দিতে। রিয়ালের বিরুদ্ধে গত ১৪ টা ম্যাচে দশটা গোল আছে আর্জেন্টিনীয় সুপারস্টারের। তাই মেসিকে আটকানোই চ্যালেঞ্জ হতে চলেছে মোরিনহোর সামনে। এল ক্লাসিকোর সাম্প্রতিক রেকর্ড অবশ্য বার্সেলোনার পক্ষেই।
গত দশটা এল ক্লালিকোয় মাত্র একটাতে হেরেছে পেপ গুয়ার্দিওলার দল। চলতি সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে হারতে হয়েছে দুই স্প্যানিশ জায়েন্টকে। সেই হারের ধাক্কা সামলে লা লিগার মেগা ম্যাচে সেরাটা উজাড় করে দিতে মরিয়া রোনাল্ডো-মেসিরা।

.