Rishabh Pant Controversy, IPL 2022: পন্থের আচরণ ক্রিকেটীয় নয়, স্পষ্ট জানিয়ে দিলেন Shane Watson

প্রতিযোগিতার কোড অব কন্ডাক্টের ২.৭ ধারায় লেভেল ২ অপরাধ করেছেন পন্থ। নিজের অপরাধ স্বীকার করেছেন তিনি। তাই তাঁকে জরিমানা করা হয়েছে।   

Updated By: Apr 23, 2022, 01:39 PM IST
Rishabh Pant Controversy, IPL 2022: পন্থের আচরণ ক্রিকেটীয় নয়, স্পষ্ট জানিয়ে দিলেন Shane Watson
ঋষভ পন্থের আচরণ মেনে নিতে পারলেন না শেন ওয়াটসন।

নিজস্ব প্রতিবেদন: মাঠে আনস্পোর্টিং কাণ্ডের জন্য ঋষভ পন্থের (Rishabh Pant) ম্যাচ ফি-র ১০০ শতাংশ কেটে নিল আইপিএল গভর্নিং কাউন্সিল (IPL)। নিজের কাজের জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) অধিনায়ক। কিন্তু বিতর্ক এখানেই থামছে না। দলের সহকারী কোচ শেন ওয়াটসন (Shane Watson) স্পষ্ট জানিয়ে দিলেন যে দিল্লি টিম ম্যানেজমেন্ট তাদের অধিনায়কের আনস্পোর্টিং কাণ্ডকে একেবারেই সমর্থন করে না। 

ম্যাচ শেষে ওয়াটসন স্পষ্ট বলেন, "শেষ ওভারে যেটা হয়েছে, সেটা খুবই হতাশাজনক। দিল্লি ক্যাপিটালস কোনওভাবেই এটাকে সমর্থন করে না। আম্পায়ারের সিদ্ধান্ত মানতেই হবে, তা ঠিক ভুল যাই হোক না কেন। কেউ দুম করে মাঠে ঢুকে প্রতিবাদ জানাবে, এটা মানা যায় না। এটা একেবারে উচিত নয়। ছোট থেকে আমাদের শেখানো হয়েছে, যে আম্পায়ার সিদ্ধান্তই মেনে নিতে হবে। এখানেও আমাদের তাই করা উচিত ছিল।" 

এ দিকে এই ইস্যুকে একেবারেই ভাল চোখে নেয়নি আইপিএল গভর্নিং কাউন্সিল। আইপিএলের গভর্নিং কাউন্সিলের তরফে জানানো হয়েছে, প্রতিযোগিতার কোড অব কন্ডাক্টের ২.৭ ধারায় লেভেল ২ অপরাধ করেছেন পন্থ। নিজের অপরাধ স্বীকার করেছেন তিনি। তাই তাঁকে জরিমানা করা হয়েছে। প্রবীণ আমরে (Praveen Amre) ২.২ ধারায় লেভেল ২ অপরাধ করেছেন। তাই তাঁর ম্যাচ ফি-র ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে ও এক ম্যাচ নির্বাসিত করা হয়েছে। ২.৮ ধারায় লেভেল ২ অপরাধ করেছেন শার্দুল ঠাকুর (Shardul Thakur)। তাঁর ম্যাচ ফি-র ৫০ শতাংশ কেটে নেওয়া হয়েছে। 

Rishabh Pant

রাজস্থানের বিরুদ্ধে শেষ ওভারে দিল্লির জয়ের জন্য ৩৬ রান দরকার ছিল। ওভারের প্রথম তিন বলে নাগাড়ে তিনটি ছক্কা হাঁকান রোভম্য়ান পাওয়েল। তবে তৃতীয় বলটি ফুলটসে পাওয়েলে কোমরের উপরের ছিল বলে দিল্লির তরফে দাবি জানানো হলেও, আম্পায়ার নো বল দেননি। এক সময় তো ক্ষোভে দল তুলে নিতে উদ্যত হন পন্থ। এমনকী মাঠের মধ্যেই আমরেকেও পাঠিয়েও অভিযোগ জানান পন্থ। তবে শেষমেশ লাভের লাভ কিছুই হয়নি। ১৫ রানে ম্যাচ হেরে যায় দিল্লি এবং বলটিকেও নো বল ঘোষণা করা হয়নি। 

সেটা দেখেই পাওয়েল এবং কুলদীপ যাদবকে মাঠ থেকে বেরিয়ে আসার নির্দেশ দেন দিল্লি অধিনায়ক। দুই ব্যাটার মাঠের বাইরে চলে যেতে চাইলে তাঁদের আটকান মাঠের আম্পায়াররা। তাঁদের বোঝান এ ভাবে ম্যাচ ছেড়ে চলে যাওয়া যায় না। আম্পায়ারদের সিদ্ধান্তই চূড়ান্ত। পন্থ অবশ্য সমানে মাঠের বাইরে থেকে দুই ব্যাটারকে চলে আসার নির্দেশ দিতে থাকেন। এ সময় হঠাৎ করেই সবাইকে চমকে গিয়ে মাঠে ঢুকে পড়েন আমরে। তিনি গিয়ে আম্পায়ারদের সঙ্গে তর্কে জড়ান। যদিও পরে পন্থ স্বীকার করে নেন, তাঁরা যা করেছেন তা ঠিক নয়। তার পরেও শাস্তির মুখে পড়তে হয়েছে পন্থদের।

আরও পড়ুন: Rishabh Pant Controversy, IPL 2022: নো-বল বিতর্কে বড় শাস্তি! Rishabh Pant-এর ১০০ শতাংশ ম্যাচ ফি জরিমানা, এক ম্যাচ নির্বাসিত Praveen Amre

আরও পড়ুন: Mohammad Azharuddin: 'ক্রিকেট ভদ্রলোকের খেলা, এই আচরণ মেনে নেওয়া যায় না'!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.