আর এক গোল করলেই রোনাল্ডো ধরে ফেলবেন যে রেকর্ড

Updated By: Jun 30, 2016, 09:53 AM IST
আর এক গোল করলেই রোনাল্ডো ধরে ফেলবেন যে রেকর্ড

 

 

ব্যুরো: ইউরোয় রোনাল্ডো বনাম রবার্ট লিউয়েনডস্কি। কোয়ার্টার ফাইনালে পর্তুগাল বনাম পোল্যান্ড ম্যাচের ইউএসপি হতে চলেছে এই গোলমেশিনের লড়াই।

ইউরোর কোয়ার্টার ফাইনালে দুই গোলমেশিনের লড়াই। পোল্যান্ড বনাম পর্তুগালের মধ্যে কোয়ার্টার ফাইনালে নজরে থাকবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আর রবার্ট লিউয়েনডস্কি। প্রথম ফুটবলার হিসাবে চারটে ইউরো কাপে গোল করার নজির গড়ার পর, আরও একটা রেকর্ডের সামনে সিআর সেভেন। 

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে মিশেল প্লাতিনির ৯ গোলের রেকর্ড থেকে আর মাত্র ১ গোল দূরে পর্তুগিজ সুপারস্টার। হাঙ্গেরি ম্যাচে জোড়া গোল করে পর্তুগালকে নক আউটে তুললেও চেনা মেজাজে পাওয়া যায়নি রোনাল্ডোকে। ক্রোয়েশিয়া ম্যাচে একেবারেই নিস্প্রভ ছিলেন তিনি। যদিও পর্তুগালের জয়সূচক গোলে ভূমিকা ছিল রোনাল্ডোর। জিনিয়াসরা জ্বলে ওঠার জন্য সবসময় বড় ম্যাচকে বেছে নেন। তাই কোয়ার্টারের লড়াইয়ের আগে রোনাল্ডো বাড়তি গুরুত্ব পাচ্ছে পোলিশ শিবিরে। জ্বলে ওঠার জন্য বৃহস্পতিবারের রাতের ম্যাচকেই টার্গেট করছেন বায়ার্নের গোলমেশিন লিউয়েনডস্কি। এখনও গোল নেই পোলিশ স্ট্রাইকারের নামের পাশে। যদিও সুইজারল্যান্ডের বিরুদ্ধে টাইব্রেকারে গোল করতে ভুল করেননি বুন্দেশলিগার সর্বোচ্চ গোলদাতা। মেগা ম্যাচে কিছু একটা করার জন্য মুখিয়ে আছেন লিউয়েনডস্কি। ৩৪ বছর পর বড় কোনও টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল খেলতে নামছে পোল্যান্ড। গোল করে সেই ম্যাচ স্মরণীয় করে রাখতে চান লিউয়েনডস্কি।

.