SA vs Pak 3rd T20: শিরোনামে Babar Azam, ১২২ রানের ইনিংসে ফের রেকর্ড পাক অধিনায়কের

আইপিএলের ভরা বাজারেও আন্তর্জাতিক ক্রিকেটের জন্য বারবার শিরোনামে আসছেন বাবর আজম। পাক অধিনায়ক নিয়েই বাইশ গজে চলছে চর্চা।

Updated By: Apr 15, 2021, 01:04 PM IST
SA vs Pak 3rd T20: শিরোনামে Babar Azam, ১২২ রানের ইনিংসে ফের রেকর্ড পাক অধিনায়কের

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের (IPL 2021) ভরা বাজারেও আন্তর্জাতিক ক্রিকেটের জন্যই বারবার শিরোনামে আসছেন বাবর আজম (Babar Azam)। পাক অধিনায়ককে নিয়েই বাইশ গজে চলছে চর্চা। বুধবারই বিরাট কোহলিকে (Virat Kohli) টপকে বিশ্বের এক নম্বর ওয়ানডে ব্যাটসম্যান হয়েছেন বাবর। আর সেদিনই বাবরের ব্যাট থেকে ১২২ রানের রেকর্ড ইনিংস। 

এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকায় সফররত পাকিস্তান। ওয়ান-ডে সিরিজে প্রোটিয়াদের হারিয়ে (৩-১) চার ম্যাচের টি-২০ সিরিজে ২-১ এগিয়ে গেল বাবর অ্যান্ড কোং। সেঞ্চুরিয়নে হেনরিক ক্লাসেনের দলকে ৯ উইকেটে হারানোর রাতে বাবরের ব্যাট থেকে এল ৫৯ বলে ঝকঝকে ১২২ রানের ইনিংস। পাকিস্তানের হয়ে রেকর্ড টি-২০ স্কোর করলেন বাবর। টি-২০ ফর্ম্যাটের ক্রমতালিকায় তিনে থাকা বাবর ১৫টি চার ও ৪টি ছয়ে সাজালেন সোনার ইনিংস। 

আরও পড়ুন: Virat Kohli র পরামর্শেই আজ এক নম্বরে তিনি! কুর্নিশ করলেন Babar Azam

মহম্মদ রিজওয়ানের সঙ্গে বিপক্ষের ২০৩ রান তাড়া করতে নামেন বাবর। ওপেনিং জুটিতেই ১৮ ওভারের মধ্যে তুলে বাবার-রিজওয়ান তুলে ফেলেন ১৯৭ রান। রিজওয়ান ৪৭ বলে ৭৩ রানে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন। ২ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতিয়ে ফেরেন তিনি। রেকর্ড ইনিংস খেলার পর বাবর ট্যুইটারে লিখলেন, "ফ্যানেদের ও বিশেষত দেশের মানুষকে কৃতজ্ঞতা জানানোর ভাষা আমার নেই। তাঁদের ভালবাসা ও আস্থা না থাকলে এটা সম্ভব হত না। আমি ধন্য ও সম্মানিত। আমাকে এভাবেই সমর্থন করুন, আমাকে আপনাদের প্রার্থনায় ও বিশ্বাসে রাখুন।"