Sakshi Malik: টাইমস ম্যাগাজিনের সবচেয়ে প্রভাবশালী ব্য়ক্তিদের তালিকায় সাক্ষী মালিক!

আপ্পুত অলিম্পিকে পদকজয়ী ভারতীয় কুস্তিগীর। তিনি বলেন, 'আমরা শুধুমাত্র মহিলা কুস্তিগীরদের যৌন হেনস্তার বিরুদ্ধে লড়াই করিনি। আমাদের লড়াই ছিল দীর্ঘদিন ধরে মেয়ের সঙ্গে চলে আসা যৌন হেনস্থার বিরুদ্ধে। একজন নাগরিক হিসেবে আমি আমার দায়িত্বটুকু পালন করেছি মাত্র'। 

Updated By: Apr 17, 2024, 11:30 PM IST
Sakshi Malik: টাইমস ম্যাগাজিনের সবচেয়ে প্রভাবশালী ব্য়ক্তিদের তালিকায় সাক্ষী মালিক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: সর্বভারতীয় কুস্তি সংস্থার প্রাক্তন সভাপতি  ও বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরন সিংয়ের যৌন হেনস্থার অভিযোগে রাস্তা নেমেছিলেন। টাইম ম্যাগাজিনের ১০০ জনের প্রভাবশালীয় তালিকায় এবার জায়গা পেলেন অলিম্পিকে পদকজয়ী কুস্তিগীর সাক্ষী মালিক।

আরও পড়ুন:  YouTuber Abhradeep Saha: ২৭-এ প্রয়াত ফুটবলপাগল বাঙালি ইউটিউবার! শোকে পাথর ইন্ডিয়ান সুপার লিগও

গত বছরের শুরুর দিকে ঘটনা। সর্বভারতীয় কুস্তি সংস্থা সভাপতি পদে তখন ব্রিজভূষণ শরন সিং। তাঁর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে উত্তাল হয়ে উঠেছিল গোটা দেশ। দিল্লিতে আন্দোলনে নেমেছিলেন সাক্ষী মালিক, ভিনেশ ফোগত, বজরং পুনিয়ার মতো কুস্তিগীররা। চাপের মুখে নড়েচড়ে বসেছিল  ক্রীড়ামন্ত্রকও। ব্রিজভূষণের কুস্তি সংস্থার নির্বাচন লড়ার ক্ষেত্রে জারি করা হয়েছিল নিষেধাজ্ঞা। 

এদিকে ব্রিজভূষণের জুতোয় এখন পা গলিয়েছেন সঞ্জয় সিং। সর্বভারতীয় কুস্তি সংস্থার সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।   ৪৭ ভোটের মধ্য়ে পেয়েছেন ৪০টি ভোটই। কিন্তু  এই সঞ্জয় ব্রিজভূষণের অত্যন্ত ঘনিষ্ঠ বলেই পরিচিত। প্রতিবাদে দেশে প্রতিনিধিত্ব আর না করার সিদ্ধান্ত নিয়েছে সাক্ষী।  তাঁর এই দৃঢ় মনোভাবেকে স্বীকৃতি দিল টাইমস ম্য়াগাজন।

চলতি বছরে বিশ্বের ১০০ জন প্রভাবশালী তালিকায় নাম উঠল সাক্ষীরও। আপ্পুত অলিম্পিকে পদকজয়ী ভারতীয় কুস্তিগীর। তিনি বলেন, 'আমরা শুধুমাত্র মহিলা কুস্তিগীরদের যৌন হেনস্তার বিরুদ্ধে লড়াই করিনি। আমাদের লড়াই ছিল দীর্ঘদিন ধরে মেয়ের সঙ্গে চলে আসা যৌন হেনস্থার বিরুদ্ধে। একজন নাগরিক হিসেবে আমি আমার দায়িত্বটুকু পালন করেছি মাত্র'। 

আরও পড়ুন:  Mustafizur Rahman | IPL 2024 | BCB: 'কিসসু শেখার নেই আইপিএলে' বাংলাদেশে ফিরছেন ফিজ, তবে নাও খেলাতে পারে বিসিবি!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.